The Diary Game : 23 August 2022

in Steem Bangladesh2 years ago

আসসালামু-আলাইকুম, সবাইকে!



আজ মঙ্গলবার
২৩ আগস্ট, ২০২২ খ্রীস্টাব্দ
৮ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
এখন শরৎ-কাল।



আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


সকালে ঘুম থেকে উঠে ল্যাপটপ চালু করে রিপোর্ট রেডি করে সকাল ৭.৩০ মিনিটে অফিসের মিটিং শুরু করেছি, ইহা এখন আমার প্রতিদিনের একটি টাস্ক। মিটিং শেষ করতে প্রায় ১ ঘন্টার মতো সময় লাগে। মিটিং শেষ করে আমি ওয়াশরুমে গিয়ে ফ্রেশ হলাম। অফিসের জন্য রেডি হলাম! বাসার বুয়া বলছেন বাজারে তেমন একটা নেই, দ্রুত বাজারে গিয়ে কিছু বাজার নিয়ে আসলাম রান্না করার জন্য। বের হতে হবে, সকালে নাস্তার আয়োজন নেই তবে বিস্কুট ছিলো! আমি বিস্কুট খেয়ে বের হলাম বাসা থেকে।

IMG_20220824_094108.jpg

https://w3w.co/slide.motoring.drifter

সকালে অফিসে টাইমে গাড়ি পেতে প্রতিদিন সমস্যা হয়। গাড়ির জন্য অপেক্ষা করতে করতে অফিসের দেরি হয় যায় মাঝেমধ্যেই। প্রায় আধা ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরে বিআরটিসি বাসে উঠলাম তবে সিট একটিও নেই। অফিসে আসা-যাওয়ার কষ্টটা পোহাতে হয় প্রতিদিনই। যাইহোক, জ্যামকে উপেক্ষা করে অফিসে পৌঁছালাম। ফ্রেশ হয়ে আমর ডেস্কে এসে কাজ করা আরম্ভ করি। প্রতিদিন অফিসে মিটিং এবং রিপোর্টিংয়ে সময় ব্যয় করতে হয় বেশি।

IMG_20220824_180920.jpg

https://w3w.co/storm.expand.searcher

কাজের ফাঁকে নামাজের ওয়াক্ত চলাকালীন নামাজ পড়তে গেলাম। আমাদের অফিসের তৃতীয় তলায় মসজিদ রয়েছে। নামাজ শেষ করে অফিসের বস কিছু চকলেট কিনবেন তাই তার সাথে সুপার শপের গেলাম।

IMG_20220824_180959.jpg

https://w3w.co/storm.expand.searcher

ডায়েরি গেমে অংশগ্রহণ করবো বলে প্রতিদিন এখন কিছু বাড়তি ছবি/ফটোগ্রাফি করে থাকি।

IMG_20220824_181120.jpg

https://w3w.co/storm.expand.searcher

আমাদের অফিসের এই বিল্ডিংয়ে সবকিছুই রয়েছে, যেকোনো প্রয়োজনীয় জিনিসপত্র পাবেন এখানে। এসকেএস টাওয়ার, ঢাকার মহাখালীতে অবস্থিত। যাইহোক, আমরা চকলেট কিনবো তাই তাহের ট্রেডিং নামের একটি শপে ঢুকলাম। মূল্য বৃদ্ধির কারণে প্রায় প্রতিটি দোকানের চকলেটগুলো বাড়তি দামে বিক্রি করছেন। চকলেট সহ, বিস্কুট, জুস আইটেম, বাদাম, স্পেশাল ড্রাই ফুড,সফট ড্রিংকস মোটামুটি অনেক ধরনের খাবার রয়েছে এই শপে।

IMG_20220824_181008.jpg

https://w3w.co/storm.expand.searcher

কেনাকাটা শেষ করে আমরা অফিসে ঢুকলাম। সময় দুপুর ২.৩০ মিনিট, দেরি না করে অফিসের ক্যান্টিনে গিয়ে খাবার খেলাম। খাবার খাওয়া শেষ করে আমার রেগুলার কাজের মধ্যে আমি ঢুকে পড়ি, এরপর একটানা কাজ করতে থাকি।

IMG_20220824_181038.jpg

https://w3w.co/storm.expand.searcher

আমাদের অফিসে নামাজের সুন্দর জায়গায় রয়েছে, প্রতিটি ফ্লোরে নির্দিষ্ট স্থান রয়েছে নামাজের জন্য। যাইহোক, সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষ করে ব্যাগ গুছিয়ে রওনা হলাম বাসার উদ্দেশ্যে।

রাস্তায় প্রচুর জ্যাম ছিলো! গাড়ি পেতে অনেকটাই দেরি হয়েছে। প্রায় আধা ঘণ্টার মতো অপেক্ষা করে অবশেষে বাস পেলাম এবং বাসে উঠলাম। বাস থেকে নেমে আমি আমার মাকে ফোন দিলাম, মায়ের সাথে কথা বলতে বলতে বাসার কাছাকাছি চলে এসেছি। রুমে ঢুকে প্রথমে ফ্রেশ হয়ে নেই, তারপর বিছানা শুয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আমি আমার প্রিয়তমা স্ত্রীকে ফোন করি এবং তার সাথে কথাবার্তা বলতে থাকি। প্রায় ২০ মিনিটের মতো তার সাথে কথা বলে আমি ফোন রাখলাম। আনুমানিক রাত ১০.২০ মিনিটে আমি রাতের খাবার খেয়ে বিছানায় শুয়ে পড়লাম।



এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusNO CLUB
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Delegation


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57158.90
ETH 2411.82
USDT 1.00
SBD 2.28