The Diary Game : 12 September 2022 | Monday

in Steem Bangladesh2 years ago

আসসালামু-আলাইকুম, সবাইকে!


আজ সোমবার
১২ সেপ্টেম্বর, ২০২২ খ্রীস্টাব্দ
২৭ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
এখন শরৎকাল।


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


নতুন আরেকটি দিনের শুরু! আলহামদুলিল্লাহ, সকালে ঘুম থেকে উঠে বাসায় ফেরার জন্য দ্রুত ফ্রেশ হয়ে, হোটেলের রিসিপশনে গিয়ে চেক আউট করে আমি বের হলাম।

IMG_20220818_072653.jpg

https://w3w.co/sunken.windowed.lightened

দিকনির্দেশনা দেখে লঞ্চ চালাচ্ছেন

বরিশালের একটি খাবার হোটেলে নাস্তা করে সরাসরি লঞ্চঘাটে চলে এসেছি। আবহাওয়া কিছুটা খারাপ ছিলো, কেমন জানি গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল সকাল থেকেই। বৃষ্টি থাকার কারণে আমি স্পিডবোটে উঠিনি না। সরাসরি লঞ্চে উঠেছি এবং বরিশাল থেকে ভোলা যাওয়ার জন্য প্রতি ঘন্টায়ই লঞ্চ পাওয়া যায় এবং আমি সকাল আটটার লঞ্চে উঠলাম।

IMG_20220818_060031.jpg

https://w3w.co/variances.bolts.tiny

বরিশাল লঞ্চঘাটের ভ্রাম্যমাণ দোকান

লঞ্চঘাটের ভ্রাম্যমান দোকান থেকে আমি কিছু বিস্কুট এবং পাউরুটি ক্রয় করলাম বাসার জন্য। ঠিক সকাল আটটায় লঞ্চ স্টার্ট করেছে এক মিনিটের জন্যও দেরি করেনি। বরিশাল থেকে আসার পথে নদীর দু'পাড়ের বেশ সুন্দর একটা পরিবেশ, নজর কেড়ে নেয়ার মতো। লঞ্চের এই জার্নিতে ক্যান্টিন থেকে কফি এবং হালকা নাস্তা করেছি।

IMG_20220818_061754.jpg

https://w3w.co/unchanged.musical.redheads

স্পষ্টভাবে সূর্যকে ক্যামেরা বন্দী করার চেষ্টা

সময় পার হচ্ছিল না, তাই মোবাইলে ইউটিউব দেখে, steemit.com ব্রাউজ এবং ক্যামেরায় নানান ধরনের ফটোগ্রাফি করছিলাম।

IMG_20220818_061309.jpg

https://w3w.co/unchanged.musical.redheads

লঞ্চে সেলফিতে আমি

টানা ২ ঘন্টা ৪০ মিনিট লঞ্চ চলার পরে লঞ্চটি ঘাটে পৌঁছায়। অটোরিকশা ভাড়া করে সোজা বাসায় চলে এসেছি। বাসায় এসে সকলের সাথে কুশল বিনিময় শেষ করে আমি ফ্রেশ হই। তারপর আমার ছোট্ট মেয়ে মুনতাহার সাথে দুষ্টামি করতে থাকি। কিছুটা ঘুম পাচ্ছিলো, তাই কিছুক্ষণ বিশ্রাম এর জন্য বিছানায় শুয়ে ঘুমিয়ে পড়লাম এবং দুপুরে ঘুম থেকে উঠে পুকুরে গোসল করি।

IMG_20220818_061436.jpg

https://w3w.co/unchanged.musical.redheads

সকালের সৌন্দর্য

সময়মত, নামাজ আদায় করে দুপুরের খাবার খেয়েছি আমি। বিকেলে উল্লেখযোগ্যভাবে তেমন কোনো কাজ ছিল না তবে অফিসের ল্যাপটপ চালু করে আমি অফিসের বেশকিছু টাস্ক কমপ্লিট করে রাখলাম যাতে পরবর্তী দিন আমি কিছুটা হালকা থাকতে পারি।

images (14).jpeg

সোর্স

আমার খালাতো ভাই মামুন এসেছে বাসায় এবং সন্ধ্যায় আমরা আড্ডা দেওয়ার জন্য বাসায় বসে চা এবং বিস্কুট খেলাম পাশাপাশি লুডু খেলা শুরু করেছি, পরিবার নিয়ে এবং যেকোনো বয়সের মানুষ লুডু খেলতে পারেন। আমি, আমার প্রিয়তমা স্ত্রী, মামুন এবং ছোট বোন মিলে একটা কয়েকটি গেইম খেলেছি।

বাহিরে বৃষ্টি হচ্ছিল, তাই আবহাওয়া বেশ ঠান্ডা। গ্রামে থাকাকালীন আমি রাতে কখনো প্রয়োজন ব্যতীত বাসা থেকে বের হই না৷ একসাথে রাতের খাবার খেয়ে খালাতো ভাই মামুনকে কিছুটা রাস্তা এগিয়ে দিয়ে আমি বাসায় ফিরলাম।

বাসায় এসে মশারি টানিয়ে ঘুমানোর প্রস্তুতি নিলাম। বিছানায় শুয়ে কিছুক্ষণ steemit.com ব্রাউজ করি এবং তারপর কিছুক্ষণের মধ্যে ঘুমিয়ে পড়লাম।

আমি প্রতিদিন পোস্ট চালিয়ে যাচ্ছি, এতে করে সুবিধা হচ্ছে ১০ দিন পূর্বে আমি কি করেছি সারাদিন সেটা আমার পোস্ট পড়লেই খুব সহজে মনে পরে যায়। ধন্যবাদ জানাই এই কমিউনিটির যারা সুন্দর একটি কনটেস্টের আয়োজন করেছেন।

20210828_154317.jpg

এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

20210828_154317.jpg

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words457
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

ওয়াও অসাধারন দিনটি কাটিয়েছেন। সূর্য উঠার দৃশ্যটি চমৎকার ছিল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, মূল্যবান সময় ব্যয় করে পোস্টটি পড়ার জন্য 😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57