The Diary Game||A normal day||17 Aug,2021||2% beneficiaries to bd-charity

in Steem Bangladesh3 years ago (edited)

Hello Steemians!✌️✌️✌️



আমি @sonetsarkar from Bangladesh 🇧🇩🇧🇩



আজ মঙ্গলবার,
১৭ আগস্ট,২০২১।



আজকেও আমি হাজির হয়েছি আপনাদের সামনে। আজকে আমি আমার আজকের দিনের ঘটনাবলী বর্ণনা করতে যাচ্ছি।



সকাল



পৃথিবী যেখানে করোনার ভয়াল থাবায় পুরো অচল।সেখানে আমার এলাকার মানুষজন এখনো সম্পূর্ণ অসচেতন।এই চিন্তা আমার সর্বদাই মাথায় ঘুর ঘুর করে।স্বপ্ন দেখি একটা সুন্দর পৃথিবীতে নতুন করে সবাইকে নিয়ে বাঁচার।
এই সব চিন্তা নিয়েই ঘুমাতে যাই আবার এই চিন্তার জোড়েই ঘুম ভাঙ্গে।



IMG_20210625_172748-01-01.jpeg

W4W8+5M Brahmanbaria



আজকে ঘুম ভাঙলো বেশ অস্বস্তিকর পরিস্থিতিতে। কারেন্ট চলে যাওয়ায় যেমন অঝোড়ে ঘামছিলাম তেমন ছিলো মশার যন্ত্রণা।সহ্য করতে না পেরে উঠে পরলাম।
তখন সকাল ছ'টা।অনেকদিন সকালে ঘুম থেকে উঠা হয় না।আজকে অনেকদিন পর সূর্যোদয় দেখে বেশ প্রফুল্ল হয়ে যায় মনটা।


একটু হাটাহাটি করতে বেরিয়ে গেলাম।আসলে করোনার ভয়ানক রূপ কাছ থেকে দেখার পর জীবনটা যান্ত্রিক হয়ে গেছে।কিছুই ভালো লাগে না।



IMG_20210816_135345-01.jpeg

W4G5+WP Brahmanbaria



সকালের নির্মল বাতাসের মাঝে মাস্ক পড়ে থাকা বেশ বেমানান।তবুও মাস্ক পড়ে বাজারের রাস্তা ধরে হাটা শুরু করলাম।
বাজার থেকে দুটো আনারস নিয়ে বাড়িতে ফিরলাম।



দুপুর



আমার মতো আড্ডাবাজ মানুষটা কিভাবে যে ঘরবন্দী হলো সেটা নিজেই বুঝতে পারি না।বাউণ্ডুলে স্বভাবটাকে ছুটি দিয়েছি।তবে বন্ধুদের সাথে দেখা না হলেও স্বম্পর্কে এতটুকু টান পরতে দেই নি।


এগারোটার দিকে সাজিদ ফোন করে বলেছিলো আজ বেলা দুইটায় জুম মিটিংয়ে আমাদের সব বন্ধুদের একটা ভার্চুয়াল আড্ডা হবে। আমি খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলাম।সবার সাথে ইনডিভিজুয়াল যোগাযোগ থাকলেও সবাইকে একসাথে দেখতে পাবার ব্যপারটা মনে দাগ কাটলো।



IMG_20210816_135325-01.jpeg

W4W8+5M Brahmanbaria



একটার দিকে গোসল করে খেতে গেলাম। খাওয়া দাওয়াতে আমার আগে অনেক বাছাই ছিলো কিন্তু এখন সব খাই।
কেমন যেন হয়ে গেলাম। নিজের আমিকে আর খুঁজে পাই না।


ঠিক দুইটায় মিটিংয়ে জয়েন করার জন্য ডাটা অন করতেই মেসেজ আসলো আমার এম্বি শেষ,পে পার ইউজ প্যাক ইউজ করছি।আসলে উচ্ছ্বাস থাকলে ভুল হবার সম্বাবনা তেমন অদ্ভুত কিছু না।
এম্বি কিনে মিটিংয়ে জয়েন করলাম।


সোপান,রনি,সাজিদ,মুন্না,রিফাত,হাসিব,নাসের,শাকিল,শামিম,হাসনাত,রাজু,সাজ্জাদ,রাকিব,জনি,নিলয়, রায়হান...
একে একে সবাই জয়েন করলো।
বেশ সুন্দর একটা ভার্চুয়াল আড্ডা হলো।



বিকাল



IMG_20210816_124828-01.jpeg

W4W8+5M Brahmanbaria



বিকেল ৫ টায় শহরের হুজুরবাড়িতে টিউশন।সাড়ে চারটায় বের হয়ে গেলাম বাসা থেকে। আদিব আর সামিয়া আমার স্টুডেন্ট। দুজনই এসএসসি পরিক্ষার্থী। আটকে আছে করোনার কারনে।
ওদের পড়ানো শেষ করতে প্রায় সাতটা বেজে যায়।বের হয়ে ধীরে ধীরে হাটতে শুরু করি।


হাটতে হাটতে চিন্তা করি।
হরেক রকম চিন্তা।
আসলে মুক্তচিন্তা করা আমার ভালোলাগার কাজ। আশাকরি আমার চিন্তায় কেউ লাভবান হবে না,তবে আমি তৃপ্তি পাই।



রাত



সাধারণত,রাতে খাওয়াদাওয়ার পর আমি নিজের পড়াশোনায় সময় দেই।আজকে একটু আগেই বসে গেলাম।
নিজের পড়াটাও আটকে আছে দুবছর ধরে সেই ফার্স্ট ইয়ারে।


ভার্সিটি থেকে জানিয়েছে আগামী মাসে পরিক্ষা নিবে।
সেই অনুযায়ী আমিও পড়াশোনা শুরু করে দিলাম।
একটু পর মা ডাকলো খেতে যাবার জন্য।
রাতে মা যখন ডাকে তখনই খেতে চলে যাই।
কারণ রাতে ফ্যামেলি মেম্বারদের বিরক্ত করতে এখন নিজেরই খারাপ লাগে।


খাওয়া দাওয়া শেষ করে রুমে চলে আসলাম।
এখন ডায়েরি পোস্টটা লিখলাম বসবসে।
লেখা শেষে পোস্ট করে আবার পড়তে বসবো ভাবছি।


শুভ রাত্রি।



ধন্যবাদ✌️



Sort:  

ভালো লিখেছেন।সুন্দর একটা দিন ছিলো

 3 years ago 

ধন্যবাদ💝

 3 years ago 

ভালো একটা দিন কাটিয়েছেন। ফটোগ্রাফি গুলো প্রসংসার যোগ্যনীয়

 3 years ago 

ধন্যবাদ💝

 3 years ago 

অনেক সুন্দর করে লিখেছেন ভাই।

 3 years ago 

ধন্যবাদ💝

প্রথম ছবি টি খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই 💝

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62574.15
ETH 3443.14
USDT 1.00
SBD 2.51