The Diary Game : 10 September 2022 | End Of Another Busy Day

in Steem Bangladesh2 years ago

আসসালামু-আলাইকুম, সবাইকে!


আজ শনিবার
১০ সেপ্টেম্বর, ২০২২ খ্রীস্টাব্দ
২৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
এখন শরৎকাল।


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


আলহামদুলিল্লাহ! ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করতে পেরেছি। গ্রামে থাকার সবচেয়ে সুবিধা হচ্ছে ভোরবেলায় মোয়াজ্জিনের আজানের শব্দ স্পষ্ট ভাবে কানে আসে কারণ মসজিদ খুব কাছাকাছি এবং মোরগের ডাক শোনা যায়। যাইহোক, নামাজ আদায় করে বাসায় ফিরছিলাম, সকালের সুন্দর হালকা ঠান্ডা বাতাস লাগিতেছিল গায়ে।

বাসায় এসে কিছুক্ষণ বিশ্রাম করলাম। সকাল ৭.৪০ মিনিটে পুনরায় ঘুম থেকে উঠে সকালের নাস্তা শেষ করি৷ অফিসের কাজে আমাদের ভোলা জেলায় যে ডেলিভারি পয়েন্ট রয়েছে সেখানে ভিজিটে যেতে হবে আমাকে। সুতরাং বাসার সকল কার্যক্রম দ্রুত শেষ করে তারপর ইনশাআল্লাহ রওনা দিবো।

IMG_20220907_204856.jpg

Google Plus: JH8Q+HHR

W3W: https://w3w.co/winch.foamed.tirades

বাসার জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র এবং খাবারের সামগ্রী কিনতে বের হলাম। বাসা থেকে বাজারের দূরত্ব ১৫ মিনিট এবং অটো রিকশা দিয়ে যেতে হয়, এরজন্য ৫ টাকা ভাড়া গুনতে হয়। বাজারে এখন নানান ধরনের মাছ পাওয়া যাচ্ছে, পরিবারে সকলেরই ইলিশ মাছ পছন্দ। বড় মাছ কেনার সামর্থ্য নেই বলে ছোট সাইজের ইলিশ মাছ দুই কেজি কিনলাম এবং প্রতি কেজি দাম নিয়েছে ৫৫০ টাকা করে৷ কিছু সবজি কিনে দ্রুত বাসায় ফিরলাম।

IMG_20220906_092044.jpg

Google Plus: JH8Q+HHR

W3W: https://w3w.co/winch.foamed.tirades

দ্রুত গোসল করে বেরিয়ে পড়লাম আমি পয়েন্টের উদ্দেশ্যে। আমাদের ডেলিভারি পয়েন্টে পৌঁছাতে আমার ৪৫ মিনিট সময় লেগেছে। সারাদিন সেখানকার কার্যক্রম দেখলাম, এরপর কিছু সাজেশন দিলাম পয়েন্ট সুপারভাইজার সহ ডেলিভারি কর্মীদের। দুপুরের খাবার কাছাকাছি হোটেল থেকে খেয়েছি। মুরগির মাংস, সবজি হিসেবে পুইশাক এবং ডাল দিয়ে। বর্তমানে ভোলা ডেলিভারি পয়েন্টে মোট ৮ জন কর্মরত রয়েছেন৷ সবাইকে সন্ধ্যায় আমার তরফ থেকে নাস্তা খাওয়ালাম (মোগলাই, পুরি এবং চা)। এরপর বাসার উদ্দেশ্যে রওনা হই অটো রিকশায় করে।

IMG_20220705_122613.jpg

Google Plus: MJMR+F4 Bhola

W3W: https://w3w.co/nooks.prompts.removers

সন্ধ্যায় ৭.৪৫ মিনিটে বাসায় পৌঁছালাম আমি। বাসায় মায়ের হাতে তৈরি পিঠার আয়োজন হচ্ছিল, ফ্রেশ হয়ে আমি সহ পরিবারের সবাই পিঠা খেলাম। আমাদের এরিয়াতে এই পিঠাকে পোয়া পিঠা বলা হয়। খুব সহজে এই পিঠা তৈরী করা সম্ভব।

IMG_20220909_131848.jpg

Google Plus: JHFP+WW Char Chandra Prasad

W3W: https://w3w.co/feasted.minibuses.exhibitors

পরিবারের সাথে সুন্দর সময় কাটাতে সবারই ভালো লাগে। আমার চার মাস বয়সী মেয়ের সাথে দুষ্টামি, খুনসুটি করতে আমার ভালো লাগে। মোবাইলের ক্যামেরা চালু করলেই সে একটানা তাকিয়ে থাকে। যদি আমার পোস্ট পূর্বে পড়ে থাকেন তাহলে জানবেন আমার মেয়ের নাম কি।

IMG_20220911_215247.jpg

Google Plus: JHFP+WW Char Chandra Prasad

W3W: https://w3w.co/feasted.minibuses.exhibitors

গত কয়েকদিন ধরে টানা steemit.com এ পোস্ট করার চেষ্টা করছি। ধারাবাহিকতা বজায় রেখে পোস্ট চালিয়ে যাবো ইনশাআল্লাহ। রাত ১১ টায় মাকে বললাম রাতের খাবার দেওয়ার জন্য, এবং মা খাবার গরম করে ডাকলেন। দেরি না করে আমরা একত্রিত হয়ে রাতের খাবার খেয়ে নিলাম। সারাদিন অনেকটাই পরিশ্রম করতে হয়েছে তাই বেশিক্ষণ সজাগ না থেকে ঘুমিয়ে পড়লাম।

20210828_154317.jpg

এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

20210828_154317.jpg

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words454
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67403.09
ETH 3246.95
USDT 1.00
SBD 2.65