The Diary Game : 18 September 2022 | Sunday

in Steem Bangladesh2 years ago

আসসালামু-আলাইকুম, সবাইকে!


আজ রবিবার
১৮ সেপ্টেম্বর, ২০২২ খ্রীস্টাব্দ
০৩ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
এখন শরৎকাল।


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


চোখে ঘুম ছিলো কিন্তু আজান পরে যাওয়াতে ঘুম ঘুম চোখেই বেরিয়ে পড়লাম মসজিদের দিকে। আমাদের এলাকার মসজিদে ফজরের নামাজের জামাআত ভোর ৫.১৫ মিনিট আরম্ভ হয়। ফজরের নামাজ আদায় করে বাসায় চলে এসেছি। রুমের মধ্যে কিছুটা লাফালাফি অর্থাৎ শরীরকে নাড়াচাড়া দিয়ে তারপর শুয়ে পড়লাম যেহেতু এতো সকালে কোনো কাজ ছিলো না।

IMG_20220922_071449.jpg

Google Plus: JHFP+WW Char Chandra Prasad

W3W: https://w3w.co/feasted.minibuses.exhibitors

সকালে ঘুম থেকে উঠতে এখন আমার আর এলার্মের প্রয়োজন হয় না, এলামের দায়িত্বের কাজটা আমার ছোট্ট মেয়ে মুনতাহা করে থাকেন প্রতিদিন সকালেই। মাঝেমধ্যেই প্রসাব করে ভিজিয়ে দেয় আমার পোশাক।

গাছ থেকে আমড়া পেরেছি এবং আমার প্রিয়তমা স্ত্রীকে ভর্তা বানাতে বললাম, ফ্রিজে সরিষা ছিলো সেটা দিয়ে। আহা, ভর্তা বেশ দারুণ হয়েছে। আমাদের বাসায় আলহামদুলিল্লাহ অনেক ধরনের ফল গাছ রয়েছে। অনেক গাছ থেকে ফল খাওয়ার সৌভাগ্য হয়েছে। আমি, মা, আর আমার স্ত্রী তিনজনে খেয়েছি কারণ বাকিরা কেউ বাসায় ছিলো না সেই সময়ে।

IMG_20220916_143128.jpg

Google Plus: JHFP+WW Char Chandra Prasad

W3W: https://w3w.co/feasted.minibuses.exhibitors

হয়তো আমার পোস্ট গুলোতে উল্লেখযোগ্যভাবে তেমন কিছু থাকেনা, আমার পোস্ট খেয়াল করলে দেখবেন আমি বেশ কয়েকদিন পিছিয়ে আছি তবে তারপরও চেষ্টা করছি ধারাবাহিকতা বজায় রাখতে।

IMG_20220916_142845.jpg

Google Plus: JHFP+WW Char Chandra Prasad

W3W: https://w3w.co/feasted.minibuses.exhibitors

সময়মত, গোসল করে জোহরের নামাজ আদায় করলাম। দুপুর ২.৩০ মিনিটে আমরা খেতে বসেছি। দুপুরের খাবারের আয়োজনে আজকে ছিলো - মুরগির মাংস, আলু ভর্তা এবং ডাল। আলু ভর্তা আমার পছন্দের খাবারের মধ্যে একটি। খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম করলাম।

IMG_20220916_140734.jpg

Google Plus: JHFP+WW Char Chandra Prasad

W3W: https://w3w.co/feasted.minibuses.exhibitors

সন্ধ্যায় বাসায় পিঠা তৈরি করবে তাই প্রথম বারের মতো আমি নারকেল কুড়িয়ে দিলাম, যতটুকু পেরেছি চেষ্টা করেছি। বাসায় আজকে পুলি পিঠা তৈরি করা হবে।

IMG_20220813_211653.jpg

Google Plus: JH8Q+HHR

W3W: https://w3w.co/winch.foamed.tirades

সন্ধ্যায় আমি মাগরিবের নামাজ পড়ে বাহিরে ছিলাম। বিছানার চাদর দরকার ছিলো তাই বাজারে গিয়ে বিছানার চাদর দেখছিলাম। সবকিছুর দাম বেড়ে যাওয়াতে চাদরের দামও অনেকটাই বেড়েছে। অনেক যাচাই-বাছাইয়ের পর শেষমেশ ৮৫০ টাকা দিয়ে বিছানার চাদর, সাথে দুটি বালিশের কাভার কিনলাম।

IMG_20220813_211650.jpg

Google Plus: JH8Q+HHR

W3W: https://w3w.co/winch.foamed.tirades

বাসায় ফিরে ফ্রেশ হয়ে গরম গরম পুলি পিঠা খেয়েছি। যেহেতু সন্ধ্যা থেকে আমি বাহিরে ছিলাম বাজার থেকে হালকা খাবার খেয়েছিলাম, সেজন্য রাতে খাবার খাওয়ার প্রতি আগ্রহ ছিল না। সবাই রাতের খাবার খাচ্ছিলেন, আমি তাদের পাশে বসে এবং কথা বলতেছিলাম। সকলের খাওয়া শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যে ঘুমিয়ে পড়লাম।

20210828_154317.jpg

এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

20210828_154317.jpg

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ডায়েরি লিখেসেন।

আমাদের বাসায় আলহামদুলিল্লাহ অনেক ধরনের ফল গাছ রয়েছে। অনেক গাছ থেকে ফল খাওয়ার সৌভাগ্য হয়েছে।

এটা ছিল ডায়েরির ইন্টারেস্টিং অংশ। শুনে ভালো লাগল আপনার কথা। ডায়েরি আরেকটু সুন্দরভাবে সাজাতে হবে। জাস্টিফাই টেস্কট মার্কডাউন ব্যবহার করতে হবে।


Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

SectionYes ✅ / No ❌
Club statusClub5050✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Delegation
#burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

অনেক ধন্যবাদ সোহান ভাই আপনার মূল্যবান ব্যয় করে পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য 😊 একজন এডমিনের কাছ থেকে মন্তব্য পাওয়া বেশ দারুন ব্যাপার ❤️ আপনার মন্তব্য পেলে আগ্রহ বাড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60865.75
ETH 2381.36
USDT 1.00
SBD 2.57