Imaginary Writing Contest: What If You Become President?

in Steem Bangladesh3 years ago (edited)

এই মহামারীর দিনগুলোতে সবাই নিজের নিজের পরিবার-পরিজনসহ সুস্থ থাকুন এবং নিরাপদ থাকুন এটা আশা করি। সবাইকে নিজ নিজ প্রশাসনের নিয়ম মেনে চলার জন্য অনুরোধ করবো।

আমি যদি কোনদিনও আমার দেশের প্রধানমন্ত্রী হতে পারি তাহলে আমার প্রথম পদক্ষেপ গুলো কি হবে তা নিম্নে বর্ণনা করলাম :

আমি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার তাই আমি টেকনোলজি বিষয়ে বেশি গুরুত্ব দেব আমি জানি আমাদের দেশের প্রথম সমস্যা প্রধান সমস্যা দারিদ্র্য এবং বেকারত্ব। তাই আমার সর্বপ্রথম পদক্ষেপ হবে দরিদ্র বিমোচন এর জন্য।

  1. দারিদ্র্য বিমোচনের জন্য আমি বর্তমান দরিদ্রদের যে পরিমাণ ত্রাণ দেয়া হয় তার উপর বিশেষ দৃষ্টি রাখব। প্রত্যেক স্বল্পআয়ের মানুষ যাতে শান্তি মতো প্রতিদিনের আহার গ্রহণ করতে পারে তার দিকে খেয়াল রাখব।
    কৃষকদের উন্নতির জন্য এবং আয় বাড়ানোর জন্য তাদের প্রয়োজনীয় সকল সরঞ্জাম কীটনাশক ইত্যাদি কেনাবেচাই বিশেষ ছাড়ের ব্যবস্থা করব। চুক্তির জন্য কোনো লাভ ছাড়া ক্ষুদ্র ঋণের ব্যবস্থা করব।

  2. এরপর আমি বেকারত্ব দূর করার জন্য আমাদের দেশের যে একটা তরুন সমাজ প্রযুক্তি থেকে দূরে আছে তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করার জন্য গড়ে তুলবো। সকল তরুণ যাতে তাদের পছন্দের বিষয়ে বিনি পয়সায় প্রশিক্ষণ নিতে পারে তার ব্যবস্থা করব।

  3. এরপর আমি নজর দিব দেশের শিক্ষাখাতে এখনো অনেক শিক্ষার্থীই HSC পাস করার পর বিশ্ববিদ্যালয় সিট পায় না, তাই আমি সকল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা একই সাথে করবো যাতে করে সিট অপচয় না হয় এবং প্রত্যেক সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সিট এবং হলরুমের সংখ্যা বাড়ানোর জন্য জোর দিব।

  4. আমাদের দেশের রেল যোগাযোগ ব্যবস্থা অনেকটাই ভালো কিন্তু টিকিট কাটার স্থানে এখনও দুর্নীতি রয়েছে। আমি বিমান টিকেটের মত ট্রেনের টিকেট অসম্পূর্ণ অ্যাপের মাধ্যমে ওয়েবসাইটের মাধ্যমে কাটা যায় এই ব্যবস্থা নিয়ে আসবো। প্রতিটি যোগাযোগ মাধ্যম বাস, ট্রেন, রেলপথ নৌপথ সবগুলোর ভাড়ার একটি স্কেল থাকবে যাসরকার কর্তৃক প্রতিবছর আপডেট করা হবে। দরিদ্র এবং নিম্ন আয়ের মানুষের জন্য ভাড়ায় কিছু ছাড় থাকবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64118.79
ETH 3390.14
USDT 1.00
SBD 2.51