My Diary - Monday, 6th December - my younger brothers physics exam

in Steem Bangladesh3 years ago (edited)

20211206_090847.jpg

সকাল

সারারাত বৃষ্টি হয়েছে। সারে নয়টা থেকে রনিদের পরীক্ষা তাই আজ সকাল সকাল উঠলাম। ঘুম থেকে উঠে দেখি বাইরে প্রচুর বৃষ্টি হচ্ছে। আমি ছাতাটা ভুল করে অফিসে রেখে এসেছি গতকাল। গতকাল কাজের প্রথম দিন ছিল, শুধু অফিসে গিয়েছি কিছুক্ষণ কথাবাত্রা বলে ভাইয়া ছুটি দিয়ে দিয়েছিল। যাইহোক ছাতা নেই পরিবেশটা অনেক শীত করছিল। মুখ ধুয়ে দাঁত ব্রাশ করে কাপড় পাল্টে নিলাম। টি-শার্টের উপরে হুডি পড়লাম। তখনো হালকা হালকা বৃষ্টি নামছে। নিচে নেমে দেখি বাসার সামনে এক হাঁটু পানি। অপেক্ষা করতে থাকলাম যদি কোন রিকশা আআস। একটা রিকশা পেলাম কিন্তু উনি আমারে পাত্তা দিলেন না বরং আমার পাশে দাঁড়িয়ে থাকা আপুকে নিয়ে গেলেন। আমি আপনাকে বললাম যে শুধু এই মোড় টুকু পাড় হতে পারব কিনা ওনার রিক্সায়, আপু রিক্সায় উঠতে বলল কিন্তু সেই বদমাশ রিক্সাওয়ালা বলে না উঠা যাবেনা। যাইহোক কিছুক্ষণ পর একটা রিকশা পেলাম। রিকশায় করে রণীতের হোস্টেলে গেলাম। রিক্সা বাইরে দাঁড় করিয়ে রনিতকে বাইরে বের হতে বললাম। আমি দুজনে রিক্সায় করে এক্সাম হলের সামনে গেলাম। সেখানে পাশের হোটেলে দুইজনে পরোটা আর ডাল দিয়ে নাস্তা করলাম। এরপর ওকে কলেজ পর্যন্ত এগিয়ে দিয়ে আমি রনিত এর হোস্টেলে চলে আসলাম। আমার হুডি আর প্যান্ট পুরোপুরি ভিজে গেছিল। এখানে এসেও ওই গুলো খুলে রনিত এর টেবিল ফ্যানের সামনে ঝুলিয়ে দিলাম শুকানোর জন্য। রনিতের হোস্টেলে কিছুক্ষণ শুয়ে থাকলাম।

https://youtube.com/shorts/94ZZEq7JzJc

https://youtube.com/shorts/lSAXLkMzuKg

দুপুর

এখান থেকে বের হলাম বারোটার দিকে, এখনো ঝিরঝির বৃষ্টি হচ্ছে। আবহাওয়া টা অনেক সিক্ত বৃষ্টিস্নাত। Ronit এর হোস্টেল থেকে বেরিয়ে যাই আমি দুপুর বারোটায়। সেখান থেকে বেরিয়ে আমি পান্থ পথ সিগনাল পর্যন্ত হেঁটে হেঁটে যাই। তারপর সেখান থেকে হেঁটেই বাসায় আসতাম কিন্তু বৃষ্টি শুরু হয়। তাই একটা রিকশা ঠিক করে বাসায় আসলাম। বাসায় এসে কাপড় চেঞ্জ করে স্নান করতে গেলাম। পুরো জুতো আর প্যান্ট কাদায় মেখে ছিল। জুতো গুলোও ভিজে গেছে কারণ বাসার সামনে রিকশার পা রাখার জায়গা অবদি পানি জমে ছিল।

Sort:  
 3 years ago 

A Very busy day. Very nice diary.

 3 years ago 

সারা দিন ভিজে থাকতে হইছে জামের কারণে

 3 years ago 

অনেক কষ্ট ময় দিন ছিলো আজকে দাদা আপনার। ঢাকায় তো অল্প একটু বৃষ্টি হলে হাঁটু পর্যন্ত পানি উঠে যায়।

 3 years ago 

রাস্তায় পানি জমছে অন্য দিকে ছাতা হারিয়ে ফেলেছি

 3 years ago 

কেমন করে ছাতা হারায় গেলো ভাই 😢😢😢

 3 years ago 

ভূলে রেখে আসছি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66902.93
ETH 3441.22
USDT 1.00
SBD 2.63