The Diary Game : 22.08.2021

in Steem Bangladesh3 years ago

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন সবাই?


আজ রবিবার
২২ আগস্ট, ২০২১ খ্রীস্টাব্দ
৭ই ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ
এখন শরৎকাল।


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।


সকাল শুরু করলাম ফজরের নামাজের মাধ্যমে। আমার প্রিয়তমা স্ত্রী আমাকে ডাকলেন নামাজ আদায় করতে এবং আমি ঘুম থেকে উঠে মসজিদের দিকে অগ্রসর হলাম। নামাজ শেষ করে আমি বাহিরের এসে আকাশের দিকে তাকিয়ে ছিলাম, সকালটা বেশ ভালো ছিলো এবং আমি আমার মোবাইলের ক্যামেরায় একটি ফটোগ্রাফি করলাম। চাঁদ স্পষ্ট বোঝা যাচ্ছে এই ফটোগ্রাফিতে। বেশিক্ষণ বাহিরে না থেকে বাসায় চলে এসেছি আমি।

IMG_20210715_190205.jpg

সুন্দর দৃশ্য

What's 3 Word Location : https://w3w.co/feasted
Google Plus Code : JHFP+WW Char Chandra Prasad

আমার প্রিয়তমা স্ত্রী সকাল সকাল উঠে নাস্তা তৈরি করতে থাকেন এটা তার প্রতিদিনের রুটিন। যাইহোক, বাসার সবাই আগেই নাস্তা করে ফেলেছে কিন্তু আমার প্রিয়তমা স্ত্রী আমার জন্য অপেক্ষা করছিলেন। সে আমাকে নাস্তা খাওয়ার জন্য ডাকলেন এবং আমি দেরি না করে আমরা একসাথে নাস্তা করে ফেললাম।

প্রয়োজনীয় জিনিসপত্র কেনার ছিলো তাই আমি বাজারে যাই এবং জিনিসপত্র কেনাকাটা করি। মূলত আমি মাছ, সবজি এবং নাস্তার জিনিসপত্র কিনেছি। কেনাকাটা শেষ হওয়া মাত্র আমি রওনা হলাম বাসার উদ্দেশ্যে অটোরিকশায় করে। গ্রামের প্রায় বেশিরভাগ জায়গায় এখন অটোরিকশায় যাতায়াত করে মানুষজন, পায়ে চালিত রিক্সা এখন নেই বললেই চলে।

IMG_20210512_173421.jpg

সকালে বাসার ছাঁদে কিছুটা সময়

What's 3 Word Location : https://w3w.co/feasted
Google Plus Code : JHFP+WW Char Chandra Prasad

বাসায় এসে কিনে আনা জিনিসপত্রগুলো আমার প্রিয়তমা স্ত্রীর হাতে তুলে দিলাম এবং পুকুরে গিয়ে একটু ফ্রেশ হয়ে নিয়েছি। এরপর বাসার ছাঁদে উঠে দেখি আমার দাদি বসে আছেন এবং দাদির সাথে কিছুক্ষণ খুনসুটি করলাম। দিনের বেলায় যখনই সময় পেয়েছি ঠিক তখনই steemit.com -এ সময় ব্যয় করেছি। আমার পোস্টগুলোতে অনেকেই মন্তব্য করছেন এবং আমাকে অনুপ্রেরণা যোগাচ্ছে আরো সুন্দর পোস্ট করার ব্যাপারে, এই বিষয়ে আমি খুবই আনন্দিত।

IMG_20210516_082541.jpg

টিভি দেখে সময় পার করার মুহূর্ত

What's 3 Word Location : https://w3w.co/feasted
Google Plus Code : JHFP+WW Char Chandra Prasad

বাহিরের জোহরের আজান হচ্ছে, আমি দেরি না করে পুকুরে নেমে দ্রুত গোসল করলাম এবং তারপর মসজিদের উদ্দেশ্যে রওনা হয়ে নামাজ আদায় করি। বাসায় এসে কিছুক্ষণ অপেক্ষা করার পর সকলের যখন নামাজ শেষ হলে তখন আমরা একত্রে দুপুরের খাবার খাই।

খাবার খাওয়া শেষ করে তেমন কোনো কাজ ছিল না তাই ঘুমাইনি রুমে শুয়ে শুয়ে টিভি দেখছিলাম সবাই মিলে। পরিবারের সকলের সাথে কাটানোর মুহূর্তগুলো হাজারো টাকার বিনিময়ে পাওয়া সম্ভব নয়, ইহা সত্যি মহান রাব্বুল আলামীনের দেয়া এক উপহার।

IMG_20210714_101311.jpg

বাজারে আমি কেনাকাটার জন্য

What's 3 Word Location : https://w3w.co/reflects
Google Plus Code : JH8Q+48 Char Chandra Prasad

সময়মত আসরের নামাজ আদায় করলাম! আজকে বিকেলে উল্লেখযোগ্যভাবে তেমন কোনো কাজ ছিল না বলে বাহিরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করি এবং মাগরিবের নামাজের ওয়াক্তর সময় আমি মাগরিবের নামাজ আদায় করে আমাদের এলাকার বাজারে যাই। বাজারে আমার মামার দোকান থেকে আমার প্রিয়তমা স্ত্রী এবং আমার জন্য আলাদাভাবে দুই জোড়া স্যান্ডেল ক্রয় করি। আমার মামার দোকানে কসমেটিকস এবং জুতা বিক্রি করা হয়ে থাকে।

IMG_20210714_101241.jpg

স্যান্ডেল কিনলাম দুইজনের জন্য

সময়মতো এশারের নামাজ পড়ে আমি বাসায় চলে এসেছি। ফ্রেশ হয়ে রুমে ঢুকে দেখি সবাই টিভি সিরিয়াল নাটক দেখছেন তাই কাউকে বিরক্ত না করে আমি ইউটিউবে কিছু সময় ব্যয় করলাম ভিডিও দেখার মাধ্যমে।

ইউটিউবে ভিডিও দেখছিলাম

রাত বাড়ছে তাই আমার প্রিয়তমা স্ত্রীকে বললাম রাতের খাবার গরম করতে। কিছুক্ষণের মধ্যে সবকিছু হাজির এবং আমরা সবাই রাতের খাবার খেয়ে ঘুমানোর প্রস্তুতি গ্রহণ করলাম। হঠাৎ করে কারেন্ট চলে গেছে, এমনিতেই গরম তার মধ্যে যদি কারেন্ট না থাকে তাহলে জীবনটা প্যারাময় লাগে। যাইহোক, পাখা দিয়ে বাতাস করতে করতে হঠাৎ করে ঘুমিয়ে পড়লাম।



এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

Sort:  

Onk ekta din chilo apnar

 3 years ago 

Dhonnobad Bhai 🙂

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 61116.15
ETH 2413.01
USDT 1.00
SBD 2.62