The Diary Game || 7 September 2021 || Thursday

in Steem Bangladesh3 years ago

গতকাল ছিল



মঙ্গলবার
৭ সেপ্টেম্বর ২০২১

পার্বতীপুর
দিনাজপুর


আসসালামুয়ালাইকুম


আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @sohag27



00000IMG_00000_BURST20210829164325259_COVER.jpg

| দেয়ালে গজানো একধরনের মস |


গতকাল সকাল বেলা ঘুম ভাঙে সাড়ে ছয়টার দিকে। ঘুম থেকে উঠে ব্রাশ হাতে নিয়ে একটু বাইরে গেলাম।বাইরে একটু আগেই বৃষ্টি হয়েছিল।তাই চারিদিকে কাঁদায় ভর্তি। কিন্তু পরিবেশটা অনেক সুন্দর ছিল। কিছুক্ষণ ঘোরাঘুরি করার পর বাসায় ফিরে আসি।
বাসায় এসে হাতমুখ ধুয়ে ফ্রেশ হয়ে নিই।এরপর একটু নাস্তা খেয়ে বসে পড়লেই প্রতিদিনের মত ছাত্রটি চলে আসে।তাকে পড়ানো শুরু করে দিলাম।তাকে পড়ানো শেষ হলে নির্দিষ্ট সময়ে এরপরের ব্যাচটিও চলে আসে। তাদের পড়াতে পড়াতে নয়টা বেজে যায়।
এরপর বিছানায় গিয়ে ফোন হাতে নিয়ে শুয়ে পড়লাম।তারপর আমার এক বন্ধু কে ফোন দিয়ে বললাম আজ কখন কলেজে যাব।আজকে আবার আমাদের এ্যাসাইনমেন্ট জমা দিতে হবে।তাকে বললাম আজকে সাড়ে দশটার দিকে কলেজে যাব।তাই এই সময়টাতে আমি তার আগের দিনের ডায়েরিটি লিখতে শুরু করলাম এবং লেখা শেষ হলে তা পোস্ট করলাম।
এরপর ১০.১০ এর দিকে আমি কলেজে যাওয়ার জন্য রেডি হতে শুরু করি।কলেজে যাওয়ার আগে একটু খাওয়া-দাওয়া করে নিই।তারপর আমি আমার এক বন্ধু মিলে কলেজের উদ্দেশ্যে বেরিয়ে পড়ি। রাস্তায় গিয়ে একটি ভ্যানে করে আমরা কলেজে চলে যাই।কলেজে যাওয়ার পর দেখি আমার সকল বন্ধুরা আগেই চলে এসেছে।তাদের সাথে দেখা করার পর অ্যাসাইনমেন্ট জমা দেই।এরপর বন্ধুদের সাথে কলেজে কিছুক্ষণ আড্ডা দেই।


IMG_20210907_114036.jpg

| কলেজে বন্ধুদের সাথে তোলা |


এরপর সবাই কলেজ থেকে চলে আসি।আমি ও আমার এক বন্ধু পার্বতীপুর বাজারে চলে যাই।আমার একটু কাজ ছিল। মার্কেটে যাওয়ার পর আমি একটি প্যানট ও টি-শার্ট নিই।এরপর ভাগিনীর জন্য কিছু ফলমূল কিনে নিয়ে আবারো ভ্যানে করে বাসায় চলে আসি।
বাসায় আসতে আসতে প্রায় ১ টা বেজে যায়। বাসায় এসে শুয়ে শুয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে নিই।এই সময়টাতে একটু ফেসবুকিং করি।তারপর দুইটার দিকে গোসল করে এসে দুপুরের খাবার খেয়ে নিই। দুপুরের খাবার খেয়ে এসে পড়তে বসে পড়ি।এরপর পড়া কমপ্লিট করার পর সাড়ে তিনটায় প্রাইভেটে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়ে পড়ি।
প্রাইভেট পড়া শেষ হয় পাঁচটার দিকে।এরপর প্রাইভেট থেকে সোজা বাসায় চলে আসি। বাসায় আসার পর আমার এক বন্ধু ফোন দিয়ে বলল জমিরহাট যেতে।তাই জমিরহাট চলে গেলাম।জমিরহাট মাঠে গিয়ে দেখি সে মাঠে বসে আছে।এর কিছুক্ষণ পর আরো অনেক বন্ধু এসে আমাদের সাথে যুক্ত হলো।আজকে মাঠে কোনো খেলা ছিল না।তাই বন্ধুরা সবাই মিলে অনেক আড্ডা ও মজা করলাম।
এরপর সন্ধ্যা হয়ে গেলে সবাই বাজারে যাই এবং সবাই মিলে ঝালমুড়ি মাখা খাই। ঝালমুড়ি মাখা খাওয়া শেষ হলে বাসায় চলে আসি।


IMG_20210907_192400.jpg

| ঝালমুড়ি |


বাসায় আসার পর দোকানের দিকে যাই। দোকানে গিয়ে কিছুক্ষণ থাকার পর আবারো বাসায় চলে আসি। বাসায় আসার পর বই পড়তে বসে যাই।বেশ কিছুক্ষণ বই পড়ার পর উঠে রাতের খাবার খেয়ে নিই। রাতের খাবার খাওয়ার পর এসে শুয়ে পড়ি। ঘুম আসছিল না।তাই ভাবলাম একটি মুভি দেখি।দুলকার সালমানের অনেক আগের একটি মুভি দেখা শুরু করলাম।এটা ২০১৪ সালের মুভি । কিন্তু এর আগে দেখা হয় নি।আর মুভিটির নাম হলো "বিক্রমাদিত্য"। অনেক সুন্দর একটি মুভি ছিল।তাই পুরো মুভিটি দেখার পরই ঘুমিয়ে পড়লাম।


Screenshot_20210908_095434.jpg

| মুভি থেকে স্ক্রিনশট নেওয়া |


62PdCouTvNPDFdpBpBq5nkkd6q9ByyyPyjqFHrDmvbZwT84RLFMPwn8tMh7U9vfDLtZPbdexQpwFUmakf9YvW7HDPSRrNMhbKVHfwfEpqzZvw7C.png

তো বন্ধুরা এই ছিল আমার গতকালের সারাদিনের কার্যাবলী।দেখা হবে আগামী কোনো ডায়েরি পোস্টে। সকলেই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ!💕

62PdCouTvNPDFdpBpBq5nkkd6q9ByyyPyjqFHrDmvbZwT84RLFMPwn8tMh7U9vfDLtZPbdexQpwFUmakf9YvW7HDPSRrNMhbKVHfwfEpqzZvw7C.png


𝚃𝚑𝚊𝚗𝚔𝚜 𝚝𝚘 𝚎𝚟𝚎𝚛𝚢𝚘𝚗𝚎

IMG_20210712_170628.png


be1e307b-169f-451d-ae93-11fb59c6638d.gif


Sort:  
 3 years ago 

1st Photography Awesome 👍👍

 3 years ago 

ধন্যবাদ 🥰

 3 years ago 

অসাধারণ লিখেছেন।
ছবি গুলো অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ 🥰 ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57378.99
ETH 3121.38
USDT 1.00
SBD 2.24