Steem bangladesh contest |||| sport by @steem-for-future

in Steem Bangladesh3 years ago (edited)

of course you should watch the video


My YouTube channel link
Steemit-learning-video-bd

Assalamu alaikum

সবাই কেমন আছেন? আশা করছি অনেক ভালো। আমি আজকে @steem-bangladesh এর # sport contest একটি পোষ্ট করার জন্য মনস্থির করলাম।আমার একাউন্ট এ ঢোকার পর আমি প্রথমে যখন স্টিম বাংলাদেশ কমিউনিটিতে প্রবেশ করলাম তখন আমি দেখতে পারলাম এখান থেকে একটি ভালো মানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তাই আমি প্রতিযোগিতা তে অংশগ্রহণ করার জন্য এই পোস্টটি করছি!।

আজকের পোস্টের বিষয়

শরীরচর্চা এবং খেলাধুলা
বন্ধুরা শরীরচর্চা আমাদের জীবনের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ.। শরীর যদি ভালো না থাকে তাহলে কোন কাজে মন বসে না। তাই সর্বপ্রথম আমরা যদি সুস্থ থাকতে চান তাহলে আমাদের শর্মিন এবং মন দুটোই ভালো রাখতে হবে।আর এই শরীর এবং সুন্দর মন পেতে হলে আমাদের অবশ্যই কিছু বিনোদন এবং খেলাধুলার প্রয়োজন হয়ে থাকে।

বন্ধুরা আমি প্রথমেই আমার কনটেন্ট তৈরি করার পূর্বে প্রথম ফটোগ্রাফি হিসেবে একটি ভিডিও আপলোড করেছি। যেটি আমি সংগ্রহ করেছিলাম আমার গ্রামের বাড়ি থেকে।

আমি যখন ঈদ উদযাপন করার জন্য আমার কর্মস্থল ঢাকা থেকে নিজের দেশের বাড়ি রাজশাহী তে গিয়েছিলাম তখন আমার ছোট ছোট বন্ধু এবং ভাইদের সাথে আমি অনেক আনন্দ এবং মজা করেছিলাম। বিশেষ করে আমার ছোট ভাই এবং চাচাতো ভাই গুলো যখন প্রচুর পরিমাণে শরীরচর্চা করতে ব্যস্ত ছিল তখন আমি সেখান থেকে এই ভিডিওটি সংগ্রহ করি

বিশেষ করে আমার চাচাতো ভাই আলীর যখন এবং আমার ছোট ভাই যখন তারা দুজনে একটি ছোট শুকনো পুকুরের মধ্যে উল্টোদিকে ডিগবাজি মারছিল আমি তখন তাদের কাছ থেকে এই ভিডিওটি সংগ্রহ করি।প্রকৃতপক্ষে তারা দুজনেই খুব সুন্দর শরীরচর্চা করতে পারে এবং খেলাধুলার দিক দিয়ে তারা অনেক বেশি সামনের দিকে এগিয়ে।

আমি তাদের সাথে অনেক সময় এই সংসার পার্ট করছিলাম এবং তাদের সাথে অনেক মজা এবং আনন্দ উপভোগ করছিলাম।

20210519_100504.jpg

দেশের বাড়িতে যখন আমি পরিবার এবং আত্মীয়-স্বজনদের সাথে ঈদ কাটানোর জন্য বাড়িতে গিয়েছিলাম আমি বাড়িতে গিয়েই প্রথমদিকে আমার মামা এবং চাচাতো বোনের সাথে কিছুক্ষণ সময় লুডু খেলে ছিলেন।লুডু খেলার মাধ্যমে আমি এখান থেকে প্রচুর পরিমাণে আনন্দ পেয়েছিলাম।যেখান থেকে আমি প্রকৃতপক্ষে আমার মনকে সুন্দর এবং আমার আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে সক্ষম হয়েছিলাম।এবং যে আনন্দটুকু আনন্দটুকু পেয়েছিলাম সেখান থেকে আমার আত্মবিশ্বাস টুকু আরো অনেক গুণে বেড়ে গিয়েছিল।
20200803_161356.jpg
আমার বড় চাচা যখন তার গাড়ি নিয়ে বাড়িতে এসেছিল তখন আমি এবং আমার ছোট ছোট পাড়া এবং প্রতিবেশীর ভাই এবং বোনেরা মিলে সেই গানের মধ্যে অনেক হাসাহাসি করেছিলাম।কেননা আমি মনে করি এই হাসির মাধ্যমে আমাদের মন সুন্দর এবং আরও সমৃদ্ধ করে তোলা সম্ভব।
20210512_132702.jpg
চিত্রটি দেখলেই বুঝতে পারবে আমি কতটা আনন্দ এবং ছোট ছোট ছেলে মেয়ে ভালোবাসি।আমি সব সময় ছোট ছোট বাচ্চাদের সাথে খেলাধুলা করতে খুব বেশি পছন্দ করি।তাদের সাথে মুখ বেকা করে সেলফি তোলা ছাড়াও তাদের সাথে দোলনি দিয়ে খেলতে আমি খুব বেশি ভালোবাসি।
20210520_160151.jpg
ঘুড়ি ওড়ানো আমার একটি প্রিয় শখ। বিশেষ করে যখন আকাশে মেঘ যুক্ত থাকে কিংবা নীল আকাশ থাকে তখন আমি ঘুড়ি ওড়াতে ভালোবাসি।চিত্রটি একটু ভালো করে যদি লক্ষ্য করেন তাহলে অবশ্যই আপনি দেখতে পাবেন যে ছোট ছোট ছেলে মেয়ে গুলো সাথে আমি কিভাবে ঘুড়ি উড়াতে পছন্দ করি। যার মাধ্যমে আমি আমার মনকে ফ্রেশ করার চিন্তাভাবনা করে থাকি সবসময়

