The Diary Game : 23.09.2022

in Steem Bangladesh2 years ago (edited)
শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২20220920_171156.jpg
কভার ফটো

আজ ভোরবেলায় ঘুম থেকে উঠেছিলাম। এটা আমার জন্য আনন্দের ব্যপার ছিল। কারণ দেরি করে ঘুম থেকে উঠার ব্যপারটা অভ্যাসে পরিণত হয়ে গিয়েছিল। ঘুম থেকে উঠার পর আমি ফ্রেশ হয়ে নেই। ভোরবেলা হাঁটতে যাওয়া শরীরের জন্য ভালো। তাই আমি বাইরে হাঁটতে গিয়েছিলাম। প্রায় ১০ মিনিট হাঁটার পর আমি বাসায় ফিরে এসেছিলাম।

20220923_070151.jpg
সকালে হাঁটার সময় রাস্তার পাশে এই ফুলটি পেয়েছিলাম। লোকেশন- MW67+GC9 Parbatipur

বাসায় এসে কিছুক্ষণ আমাদের স্টিমিট কমিউনিটির পোস্টগুলো দেখলাম। গত সপ্তাহের ফেভারিট শপ কনটেস্টে একজন নতুন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন, কিন্তু কনটেস্টের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। আমি তাকে কমেন্ট করে ব্যাপরটা সম্পর্কে অবগত করলাম। এরপর আমি কিছুক্ষণ বিশ্রাম নিলাম। ঘুম আসছিল না তাই আমি ইউটিউবে কিছু ভিডিও দেখলাম। ভিডিও দেখা শেষে আমি স্টোর রুমে গিয়েছিলাম।

স্টোর রুমে গিয়ে আমি একটি অব্যবহৃত প্লাস্টিক বোতল নিলাম এবং এটাকে কেটে ফুলের টব হিসেবে ব্যবহার করার জন্য প্রস্তুত করলাম। মূলত মস রোজের জন্যই এই টবটি প্রস্তুত করেছিলাম। একটু পর আম্মু আমাকে নাস্তা করার জন্য ডাকছিলেন। আমি ফ্রেশ হয়ে নাস্তা করলাম। নাস্তা করার পর এক কাপ চা পান করলাম। চা পান করার পর শুনি বাবা বাজারে যাবেন। আমিও বাবার সাথে বাজারে যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিলাম।

20220923_083129.jpg
এক কাপ চা। লোকেশন- MW67+3VP Parbatipur

বাবা আমাকে তাড়াতাড়ি রেডি হতে বললেন। একটু পর আমরা বাজারের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আমরা হেঁটে বাজারে গিয়েছিলাম। শুক্রবার ছুটির দিন হওয়ায় বাজারে বেশ ভিড় পরিলক্ষিত হয়। আর এই দিনে বেশিরভাগ বাঙালি সুস্বাদু খাবার খেতে পছন্দ করেন। এদিনে বড় মাছ কিংবা যে কোন ধরণের হালাল গোশত খেতে বেশিরভাগ মানুষ পছন্দ করেন। বাঙালিরা যে কতটা ভোজন রসিক তা তাদের শুক্রবারের বাজার দেখলেই বোঝা যায়।

20220923_091214.jpg
মাছের বাজার থেকে মাছ কেনার সময় ছবিটি তুলেছিলাম। লোকেশন- MW39+R7W Parbatipur

আমরা বাজারে আসার পর সর্বপ্রথম মাছের বাজারে প্রবেশ করি। মাছের বাজারে প্রচুর ভিড় ছিল এবং মাছের দামও বেশ চওড়া ছিল। কয়েক প্রজাতির মাছ বাদে বাজারের বেশিরভাগ মাছ আমার কাছে অচেনা। বাবা কিছু বাটা মাছ কিনেছিলেন। মাছ কেনার পর সেগুলো প্রক্রিয়াজাতকরণের জন্য একজন লোক বেছে নেই। তার কাছেও বেশ ভিড়, একটু সময় লাগবে মাছগুলো প্রসেস করতে। আমরা মাছগুলো তার কাছে রেখে মুরগি কিনতে গিয়েছিলাম।

20220923_093820.jpg
এক কেজি বেগুন কিনেছিলাম। লোকেশন- MW39+JCW Parbatipur

মুরগির বাজারে মাছের বাজারের তুলনায় ভিড় কম ছিল। তাই মুরগি কিনতে বেশি দেরি করতে হয়নি। আমরা প্রায় ২ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি ব্রয়লার মুরগি কিনেছিলাম। এটাও প্রক্রিয়াতজাতকারণের জন্য সেই পরিচিত প্রস্তুতকারীকেই বেছে নেই। তারপর কাঁচা বাজারে চলে আসি। সেখান থেকে প্রয়োজনীয় শাক সবজি কিনেছিলাম। এক পিস তালও কিনেছিলাম। সবচেয়ে মজার বিষয় হলো আজ এক পিস লেবুর দাম বাংলাদেশী টাকায় মাত্র ১ টাকা (0.0097USd) ছিল। কিছুক্ষণ পর আমরা প্রস্তুতকৃত মাছ এবং মাংস নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা দেই।

20220923_094503.jpg
প্রতি পিস লেবুর দাম ছিলো এক টাকা। লোকেশন- MW39+MCM Parbatipur

বাসায় এসে ফ্রেশ হয়েছিলাম। আম্মু খিচুরি রান্না করেছিলেন। আমি খিচুরি খেয়েছিলাম। খিচুরি খাওয়ার পর আবার অনলাইন মিডিয়াগুলোতে কিছু সময় ব্যয় করি। কিছুক্ষণ পর আমি ঘুমিয়ে গিয়েছিলাম। ঘুম থেকে উঠে দেখি দুপুর ১ টার বেশি বাজে। আমি তাড়াতাড়ি গোসল করি। এরপর সালাত আদায় করি। কিছু সময় পর আমি দুপুরের খাবার খাই। দুপুরের খাবার শেষে আমি বিশ্রাম নেই।

বিকেলে আমি আমার এক বন্ধুর সাথে ডিসকর্ডে কথা বলি। বিকেলে এরপর আমি ডায়েরি লেখতে শুরু করি। তবে বিকেলে ডায়েরি লেখা শেষ করতে পারিনি। কারণ আজকের কার্যকলাপ অন্যান্য দিনের তুলনায় একটু বেশি ছিল। ডায়েরি লিখতে গিয়ে সন্ধ্যা হয়ে যায়। আমি কিছুক্ষণ বিরতি নেই। একজন ছোট ভাই কল দিয়েছিল। আমি তার সাথে কিছুক্ষণ হাঁটলাম। আমরা রুবেল ভাইয়ের দোকানে চা পান করলাম। এরপর বাসায় ফিরে আসলাম। আমি কিছুক্ষণ আমার এক বন্ধুর সাথে ডিসকর্ডে কথা বলেছিলাম। এরপর ডায়েরির শেষ অংশটুকু লেখলাম। আজকের দিনটি বেশ ভালো ছিল।

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

I love rose

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64136.37
ETH 2755.37
USDT 1.00
SBD 2.68