The Diary Game | 07-09-2021

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম


আশা করি সবাই ভালো আছেন। আমি এখন আমার আকজের ডাইরি পোস্টটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্চি। শুরু করা যাক আমার আজকের পোস্ট।

সকাল


20210822_163754.jpg

      আমাদের গ্রামে প্রবেশ/বাহির হওয়ার রাস্তা

আজকে সকালে ঘুম থেকে উঠে প্রসাব-পায়খানা শেরে নিয়ে তাড়াতাড়ি করে বাজারে গেলাম। সকাল বেলা সাধারণত আমি খোলাহাটির বাজার থেকে খরচ করে থাকি। সাইকেলে করে খোলাহাটি থেকে বাজার করে আনলাম। তারপর নানি সেগুলো রান্না করলো ততক্ষণে আমি একটু বই এর দিকে চোখ দিলাম। রান্না শেষ হওয়ার পর নানি সবাইকে খেতে ডাকলো। বই রেখে খেতে আসলাম আমি। খাওয়া শেষ করে একটু বাইরে গেলাম আমার বন্ধু আল-আমিন এর সাথে দেখা করতে। আল-আমিনের সাথে বেশ অনেকটা সময় কাটানোর পর দেখলাম সকাল গড়িয়ে দুপুর হয়ে যাচ্ছে।

দুপুর


20210907_115229.jpg

            একটি ছোটো তাল গাছ

তখন বাড়ি ফিরে আসলাম। বাড়িতে এসে আমাদের গরুকে গোসল করালাম। গরুকে গোসল করানোর পর নানি বললো যে ছাগলগুলোকেও গোসল করাতে। তাই ছাগলকে গোসল করানোর পর নিজে গোসল করলাম। তারপর পড়তে বসলাম। অল্প একটু পড়ার পর দুপুরের খাবার খেয়ে নিলাম। তারপর একটু বিশ্রাম নিলাম। বিশ্রাম নিতে নিতে শুয়ে কখন যে ঘুমিয়ে পড়েছি তা আমি নিজেও জানি না।

বিকাল


20210822_165804.jpg

     ভাটার ভিবির উপর থেকে তোলা ভাটার দৃশ্য

ঘুম থেকে উঠলাম বিকেলে। ঘুম থেকে উঠার পর আগে ফ্রেস হলাম। তারপর মোবাইলে দেখলাম আমাদের গ্রামের এক ছোটো ভাই কয়েকবার কল দিয়েছিলো। কল ধরতে পারি নি তাই সে এসএমএস দিয়ে বলেছে যে আজকে ভাটার মাঠে খেলা হবে। তাই আর দেরি না করে ফুটবল খেলা প্যান্ট পরে চলে গেলাম তাজের ভাটায় ফুটবল খেলতে। আমাদের গ্রামের বিবাহিত ছেলে থেকে শুরু করে ৮ বছরের বাচ্চারাও খেলতে গেছিলো আজকে। সবাই মিলে বেশ ভালো করে ফুটবল খেললাম।

সন্ধ্যা


ফুটবল খেলা শেষ হতে হতে সন্ধ্যা হয়ে গেলো। খেলা শেষ করে মাঠে বসে সবাই আড্ডা দিলাম। তারপর সবাই একসাথে বাড়িতে ফিরে আসলাম। বাড়িতে এসে আবারো গোসল করে একটু বিশ্রাম নিলাম। তারপর বসে বসে এই পোস্টটি লেখা শুরু করলাম।


এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি সবার ভালো লাগবে। ভূল-ত্রুটি মাফ করবেন।


ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58484.86
ETH 3100.06
USDT 1.00
SBD 2.40