Contest: Product Review || My computer Review by @sikakon

in Steem Bangladesh3 years ago (edited)

আসসালামু আলাইকুম

আশা করি সবাই অনেক ভালো আছেন। বরাবরের মতো আমিও ভালো আছি। @abuahmad ভাইকে অনেক ধন্যবাদ মূল্যবান এই কনটেস্ট এর আয়োজন করার জন্য। এ কনটেস্ট এর মাধ্যমে আমরা আমাদের নিত্য-প্রয়োজনীয় জিনিসের দাম ও কার্যকরী ভূমিকা সম্পর্কে জানতে ও জানতে পারি।
তো চলেন শুরু করি,

আমি আমার কম্পিউটারের রিভিউ করতে যাচ্ছি, আশা করি যারা নতুন কম্পিউটার কিনবেন ভাবছেন তাদের জন্য রিভিউটি উপকারে আসবে।

কম্পিউটার

কম্পিউটার শব্দটির সাথে আমরা সবাই কম বেশি পরিচিত। কম্পিউটার শব্দটি একবচন হলেও অনেক গুলো পার্টসের সমন্বয়ে গঠিত হয় কম্পিউটার। কম্পিউটারের অন্তর্ভুক্ত হচ্ছে----মনিটর, কিবোর্ড, মাউস, সাউন্ড এর জন্য সাউন্ড বক্স, আর যে জিনিসটা কম্পিউটারের প্রাণ সেটি হচ্ছে সি পি ইউ। এই সব কয়টির সমন্বয় রূপ হচ্ছে কম্পিউটার।

যেখান থেকে কিনেছি-

আমার কম্পিউটার টি কিনেছি Star Tech & Engineering Ltd থেকে। এটি অবস্থিত কম্পিউটার/ল্যাপটপ শপিং মল Multiplan Center New Elephant Road, Dhaka. এখানে সব ধরনের গেজেট সামগ্রী পাওয়া যায়। বাংলাদেশের গেজেট শপিংমলের মধ্য এটি অন্যতম।
Star Tech & Engineering Ltd.

আমার কম্পিউটারের পার্টসের মূলের লিস্ট-

  • 1- HP 22FW 21.5 LED Monitor ------ 11400 Tk
  • 2- Corsair Vengeance LPX 16GB DDR4 DDAM 3200 MHz Ram ------- 6300 Tk
  • 3- AMD Ryzen 5 3400G Processor with Redenon Rx Vega 11 Graphics ----- 14100 Tk
  • 4- MSI B450M PRO-VDH Max AMD AM4 GAMING MOTHERBOARD ----- 8300 Tk
  • 5- A4 Tech KR92 Black USB keyboard with Bangla --------- 500 Tk
  • 6- A4 Tech Op620D 2x Click Optical Mouse -------- 260 Tk
  • 7- Antee NX200 RGB Black Window Case ----2700 Tk
  • 8- Antec VP450 Plus Value Power Series 450 Waat Power Supply ----- 3500 Tk
  • 9- SSD 256 GB ----- 5250 Tk
  • 10- Gamdias HEBE e1 RGB -------1850 Tk

Total Cost - 54100 TAKA (BDT)

IMG_20210622_182432.jpg

IMG_20210622_182524.jpg

IMG_20210622_182546.jpg

আমি যে কারনে এটি কিনেছি---

আমি এটা কিনেছি গ্রাফিক্স ডিজাইনের কাজের জন্য। আমি মনে করি এই করনার সময়ে ঘরে বসে থেকে যাতে সময় নষ্ট না হয়, সময়কে যাতে কাজে লাগানো যায় এই জন্যই মূলত কম্পিউটার কিনার প্রধান উদ্দেশ্য।
আমি মনে করি, বিজ্ঞান-প্রযুক্তি যে ভাবে এগিয়ে যাচ্ছে আমাদেরও তার যথাযথ ব্যবহার করা উচিত। এ জন্য একটি কম্পিউটার অত্যান্ত গুরুত্বপূর্ণ। ফ্রিল্যান্সিং এর মাধ্যমে বর্তমানে বাংলাদেশের অনেক যুবক নিজেদের সাবলম্বী করেছে। আমি মনে করি, বেকার বসে থাকার চেয়ে একটি কম্পিউটার কিনে যেকোনো কোর্স করে ঘরে বসে ফ্রিল্যান্সিং করে নিজের বেকারত্ব দূর করা সম্ভব

আমি যে কনফিগারেশন এর কম্পিউটার কিনেছি এটাতে প্রায় অনায়াসে সব ধরনের কাজ গ্রাফিক্স এর কাজ করা যাবে। আমি মনে করি এটা কিনার পর আমার গ্রাফিক্স স্কিল অনেক ভালো হয়েছে এবং আমার টাইপিং স্কিল ও অনেক বেড়েছে।

