The Diary Game : 04 September 2022 | Thursday

in Steem Bangladesh2 years ago

আসসালামু-আলাইকুম, সবাইকে!


আজ রবিবার
৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রীস্টাব্দ
২০ ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
এখন শরৎকাল।


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


অনাকাঙ্ক্ষিত সমস্যার কারণে গতকয়েকদিন কোনো পোস্ট করতে পারিনি। আজকে থেকে ইনশাআল্লাহ আবার নিয়মিত পোস্ট চালিয়ে যাবো।

সকালে ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করলাম। না ঘুমিয়ে অফিসের কিছুটা কাজ গুছিয়ে রাখলাম। আমাদের কাজ বাসায় বসে সাপোর্ট দিলেও চলে যদি বস সেটা পারমিশন দেন। যাইহোক, সকালের নাস্তা করলাম পরোটা এবং সবজি দিয়ে। গ্রামে থাকলে টাটকা এবং সতেজ খাবার খাওয়া যায় বেশি। সকালের নাস্তা শেষ করে বাসার প্রয়োজনীয় জিনিসপত্র কিনে আনলাম বাজার থেকে।

ব্যক্তিগত কারণে আমি অফিসের কার্যক্রম আমার হোম টাউন থেকে চালিয়ে যাবো, এখানে আমার প্রতিষ্ঠানের ডেলিভারি পয়েন্ট রয়েছে। এই মুহূর্তে আমি ভোলা জেলায় রয়েছি। যাইহোক, বাজার থেকে ফিরে ফ্রেশ হয়ে অফিসের কাজ করা আরম্ভ করি। একটানা সবকিছু ফলোআপ করে নিলাম। এরপর বাসার কে কি করছেন তা দেখলাম, মা রান্নার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

হঠাৎ মা এসে বলছেন, ভাত খাবি? ডিম ভেজে দিবো? মায়ের কথা ফেলতে পারিনি কারণ মা জানেন ডিম ভাজি আমার অনেক পছন্দের।

IMG_20220818_115347.jpg

https://w3w.co/feasted.minibuses.exhibitors

দুপুরে গোসল করার আগে মোবাইল দ্বারা বেশকিছু ফটোগ্রাফি করলাম। গ্রামের অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি মোবাইলে বেশ চমৎকার করে ফুটে উঠে। মায়ের হাতে রোপণ করা ঢেঁড়স গাছের ফুল ক্যামেরা বন্দী করলাম। এরপর আমি পুকুরে গোসল করলাম, গ্রামের বেড়াতে আসলে কখনো আমি পুকুরে গোসল করা মিস করি না। অনেকক্ষণ পুকুরে সাঁতার কাটলাম।

IMG_20220818_115401.jpg

https://w3w.co/feasted.minibuses.exhibitors

সময়মত নামাজ আদায় করি, এরপর বাসায় এসে সবাই একসাথে দুপুরের খাবার খেলাম। মা বিশ্রামের জন্য ঘুমিয়ে পড়লেন এবং আমার ছোট্ট সোনামণি মুনতাহা ঘুমিয়ে ছিলো সেই সময়ে। যেহেতু অফিসের কাজ করছি তাই আমি ঘুমানোর জন্য আগ্রহ দেখায়নি। হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে গেছে এবং প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছিল বিকেলের দিকে।

IMG_20220819_172410.jpg

https://w3w.co/feasted.minibuses.exhibitors

একটানা অফিসের কাজ করে সন্ধ্যা ভাবলাম বাজারে যাবো। বাজারে গেলে টুকটাক জিনিসপত্র কেনা হয় সবসময়ই। পরিচিত সেলুনে গিয়ে বেশকিছু আড্ডা দিয়ে সময় পার করলাম, এছাড়া সন্ধ্যায় খাওয়ার জন্য হোটেল থেকে গরম গরম সিঙ্গারা এবং সাথে সস কিনে বাসায় ফিরলাম।

IMG_20220805_192523.jpg

https://w3w.co/winch.foamed.tirades

সবাইকে নিয়ে একসাথে যেকোনো খাবার ভাগাভাগি করে খাওয়ার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। যাইহোক, খাওয়া শেষ করে আমার প্রিয়তমা স্ত্রীকে বললাম চায়ের আয়োজন করতে এবং সে চা তৈরি করে হাজির হলো সকলের জন্য। রুমে গিয়ে স্ত্রী এবং আমার মেয়ের সাথে খুনসুটি করে সময় পার করছিলাম।

IMG_20220806_125217.jpg

https://w3w.co/feasted.minibuses.exhibitors

রাত বেড়ে যাওয়াতে মাকে খাবার দিতে বললাম। মা খাবার রেডি করে ডাকলেন এবং আমরা সবাই একসাথে রাতের খাবার খাই। এই মুহূর্তে আমাদের গ্রামের বাসায় আমি, আমার প্রিয়তমা স্ত্রী, মেয়ে, মা এবং ছোট দুইজন বোন আছে। খাবার খেয়ে কিছুক্ষণ বিশ

হঠাৎ মাঝরাতে ইলেক্ট্রিসিটি চলে গেছে। যেহেতু আমরা পল্লী বিদ্যুৎ ব্যবহার করে এখানে প্রচুর সমস্যা করে বিশেষ করে রাতে বেলায়। ঠিকমতো ঘুমাতে পারিনি রাতে গরমের কারণে। কোনো কারণে কারেন্ট চলে গেলেই একঘন্টার জন্য থাকে না।

20210828_154317.jpg

এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

20210828_154317.jpg

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusNO CLUB
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

ভাইয়া সুন্দর ডায়েরি লিখেছেন। তবে মার্কডাউন কোড ইউজ করলে আরো সুন্দর দেখাবে পোস্ট। স্টিম পাওয়ার আপ করে #club5050 জয়েন করুন। আপনার আগের পোস্টে পাওয়ার আপ করার পদ্ধতি স্ক্রীনশট দিয়ে শেয়ার করেছি। দয়া করে ফলো করুন।

 2 years ago 

পাওয়ার আপ করেছি ভাই। এখন কিভাবে @club5050 তে জয়েন করবো?

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44