20210520_151855.jpg

খুব ছোটকাল থেকে আমি মার্বেল খেলাটাকে খুব বেশি ভালোবাসি। খেলাধুলার মধ্যে মার্বেল হচ্ছে আমার কাছে সবথেকে জনপ্রিয় খেলা।ছোটবেলায় মার্বেল খেলা নিয়ে কত যে বাবা মায়ের হাতে মার খেয়েছি তা আমার এখনো মনে পড়ে।কাজের বেলা পর্যন্ত আমি লাইট জ্বালিয়ে বন্ধুদের সাথে মার্বেল খেলেছি এবং বাবা-মায়ের দৌড়ানি খেয়ে আসি সে কথা আর বলার নয়।

যাইহোক বন্ধুরা

বিভিন্ন মানুষ অনুযায়ী বিভিন্ন ধরনের খেলাধুলা পছন্দ। কেউ বাস্কেটবল খেলতে পছন্দ করে আবার কেউ ক্রিকেট খেলতে পছন্দ করে। কেউ কেউ আবার ফুটবল খেলতে পছন্দ করে এবং কেউ কেউ আবার ঘুড়ি উড়াতে পছন্দ করে।

প্রকৃতপক্ষে খেলাধুলা আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। খেলাধুলা ছাড়া আমাদের সঠিক মন এবং সুন্দর মস্তিষ্ক কখনো পাওয়া সম্ভব নয়। খেলাধুলার মাধ্যমে আমাদের মনকে সঠিক এবং সুন্দরভাবে পরিচালনা করতে পারি

খেলাধুলা ছাড়া যদি আমরা সুন্দর বিকাশ চাই এবং শিশুদের সুন্দর একটি ভবিষ্যৎ কামনা করি তবে সেটি খুবই একটি বোকামি হবে। কেননা শরীরচর্চায় ছাড়া আমরা কখনোই সুস্থ থাকতে পারবো না। আমাদের মনকে সঠিক এবং সুন্দর ভাবে বিকাশের জন্য আমাদের অবশ্যই খেলাধুলা দরকার।

সেটি হতে পারে যেকোনো ধরনের খেলা

তো বন্ধুরা যদি নিজেকে সঠিক এবং সুন্দর ভাবে বৃদ্ধি এবং বিকাশে সহায়তা করতে চান তাহলে আপনাকে অবশ্যই প্রচুর পরিমাণে খেলাধুলা করতে হবে এবং শসার মাধ্যমে এবং মস্তিষ্কে সঠিক বিকাশ করাতে হবে। তবে সঠিক এবং সমৃদ্ধ জীবন যাপন করা সম্ভব হবে

@steem-bangladesh কে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। প্রথম স্থান টা বড় কথা নয়।প্রকৃতপক্ষে আমি এখানে অংশগ্রহণ করতে পেরেছি এবং এই কমিউনিটিতে পোস্ট করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আশা করছি খুব শীঘ্রই আমি @steem-bangladesh এর খুব কাছাকাছি প্রবেশ করতে পারবো এবং সবার ভালোবাসার পাত্র হয়ে উঠতে সক্ষম হব।

আগামী দিনগুলোতে এমন প্রতিযোগিতার জন্য অপেক্ষায় রইলাম। সবার সুন্দর এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। এবং এতক্ষণ পাশে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ!!!

proof

Screenshot_20210606-053140_Chrome.jpg

-------👉@steem-for-future👉----

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59908.77
ETH 3191.82
USDT 1.00
SBD 2.43