IMG_20210622_191733.jpg

যে বিষয় টি খারাপ লেগেছে----

আমার কম্পিউটারে তেমন কোনো খারাপ দিক চোখে পড়ে নাই। শুধু একটা বিষয় ছাড়া যদিও এটা শর্ট সার্কিটের সমস্যা হতে পারে আমি সিউনা। সেইটা হচ্ছে ২ মাস কম্পিউটার চালানো পর হটাৎ একদিন অতি উচ্চ তাপমাত্রায় আমাদের মনিটরের এডবটার পুড়ে যায়। আমি খুবই ভয় পেয়েছিলাম। তার পরের দিন আমি মাল্টপ্পেন থেকে নতুন এডবটার কিনে আনি। পড়ে আমি জানাতে পারি এটা শর্ট সার্কিট এর জন্য হতে পারে। এর পর আমি কোনো সমস্যা পাই নাই।

IMG_20210622_190317.jpg

কম্পিউটার কিনার ক্ষেত্রে যে সব বিষয় মাথায় রাখতে হবে-

কম্পউটার কিনতে যাওয়ার আগেই নিজে একটা কনফিগারেশন তৈরি করে নিয়ে যেতে হবে। কারণ দোকানদারের কাছে ভালো জিনিস না থাকলে লো কোয়ালিটির জিনিস দিয়েই আপনার কনফিগারেশন বানিয়ে দিতে পারে তাই এই বিষয়টি লক্ষ্য রাখতে হবে। অবশ্যই যে কম্পিউটার ভালো বুঝে তার মাধ্যমে কম্পিউটারের কম্পিউটারের কনফিগারেশন তৈরি করতে সাহায্যে নেওয়া উচিৎ।
যেমন আমি SSD কিনি তখন এই বিষয় টা বুঝতে পারছি দোকানদার আমাকে যে SSD দেয় তার নাম ঠিকই ছিল কিন্ত স্পিড কম ছিল। কিন্তু এই বিষয় টা আমি জানতাম তাই ঠকাতে পারে নাই। যে ভালো বুঝে সে এই বিষয় টা বুঝতে পারবে।

আমার পারসোনাল সাজেশন-

আপনার যদি আমার কম্পিউটারের কনফিগারেশন ভালো লেগে থাকে অবশ্যই আপনি এটি নিতে পারেন। মিড বাজেটের মধ্য এই কনফিগারেশনটি অনেক ভালো হবে আমি পারসোনালি মনে করি। আমার আগে আমার বেস্টফ্রেন্ড @shemul21 এই কনফিগারেশনের কম্পিউটার কিনে তার পর আমি কিনি। কেউ যদি গেমিং করতে চান এই কনফিগারেশনে ভালোভাবেই গেম রান করাতে পারবেন। আমি পাবজি, কল অফ ডিউটি, ফ্রি-ফায়ার সব গেম খেলেছি লেগ চোখে পড়ে নাই। তবে যদি আপনি আরো হাই লেভেলের গেম প্লে করতে চান তাহলে আমি রিকমেন্ড করবো এক্সটা গ্রাফিক্স কার্ড লাগানোর জন্য।

IMG_20210622_191605.jpg my favourite headphone

বি.দ্র- আমি কম্পিউটার কিনছি ৬ সেপ্টেম্বর ২০২০। এখন দাম কিছুটা বেশী হতে পারে। করোনার জন্য দামের পরিবর্তন হয়েছে। আশা করি সবাই যাচাই করে কম্পিউটার কিনবেন। অবশ্যই কিনার আগে ইউটিউব এ রিভিউ ভিডিও দেখবেন।

আমার পারসোনাল এক্সপেরিয়েন্স থেকে যতটা পারি রিভিউ দেওয়ার চেষ্টা করেছি। আশা করি সবাই বুঝতে পেরেছেন। কারো যদি কিছু বুঝতে সমস্যা হয়ে থাকে অথবা কোনো প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করবেন আমি উত্তর দেওয়ার চেষ্টা করবো।

ধন্যবাদ সবাইকে মূল্যবান সময় দিয়ে আমার রিভিউটি পড়ার জন্য।

cc: @steem-bangladesh

Best Regards

SI KAKON

Sort:  

কাকন অসাধারণ রিভিউ কোয়ালিটি।
বেস্ট অফ লাক 🥰

Thanks bondhu 💕

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64176.22
ETH 2624.19
USDT 1.00
SBD 2.78