My diary - 13 September 2021

in Steem Bangladesh3 years ago

সবাইকে জানাই নমস্কার। আশা করি সকলে ভালো আছেন। কোরোনা পরিস্থিতি দ্রুত উন্নতি লাভ করুক প্রার্থনা করে আমার লেখা শুরু করছি।

20210913_142033.jpg

আজকে ঘুম থেকে উঠেছি দশ টার সময়। ঘুম থেকে উঠে সকলের চা খাই, কিছুক্ষন পর নাস্তা করতে বসি। আজকে মা পরোটা আর ডিম ভাজি করেছিল। নাস্তা শেষ করে দাত ব্রাশ করতে করতে ছাদের উপরে গেলাম গাছ গুলো দেখার জন্যে। গাছে পানি দেওয়া হয়নি দুইদিন। তাই আজকে সকালে পানি দিলাম গাছ গুলোতে।

20210913_132342.jpg

20210913_141439.jpg

20210913_141219.jpg

ফুলের কয়েকটা ছবি তুললাম আমার বাগানের। দুপুরে সোহানের সাথে বাইরে বের হই আমাদের শহরের কিছু ছবি তোলার জন্যে। আমরা প্রথমে কেলোকা যাই। সেখানে পুকুর পারে কিছুক্ষন বসে ছিলাম। সারা দিনের ব্যাস্ততার মাঝে একটু শান্তির নিশ্বাস নেওয়ার জন্যে এখানে আসা। দূর একটা গাছে দুটি বক শাবক এবং একটি বৃহৎ সাদা রঙের বক বসে ছিল। বিকেল বেলা তবুও চাঁদটা স্পষ্ট বোঝা যাচ্ছিল। আমি সোহান তার নতুন ফোনে অনেক গুলো ছবি তুলেছে সেদিন। ওর তোলা ছবিগুলোই দিলাম। সেখানকার নির্মল সবুজ পরিবেশে আমরা অনেক্ষন বসে ছিলাম।

বেলা তিনটার সময় আমি বাসায় ফিরে আসি। এসে স্নান করে দুপুরের খাবার খেতে বসলাম। এ বেলায় মা মুরগি, ডাল ও ভাত রান্না করেছিল।

সন্ধায় আমার পিশীত ভাই অনিকের বাসায় গিয়েছিলাম। তার নতুন পোষা প্রাণী একটি ফাইটার মাছ। ইংলিশে বেটা ফিশ বলে যেগুলোকে আরকি। সে ওইটার পিছনে অনেক সময় নষ্ট করে। অনিক মাছটার নাম রেখেছে টুসকি। ওর কম্পিউটারে কিছু কাজ ছিল আমার। কাজ গুলো শেষ করে আমি বাসায় চলে আসি। ওর বাসায় সে দিন মুরিমাখা খেয়েছিলাম। মুরিমাখাটা দারুন ছিল।

20210902_135739.jpg

Sort:  
 3 years ago 

মাছটা খুব সুন্দর । আমারও বেটা ফিশ ছিল, কিন্তু বেশিদিন বাঁচেনি। নাইস ডায়েরি।

 3 years ago 

Sohan er beta fish silo akta may fish lagto🤣🤣🤣 nice day mama

 3 years ago 

@sohanurrahman ছি ছি তোর নামে এইসব কি শুনতে হচ্ছে। তোর অত্যাচারে মাছটা মারা গেছে নাকি

 3 years ago 

Mama morteo pare. Valo kore dek

 3 years ago 

অনেক সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন
মাছটি অনেক সুন্দর বলতেই হয়।

 3 years ago 

ধন্যবাদ পড়ার জন্যে

অনেক ধন্যবাদ আপনাকে। আপনার লেখা ও ছবি গুলো খুব ভালো লাগলো। বিশেষ করে সাদা বগের ছবি। এক্ষণ প্রকৃতির সৌন্দর্য হারিয়ে যাচ্ছে খুব কম দেখা যায় এই বগ গুলোকে।

 3 years ago 

পড়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58095.37
ETH 2464.09
USDT 1.00
SBD 2.32