1000 DAYS OF STEEM— THE DIARY GAME : 20/08/2020 busy day natural beauty

in Steem Bangladesh4 years ago

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি।

আজকে আমি যে বিষয়ে পোস্ট করব সেটি হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য আমরা সবাই কোন না কোন কাজে ব্যস্ত থাকি কিন্তু আমাদের বাড়ির পাশে বা আমাদের খুব কাছে যে প্রাকৃতিক সৌন্দর্যে ভরা একটি সুন্দর অনেক অংশে থাকে বা প্রাকৃতিক সৌন্দর্যে ঘিরে আমরা থাকি সেটা আমি কখনই লক্ষ্য করি না যেগুলো আমাদের মনের কান্তি, দুশ্চিন্তা সবকিছুই দুর করে মনকে ভালো করে দেয়।
IMG_20200818_184533.jpg
প্রকৃতির রূপ না দেখলে,, না বুঝলে, একটু খেয়াল না করলে আমরা কখনো বুঝতাম না যে প্রকৃতি আমাদের কত সুন্দর করে সাজিয়েছে এবং আমরা প্রকৃতির কাছে অনেক কৃতজ্ঞ। আর প্রকৃতিতে যে কত বৃস্তিত আকারে সৌন্দর্যে ভরা তা আমরা একটু খেয়াল না করলে কখনোই বুঝতে পারবো না!!!
IMG_20200818_184521.jpg

IMG_20200810_185824.jpg

IMG_20200810_173505.jpg

আজকে আমি এবং আমার বন্ধু দুই জন মিলে একটু বের হয়েছিলাম এই ব্যস্ততার নগরীতে একটি প্রশান্তির ছোঁয়া যেখানে একটু খোলামেলা জায়গা যেখানে ছিলো ফুল এবং নানাবিধ গাছপালা। এগুলো দেখে যেন মনটা শান্তিতে ভরে যায়। সেই মনের খোরাক খুঁজতে গিয়ে আমরা ছুটে চলেছিলাম আজ একটু ভালো কিছু দেখতে প্রকৃতির সৌন্দর্য দেখতে বের হয়েছিলাম। এই ব্যস্ত শহরে এখানে কানায় কানায় ভরা ধুলাবাল, ইট,সিমেন্টের বড় বড় অট্টালিকা যেখানে চোখ যায় শুধু এই
বিশাল বিশাল অট্টালিকা!!!যেখানে প্রকৃতি বলে যে আমি আছি তোমাকে দেখতে পারো না আমাকে!! সত্যিই আজকে প্রকৃতির সৌন্দর্য দেখে নিজের হৃদয় শীতল হাওয়ায় প্রফুল্ল হয়ে গিয়েছে মনটা। খুবই ভালো লেগেছে। আজকে আমরা খুবই আনন্দিত। ব্যস্ত নগরীতে যেখানে ধুলোবালিতে ঘেরা চারদিক।

IMG_20200818_184010.jpg

IMG_20200818_183740.jpg

IMG_20200818_183702.jpg
তবুও আজ খুঁজে বের করলাম এমন জায়গায় যেখানে প্রশান্তির ছোঁয়া পেলাম। বাড়ি থেকে একটু কাছে সেখানে গিয়ে আমরা দুজন একটু বসলাম।
জায়গাটা হচ্ছে ঝিলপার সেখানে গিয়ে আমরা দুজন বসে একটু গল্প করলাম।জায়গাটা আগের মতন নাই। আগে আরো সুন্দর ছিল। ঝিলপাড়ের ঝিলটা সেই আগের মতন নাই। ঝিলটা মৃতপ্রায়। পানির মধ্যে নানা রকম ময়লা-আবর্জনা আর এজন্য আমরাই দায়ী। নগরবাসীর যদি একটু সচেতন হয় এবং ময়লা আবর্জনা প্লাস্টিকের বোতলে যদি আমার যত্রতত্র না ফেলি তাহলে কিন্তু সেটা ভালোভাবে আবার প্রাণ ফিরে পাবে। আমরা বসে গল্প করার পর প্রথমে একটু আকাশের দিকে তাকালাম মনে ছিল কি যেন তার মনের রং তুলি দিয়ে এঁকে দিয়েছে। খুব সুন্দর লাগছে দেখতে আকাশের রূপ দেখে আমি খুব মুগ্ধ হলাম।

IMG_20200810_173942.jpg

সে জায়গায় কিছু ফুল গাছ ছিল ফুল গুলো দেখতে খুব সুন্দর। ফুলগুলোর রং অনেক সুন্দর ছিল। ফুল গুলো দেখে অনেক ভাল লাগছিল এবং নানা ধরনের পাতাবাহার গাছ ছিল। কিছু কিছু পাখি গাছের মধ্যে বসে কিচিরমিচির ডাকছিলো। আমরা অনেকক্ষণ বসে ছিলাম তারপরে কিছুদুর হেটে গেলাম। দেখতে পেলাম যে অনেক ফুলগাছ দিয়ে ঘেরা একটি ছোট্ট বাগান। যেখানে ছোট ছোট বাগানের সৌন্দর্যের মর্যাদা নিশ্চিত করেছে ফুলের গাছ গুলো এবং ফুল গুলো। সেখানেই ফুলের সমারোহ দেখে অনেক ভাল লাগছিল। সন্ধ্যা নেমে এলো। সন্ধ্যার আকাশ টা আরো ভালো লাগলো খুব মনমুগ্ধকর করা একটি পরিবেশ। যা দেখে আমি অনেক আনন্দিত এবং মনটা ভরে উঠলো। প্রাকৃতিক সৌন্দর্য দেখে অনেক ভালো লেগেছে আমাকে।
আপনাদের বাড়ীর আশে পাশে যদি কোথাও কোন ছোট বাগান বা খোলামেলা জায়গা থাকে তাহলে দেরি না করে আপনারাও কিছু সময় বের করে ঘুরতে বের হবেন। কারণ প্রাকৃতিক সৌন্দর্য দেখলেই বুঝতে পারবেন আপনি যে প্রকৃতি কত উদার করে দুই হাত ভরে দিয়েছে। প্রকৃতির ঋণ কখনো শোধ করা যায়না। আল্লাহ তাআলার অশেষ রহমত এবং অনেক শুকরিয়া এই সুন্দর দিনটি আমি দেখতে পেয়েছি এবং তার আমি অনেক শুকরিয়া আদায় করি। কিছু সময় পরে আমার বাড়ি ফিরে আসার পথে প্রকৃতির সৌন্দর্যের বর্ণনা একে অপরকে দিতে থাকি।
আজকে এখানেই শেষ করছি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Sort:  

ফটোগ্রাফিগুলো অনেক জোশ হইছে,
আসলেই প্রকৃতির সৌন্দর্য বলে শেষ করা যাবেনা

ধন্যবাদ ভাই!!! আপনি ঠিক বলেছেন ভাই।

 4 years ago 

সুন্দর লিখেছেন ভাই৷ ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হইছে।

ধন্যবাদ ভাই!!!

 4 years ago 

অনেক সুন্দর ডায়েরি লিখেছেন ভাই।
আপনার প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যিই অসাধারণ।

কাজের ব্যস্ততার মাঝে আমরা প্রকৃতিকে উপভোগ করা ভুলে গেছি।

#onepercent
#bangladesh

ধন্যবাদ ভাই!!!

 4 years ago 

Nice dairy . Have a good day .

You wrote dairy very well . Your photography is much better.Where is your home?

Thank you .

#onepercent
#bangladesh

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43