Short Story Taken From @sikakon's Life | Festival Edition

in Steem Bangladesh3 years ago (edited)

আসছালামু-আলাইকুম

আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি!
গল্পের শুরুতে আমি ধন্যবাদ দিতে চাই @abuahmad ভাইকে এতো সুন্দর একটি কনটেস্ট এর আয়োজন করার জন্য। যাইহোক বেশী কথা বলবো না, আমি আমার গল্পে চলে যাচ্ছি, আমার কাহিনিটা ঘটে এক পথ শিশুর সাথে, তাই আমি আমার এই ছোট গল্পের নাম দিলাম পথ শিশু!

পথ শিশু

images (7).jpegSource

ঘটনাটি ঈদের ঠিক ২দিন আগের। আম্মুর জন্য একটি শাড়ী আর আব্বুর জন্য এক জোড়া জুতা কিনে বাড়ি ফিরবো ঠিক সেই সময়, ৮/৯ বছর বয়সের এক ছেলে এসে আমার কাছে ১০ টা টাকা চাইলো। আমি কপাল কুচকে ছেলেটার পা থেকে মাথা পর্যন্ত দেখলাম। ছেলেটার নোংড়া শরীরে ছিল ছেঁড়া একটা টি-শার্ট আর পায়ে ছিল না এক জোড়া স্যান্ডেলও। কিন্তু ছেলেটার চোখে মায়ার কোনো কমতি ছিল না। আর সেই মায়ায় আটকে গিয়েছিল আমার মন।

মিনিট কয়েক কি জানি ভাবলাম ওই ছেলের দিকে তাকিয়ে। তারপর জিজ্ঞেস করলাম, ঈদে কিছু কিনেছিস?ছেলেটা উত্তরে বলল, নাহ। সাথে বলল, "গরীব মানুষ আমরা,আমাগোর ঈদ নাই ভাইজান।"শুনে কেমন জানি বুকে একটা মোচড় দিলো। এইটুকু একটা ছেলে কিন্তু ওর পরিস্থিতি ওকে বুঝিয়ে দিয়েছে যে গরীব মানুষের ঈদ বলে কিছু হয় না।ছেলেটার মলিন সেই মুখের দিকে তাকিয়ে বললাম, চল। নিয়ে গেলাম একটা শার্ট আর জুতা কিনে দিতে। কিন্তু আমি অবাক হলাম কারণ ছেলেটা কিছুতেই রাজি হচ্ছিল না। শুধু বলছিল, ভাইজান ১০ টাকা দিলেই হইবো। এত কিছু আমার লাগবো না। ছেলেটা গরীব কিন্তু লোভী নয়।

জোর করে একটা শার্ট,এক জোড়া জুতা আর একটা প্যান্ট কিনে দিলাম। আর ঈদের জন্য হাতে কিছু টাকা গুজে দিলাম। দেওয়ার পর ভাবলাম মলিন মুখে হয়তো একটু হাসি দেখতে পাবো। কিন্তু ছেলেটা কেঁদে দিলো।এই কান্নাটা হয়তো খুশিরই ছিল।

গল্পটা এখানেই শেষ, অবশ্য এই সব গল্পের শেষ হয় না! প্রতি নিয়ত আমরা এই সব পথ শিশু দেখতে পাই। আমাদের সকলের উচিৎ তাদের সাথে ভালো আচরণ করা কিছু দিয়ে হলেও তাদের সাহায্য করা। ধন্যবাদ সবাইকে গল্পটা পড়ার জন্য, আসলে এটা গল্প না বাস্তব কাহিনী। এমন ঘটনা প্রায় সবার সাথেই ঘটে কেউ গুরুত্ব দেই আবার কেউ এড়িয়ে যাই! যাইহোক সাবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeGPmSAQAub5vQpRRuCdnCvPpTGCp8q1EpT8NS8KACauPWYkXveH9mVB1GREYG787mdTpsNdmQ.png

Sort:  
 3 years ago 

আমাদের সকলের উচিৎ তাদের সাথে ভালো আচরণ করা কিছু দিয়ে হলেও তাদের সাহায্য করা।

True. Our small help may not change their life but can make them happy.

The source of photo that you have given doesn't redirect to the real owner of this photo. Please put the real source.

Ok brother. I will edit it.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68