The Diary Game || 17/09/2022

in Steem Bangladesh2 years ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি
সকাল

IMG_20220915_111733.jpg

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। শুরু করছি আজকে কাজ।

আজকে আমি ভোরে ঘুম থেকে উঠে ওজু করে ফযরের নামাজ পরে সে্ন্হা কে ঘুম থেকে উঠেয়ে দিয়ে ছাদে গিয়ে কিছু খন হাঁটাহাঁটি করে নিচে এসে সকালে নাস্তা বানাই রুটি আর ভাজি।

ওদের বাবা উঠে ছাদে গিয়ে কবুতরের খাঁচা পরিস্কার করে কবুতরের খাবার দেয় পানি দেয় তার পরে নিচে এসে গোসল শেরে নাস্তা করে, আমরা ও নাস্তা করি।

আজকে সেন্হা পরীক্ষা আছে ওকে নিয়ে যেতে হবে তাই তার তারি সব কাজ শেরে করার চেষ্টা করলাম।

ডাল আর আলু ভর্তা করি আমি ১০ টায় সেন্হা কে নিয়ে পরিখার সেন্টারে রওনা দিলাম আজও রাস্তা যানযট সৃষ্টি হয়েছিল।

IMG_20220915_111741.jpg

মেয়ে কে পরীক্ষার সেন্টারে দিয়ে আমরা গাডিয়ানরা সবাই এক দোকানে বসে থাকি।

রাস্তার পাশে কি সুন্দর ফুল ফুটে আছে আলহামদুলিল্লাহ। নাম জানিনা কি ফুল, আল্লাহ সৃষ্টি যে কত সুন্দর তা দেখার মতো মন থাকতে হবে।

এই জঙ্গলী ফুলটা কিন্তু অসাধারণ, আমি এই ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করলাম।

আমরা মায়েরা এক সাথে বসে নাস্তা চা খেলাম অনেক গল্প করি অনেক মজা করলাম সবাই মিলে, অনেক দিন বাহিরে যাওয়া হয়না আমাদের ,

অনেক মজা করলাম অনেক ভালো লাগছে এই সময় টুকু।আমরা প্রায় সব মায়েই গৃহীনি তাই আমাদের সব সময় বাহিরে যাওয়া হয়না।

পরীক্ষা শেষ হলে আমরা সবাই যে যার বাসায় চলে আসি। আজকে বাংলা ২য় পএ পরীক্ষা ছিল মোট মুটি ভালো হয়েছে মেয়ের পরীক্ষা।

IMG_20220915_111752.jpg

দুপুর

বাসায় এসে রাইস কুকারে ভাত বসিয়ে শাক ভাজি করে মাংস ভুনা করেছি।
গোসল শেরে যোহরের নামাজ পরে আমরা মা মেয়ে এক সাথে বসে দুপুরের খাবার খাই।
কিছু খন পারে ওদের বাবা এলে হাত মুখ ধুয়ে দুপুরের খাবার খেতে দেই খাবার শেষ রেষ্ট করে তার পরে আবার দোকান যায়।
আমরা ও কিছু খন ঘুমাই।

বিকেল

বিকেলে উঠে আসরের নামাজ পরে ওদের ছার আসে আজ তার তারি ছার এসেছে, ওরা পড়তে বসে আমি ওদের ছারকে চা দিয়ে ছাদে গিয়ে কবুতরের খাবার দেই, আজকে একটু বৃষ্টি হয়েছে গাছ গুলো ভিজায় আছে, তাই আর পানি দেয়া লাগেনি।

IMG_20220917_111701.jpg

নিচে এসে মাগরিবের নামাজ পরি মেয়ে দের নাস্তা করে দেই ওরা নাস্তা করে পড়তে বসে আমি ওদের পড়াশোনা দেখাশুনা করি ওদের পাশে বসে থাকি।

রাত

ওদের বাবা দোকান বন্ধ করে বাসায় আসো হাত মুখ ধুয়ে বসে টিভি দেখে, আমি এশার নামাজের পারে কোরান তিলাওয়াত করি তার পরে আমরা সবাই এক সাথে বসে রাতের খাবার খাই।

ময়লা থাল বাসন ধুয়ে মেয়ে দের দুধ খেতে দেই তার পরে কিছু খন বসে টিভি দেখে মেয়ে রা পড়তে বসে, পড়া শেষ করে তার পরে আমরা ঘুমাতে বিছানায় এসে বিছানা ঝরে মশারি করে ঘুমাই। এই ছিলো আমার আজকের সারাদিন কাজ। আজকে আমার অনেক সুন্দর একটা দিন কেটেছে।

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub75 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words431
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65