আমার ডায়েরি - ০৩ সেপ্টেম্বর ২০২১ || আমার আজকের সারাদিন

in Steem Bangladesh3 years ago

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন সবাই?


আজ - ১৯ই ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে তবে এই মুহূর্তে ঢাকাতে। আমি নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।


আলহামদুলিল্লাহ! অনেক দিন পরে আজকে ফজরের নামাজ আদায় করতে পারলাম। মনের মধ্যে একধরনের প্রশান্তি কাজ করছিলো। যাইহোক, নামাজ আদায় করে বাড়ির রাস্তায় কিছুক্ষণ হাটাহাটি করে আমি রুমে এসে পুনরায় ঘুমালাম (যেহেতু অনেক সকাল ছিলো)।

পুনরায় ঘুম থেকে উঠলাম সকাল ৮.৩০ মিনিটে আমার প্রিয়তমা স্ত্রীর ডাকে। আমি উঠে দ্রুত দাঁত ব্রাশ করতে করতে মোবাইল নিয়ে বাসার ছাঁদে উঠলাম, পরিবেশ বেশ ভালো ছিলো এখন আমি কয়েকটি আকাশের সুন্দর ফটোগ্রাফি করেছি।

IMG_20210821_111459.jpg

সুন্দর একটি ফটোগ্রাফি আকাশের

https://w3w.co/scheming.infinitive.easels

যাইহোক, রুমে এসে নাস্তা করলাম আমরা। আজকে আমার প্রিয়তমা স্ত্রী নাস্তার আয়োজন করেছেন সেমাই, চা এবং বিস্কুট ছিলো সাথে। সেমাই আমার অনেক ভালো লাগে যদি আমার প্রিয়তমা স্ত্রী তেমন একটা পছন্দ করেন না। নাস্তা শেষ করে কিছুক্ষণ আমরা দুজন মিলে একত্রিত হয় সময় পার করছিলাম।

IMG_20210808_100840.jpg

আমার পছন্দের সেমাই

https://w3w.co/scheming.infinitive.easels

আমার মতে, শ্বশুরবাড়িতে থাকাকালীন সময়টা যারা জামাই এর কাতারে আছেন সকলের জন্য ভালো কাটে! বাড়তি আপ্যায়ন থাকে বিশেষ করে শাশুড়ী মায়ের। যাইহোক, আমি এবং আমার প্রিয়তমা স্ত্রী তাদের বাসার পেছনের দিকে গিয়ে কিছুক্ষণ প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে থাকলাম। আর মোবাইল যেহেতু সাথে থাকে ফটোগ্রাফির কথা তো সবসময়ই আমার মাথায় থাকে। আমরা দুজনে মিলে অনেক ফটোগ্রাফি করলাম। স্ত্রী মানে হচ্ছে পরম বন্ধু যা কি আল্লাহর প্রদত্ত 🙂 আমি সবসময় হাসিখুশি থাকার চেষ্টা করি এবং পাশাপাশি চেষ্টা করি যেনো আমার প্রিয়তমা স্ত্রীকে কিভাবে হাসিখুশি রাখা যায়।

দুপুর গড়িয়ে গেছে, গরম ছিলো অন্যান্য দিনের তুলনায় অনেকটাই বেশি। আমি পুকুরে নেমে গোসল করলাম, পুরে সময়টা জুড়ে সে রয়েছে আমার কাছাকাছি। জুম্মার নামাজ যেহেতু তাই একটু আগেই মসজিদে চলে এলাম। ইমাম সাহেবের কাছ থেকে কিছু দৈনন্দিন আমল এবং বয়ান শুনে তারপর নামাজ শেষ করি।

IMG_20210808_160321.jpg

গাছ কলা ধরেছে

https://w3w.co/scheming.infinitive.easels

বাসায় চলে আসলাম মসজিদ থেকে। দুপুরের খাবারের দেয়া আরম্ভ করলেন আমার শাশুড়ী মা, আয়োজন ভালো ছিলো - গরুর গোশত, মুরগির মাংস এবং ডাল। একসাথে আমরা প্রায় ছয় জন মিলে খাবার খেতে আরম্ভ করি। খাবার শেষ করে কিছুক্ষণ বসে ছিলাম।

বিকেল ৪.৪০ মিনিট, আমাদের বাসায় ফিরতে হবে। আমরা রেডি হলাম, বাহিরে আসরের আজান হচ্ছিল! নামাজ আদায় করে সত্যি মনটা ভালো লাগে। আসরের নামাজ আদায় করার পর আমরা সবাই শ্বশুর বাড়ি থেকে আমাদের বাসার উদ্দেশ্যে রওনা হই। মোটামুটি ভাবে ৪৫ মিনিটের মধ্যে আমরা চলে এসেছি বাসায়।

IMG_20210820_183250.jpg

সন্ধ্যার আগমুহূর্তের অবস্থা

https://w3w.co/scheming.infinitive.easels

অন্ধকার ঘনিয়ে গেছে চারদিকে! আমি নামাজ আদায় করতে মসজিদে গেলাম মাগরিবের। নামাজ শেষ করে কিছুক্ষণ হাটাহাটি করে বাসায় এসে হালকা নাস্তা করলাম। এরপর রুমে শুয়ে শুয়ে steemit.com ব্রাউজ করতে থাকি আমি। রাত ক্রমশ বাড়তেছিল আমি সময়মত এশার নামাজ আদায় করি৷ পরিবারের সবাই টিভি দেখছিলেন এবং তাদের সাথে আমিও একত্রিত হয়ে রাত ১০.৩৫ মিনিট পর্যন্ত টিভি দেখলাম। ঘুমাতে হবে তাই দেরি না করে আমরা রাতের খাবার খাই। খাওয়া শেষ করে সবাই ঘুমানোর প্রস্তুতি গ্রহণ করলাম।

এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।


আমাকে খুঁজে পেতে:
ফেইসবুকইন্সটাগ্রাম
টুইটার স্টিমিট

Sort:  

সুন্দর একটা দিন কাটিয়েছেন ভাইয়া,সুন্দর ছিলো আপনার দিন টা

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে মন্তব্য করার জন্য 🙂

 3 years ago 

Via kobe j akta sasuri pabo....🙈🙈 sundor silo apnar din ti

 3 years ago 

বিয়ে করে ফেলুন ভাই, অবশ্যই পাবেন ইনশাআল্লাহ 🙂

 3 years ago 

Ti korte hobe

Aha kobe biye korbo,ar kobe emon sundor din jibon asbe

 3 years ago 

হবে, ইনশাআল্লাহ সামনে ভাই 🙂

 3 years ago 

Vlo cilo dinta vai👍❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59106.19
ETH 2538.36
USDT 1.00
SBD 2.37