কাক ও চড়ুই পাখির গল্প

in Steem of Animals4 months ago (edited)

Hello Everyone.
I am @asifhasan from Bangladesh

আসসালামু আলাইকুম সবাইকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজ আমি আমার স্টিম প্ল্যাটফর্মে আপনাদের সাথে একটি কাক ও চড়ুই পাখির গল্প শেয়ার করব আশা করি গল্পটি আপনার ভালো লাগবে তো চলুন শুরু করা যাক।

Picsart_24-04-01_03-54-52-167.jpg

made by picsart

একটি গভীর জঙ্গলে থাকতো একটি কাক ও চড়ুই পাখি। তারা দুজন খুব ভালো বন্ধু ছিল। জঙ্গলে সবাই তাদের বন্ধুত্ব সম্পর্কে জানতো কারণ তাদের মত গভীর বন্ধুত্ব আর কারো মধ্যে ছিল না। চড়ুই পাখিটির একটি সানা ছিল আর কাকের এটি ছানা ছিল। চড়ুইও ছানা ও কাকের ছানা তাদের দুজনের মধ্যেও খুব ভালো বন্ধুত্ব ছিল। পরে চড়ুই পাখি কাকে বলে কাক বন্ধু তুমি কাল আমাদের জন্য খাবার সংগ্রহ করেছিলাম আজ আমার পালা। আমি তোমাদের সবার জন্য খাবার নিয়ে আসব আর সবাই মিলে মজা করে তা খাবো। পরে কাকে বলে ঠিক আছে চড়ুই তুমি যাও আমি তোমার ছানার খেয়াল খুব ভালোভাবে রাখবো। কাকের কথা শুনে চড়ুই খাবার খোঁজার সন্ধানে বেড়ালো। চড়ুইটি জঙ্গলের আশেপাশে খাবার খুলতে লাগলো কিন্তু কোথাও সে খাবার দানা দেখতে পেল না। তখন সে খুব চিন্তিত হয়ে গেল আর বলল আরে আজ তো খাবার মত কিছুই পাচ্ছি না মনে হচ্ছে আজ জঙ্গলের বাইরে গিয়ে খাবার খুঁজতে হবে। পারে চড়ুই পাখিটি বলে আমি জঙ্গলের বাইরে যাই হয়তো বা সেখানে কিছু খাবার দানা পেতে পারি। সে ওখান থেকে জঙ্গলের বাইরে এবারের সন্ধানে যায় বাইরে গিয়ে সে খাবারের সন্ধান খুঁজতে খুঁজতে একটি ছেলের এলাকায় চলে আসে আর সেখানে সে খাবারের তালাশ করতে থাকে।

Picsart_24-04-02_01-35-35-547.jpg

made by picsart

তারপরে চড়ুই পাখিটি দেখল একটি চিলের ছানা তার বাসায় বসে আছে আর তার পিছনে একটা বিষধর সাপ সে ছেলের ছানাকে খাবে বলে তার দিকে তাক করে আছে। তখন চড়ুই পাখিটি চিলসানাকে বাঁচানোর জন্য দ্রুত সেই চিলছানার ওখানে গেল আর সাপ্টিকে বলল আরে থামো থাম সাত ভাই তুমি এখান থেকে যাও আর তা না হলে আমি এর বাবাকে ডেকে আনবো আর বড় চিল এসে তোমাকে মেরে মেরে তোমার কাবাব বানাবে তখন তুমি আমাকে দোষ দিতে পারবে না। চড়ুই পাখিটির কথা শুনে সাপটি ভয় পেয়ে ওখান থেকে চলে গেল। তারপরে ছেলের বাচ্চাটির বাবা চলে আসে সাপটিকে রে ওখান থেকে ভয়ে চলে যেতে দেখে খিচুড়ি কে বলল।

Picsart_24-04-02_02-04-27-285.jpg

made by picsart

চড়ুই বোন তোমাকে অনেক অনেক ধন্যবাদ কারণ তুমি আমার ছানাটির জীবন বাঁচিয়েছো। আর তা না হলে তো এতক্ষণ সাথী আমার ছানাটিকে খেয়ে নিত। ওর কথায় চড়ুই পাখিটি উত্তর দেয় আরে না না জেল ভাই আমি তোমার ছোট ছানাকে দেখে না বাচাতাম তাহলে তো একটা মাসুম বাচ্চা মারা যেত। আরে আরে তুমি তো খুব দয়ালু চড়ুই তুমি আমাদের পাশের জঙ্গলে থাকো তাইনা। ছেলের কথায় চড়ুই পাখিটি উত্তর দিল হ্যাঁ চিল ভাই আমি তোমাদের পাশের জঙ্গলটিতেই থাকি আর আমার একটা ছোট ছানা আছে। আর ঈগল পাখিটি বলে হ্যাঁ আমি তোমার দেখেছি তোমার ছানাটি অনেক সুন্দর করে চড়ে পাখিটি পালে ঈগল ভাই আমি এখন যাচ্ছি আমাকে এখনো খাবার জোগাড় করতে হবে কারণ ওদিকে আমার কাক বন্ধু আর আমার ছানা আমার অপেক্ষায় ছানা আছে। এই কথাটি বলে চড়ুই পাখি ওখান থেকে চলে আসে. আর কিছুক্ষণ পর সে খাবার নিয়ে তার বাসায় ফিরে আসে। আর তারা সবাই মিলে খুব আনন্দে খাবারগুলো খাই।

Picsart_24-04-10_12-15-57-206.jpg

made by picsart

কাকে চড়ুই পাখিকে বলল রে ভাই আজকে আমার খাবার আনার পালা তুমি বাসায় বিশ্রাম নেও আমি খাবারের সন্ধানে যাই। পারে কাকে খাবারের সন্ধানে গেল আর চড়ুই ও কাকের ছানা ও চড়ুইয়ের ছানা । দুজন পড়তে যায় ওরা দুজন উঠতে উঠতে গিয়ে একটি নারিকেল গাছের উপরে বসে। এরপরে চড়ুই পাখিটি কাকে বলে আমার খুব পানি বিপাশা পেয়েছে তুমি এখানেই তো বাসো আমি পানি খেয়ে আসছি। চড়ুই পাখিটি পানি খেতে গেলে কাক পাখিটি ওখানে বসে থাকে। এরপরে চিল পাখিটি এসে কাক পাখিটির ছানাকে মেরে খেয়ে ফেলে। একটু পরে চলে এসে দেখছে রাতে ওখানে মোরে পড়ে আছে। ওটি দেখে চোরের বাচ্চাটি ভয়ে তার বাসায় চলে যায় গিয়ে চড়ুই পাখির মাকে ও কাকে দুজনকে বলে।

এই ছিল আমার আজকের গল্প আশা করি গল্পটি আপনাদের সকলের ভালো লেগেছে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59647.03
ETH 2622.47
USDT 1.00
SBD 2.44