The Diary Game||21 August,2021||An enjoyable day||2% beneficiaries to bd-charity

in Steem Bangladesh3 years ago

Hello Steemians!✌️✌️✌️



আমি @sonetsarkar from Bangladesh 🇧🇩🇧🇩



আজ শনিবার,
২১ আগস্ট,২০২১।



আজকেও আমি হাজির হয়েছি আপনাদের সামনে। আজকে আমি আমার আজকের দিনের ঘটনাবলী ডায়েরি আকারে বর্ণনা করতে যাচ্ছি।



সকাল



IMG_20210818_164904-01.jpeg

X487+7P Brahmanbaria



প্রতিদিন সকালবেলা আমার ঘুম ভাঙ্গে মায়ের ডাকে।কিন্তু আজকে একটু ভিন্নভাবে ঘুম ভাঙলো।কোলাহল পূর্ণ শহরের শব্দদূষণে ঘুম ভাঙলো।শহরে এসেছিলাম গতকাল।যদিও তেমন বিশেষ কোনো প্রয়োজন নেই তবুও আমার একটু রিফ্রেশমেন্ট দরকার ছিলো।আর রিফ্রেশমেন্টের জন্য বন্ধুদের কোনো বিকল্প কিছু আছে বলে আমার মনে হয় না।


বন্ধুদের সাথে অনেকদিন ধরে দেখা হয় না।ভাবলাম একটু মিট করি সবার সাথে।সেই চিন্তা মাথায় নিয়ে গতকাল চলে গিয়েছিলাম সোহাগের মেসে।সোহাগ আমার বিশ্ববিদ্যালয়ের বন্ধু। আমাদের আত্মার সম্পর্ক। ওর বাসায় সারারাত জমিয়ে আড্ডা শেষে আজ সকালে কোলাহলে ঘুম ভেঙ্গে যায়।


স্বভাবতই কম ঘুম হলে আমার মাথা ধরে যায়।সোহাগ আর আমি ফ্রেশ হয়ে বের হয়ে যাই চা খাওয়ার উদ্দেশ্যে। চায়ের কাপে আড্ডাটা আসলে অনবদ্য হয়।চা খেতে রেলস্টেশনে চলে গেলাম।সেখানে জসিম মামার চা বিখ্যাত।



IMG_20210818_112516-01.jpeg

X485+RF Brahmanbaria



আমাদের সাথে অর্পা এবং শাকের যোগ দেয় পরে।ওরা দুজনও আমার বিশ্ববিদ্যালয়ের বন্ধু। চায়ের কাপে জমিয়ে আড্ডা দেবার পর আমরা কলেজ মাঠে কিছুক্ষণ বসলাম।
সেখানে রাফি,সুজন,কাওসার,ঐশী,মৌমিতা,ফ্লোরিন,জারিন,মাহি সহ আরো অনেকেই আসে।
অনেক দিন পর একটা অবর্ণনীয় আনন্দের সাক্ষি হলাম।




দুপুর



আড্ডা শেষে সোহাগ আমাকে তার বাসায় জোর করে নিয়ে গেলো।আমি চাচ্ছিলাম বাড়িতে চলে যাই। কিন্তু ওর জোড়ালো আবেদনে আমি না করতে পারলাম না।
ওর কথা ও আমাকে রান্না করে খাওয়াবে।রাতে নামধারী কোনো ভালো খাবার না খাওয়ায় ওর ধারণা আমার মনোভাবের অবনতি হয়েছে।



IMG_20210818_105158-01.jpeg

X485+RF Brahmanbaria



কিন্তু আমি সামান্যতেই সন্তুষ্ট ছিলাম।সোহাগ ছেলেটা আমাকে খাওয়ানো জন্য বাজার করলো।পরে আমরা দুজন মিলে রান্না করে খেলাম।আশ্চর্য হয়ে দেখছিলাম রন্ধন শিল্পে সোহাগের দক্ষতা।ছেলেটা আসলেই দারুণ।


খাওয়া দাওয়া শেষ করে এখন বিদায়ের পালা।টিউশন না থাকলে আরো দুটো দিন থেকে যেতাম।
মোদ্দাকথা,সোহাগের আতিথেয়তায় আমি মুগ্ধ।



বিকাল



বাড়িতে আসতে আসতে বেলা তখন সাড়ে তিনটা বেজে গেলো।আমি হাত মুখ ধুয়ে একটু টিভি টা অন করলাম।
টিভি দেখা হয় না অনেক দিন।টিভি অন করে কোনো লাভ হলো না।ডিশের তার ছিঁড়ে পড়ে আছে রাস্তায়।বিটিভি দেখার মুড আমার নাই। তাই মোবাইলটাই একটু ঘাটতে লাগলাম।



IMG_20210818_103656-01.jpeg

W4H6+9X Brahmanbaria



বিকাল পাঁচটায় আমার টিউশন।সেখানে যেতে হবে।তাই রেডি হয়ে বেরিয়ে পরলাম।আজ একটু তাড়াতাড়ি বের হয়েছি তাই রিক্সাও পেয়ে গেছি।আপনারা হয়তো তাড়াতাড়ি বের হওয়ার সাথে রিক্সা পাওয়ার মিল খুঁজে পাবেন না।
আসলে আমি যেদিন লেট করে বের হবো সেদিন রাস্তায় কোনো গাড়ি থাকে না।মানে বিরাট লেট হয়।আর যেদিন তাড়াতাড়ি বের হই সেদিন হাতের কাছেই রিক্সা পেয়ে যাই।



IMG_20210818_103735-01.jpeg

W4H6+9X Brahmanbaria

এলাকার কিছু রাস্তা ভেঙে নাজেহাল অবস্থা। জনপ্রতিনিধিদের কোনো নজরই যেনো নেই সেদিকে।নয় মাস আগে রাস্তা মেরামত করা হয়। মাত্র ন'মাসের ব্যবধানে রাস্তার এই অবস্থা।



রাত



টিউশন থেকে ফিরতে প্রায় সাড়ে সাতটা বেজে গেলো।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে পরিক্ষা নিবে।এদিকে আমার নিজের পড়ার কোনো খবর নাই।দিব্যি অন্যকে পড়িয়ে টাকা কামাচ্ছি।



IMG_20210802_220722-01.jpeg

W4G5+WP Brahmanbaria



টেনশন মাথায় আষ্টেপৃষ্টে লেগে থাকে সবসময়।কিন্তু আমি তাকে পাত্তা দেই না।পাত্তা দিলে আরো রংবাজি করবে।
বাইরে দেখলাম ডিশের লাইন মেরামত করেছে লোকেরা।
টিভি চালিয়ে একটু খবর দেখলাম।
দেশের যেকোনো সংকটপূর্ণ পরিস্থিতিতে আমার যে কেনো ঘুম হয় না তাই বুঝি না।
হয় তো আমি বাংলাদেশের একজন শুভাকাঙ্ক্ষী।


টিভি দেখা শেষে স্টীমিটের জন্য ডায়েরি পোস্ট লিখতে বসলাম।
পোস্ট লেখা প্রায় শেষের দিকে।পোস্ট করবো আরেকটু পর।মা ডাকছে এখন খেতে যাবার জন্য।


আপনাদের কাছ থেকে এখানেই বিদায় নিচ্ছি।
ভালো থাকবেন,ভালো রাখবেন।



ধন্যবাদ✌️



Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64255.05
ETH 3499.98
USDT 1.00
SBD 2.50