The Diary Game || 24/09/2022

in Steem Bangladesh2 years ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি
সকাল

IMG_20220924_185219.jpg

IMG_20220924_185236.jpg

আমরা আজকে সন্ধা আইসক্রিম খেতে গেছলাম।

আশা করি মহান আল্লাহ পাকের রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

আজকে আমি সারাদিন যে কাজ গুলো করেছি সেটা তুলে ধরার চেষ্টা করলাম।

প্রতিদিনের মতো আমি ভোরে ঘুম থেকে উঠে ওজু করে ফযরের নামাজ পরে কিছু খন বসে দোয়া দরুদ পরে তার পরে ছাদে যাই মনিং ওয়াক করি।

অনেক খন ছাদে থাকি সকালের আবহাওয়া অনেক সুন্দর থকায় মন মেজাজ ভালো থাকে।

নিচে এসে মেয়ে দের ঘুম থেকে উঠে দিয়ে এসে সকালে নাস্তা বানাই আজ গরু আর নিহারী রান্ন করি।

IMG_20220923_102535.jpg

ওদের বাবা উঠে ছাদে গিয়ে কবুতরের খাঁচা পরিস্কার করে কবুতরের খাবার দেয় পানি দিয়ে গাছ গুলতে পানি দিয়ে এসে গোসল করে।
তার পরে আমরা এক সাথে বসে নাস্তা করি, ওদের বাবা দোকান যায় আর আমি ঘর গুছিয়ে ঝাড়ু দিয়ে দুপুরের খাবারের আয়োজন করে ময়লা কাপর গুলো ডিটারজেন্ট দিয়ে ভিজিয়ে রেখে দুপুরের রান্না করি।

দুপুর

দুপুরের রান্না শেষ করে ঘর মুছে কাপড় ধুয়ে ছাদে মেলে দিয়ে এসে গোসল করে যোহরের নামাজ পরে মেয়ে রা আজকে বাসায় আছে ওদর স্কুল বন্ধ। ওরা ও নামাজ পড়ে তার পরে আমরা মা মেয়ে এক সাথে বসে দুপুরের খাবার খাই।

ওদের বাবা দোকান থেকে এসে হাত মুখ ধুয়ে দুপুরের খাবার খেতে দেই খাবার শেষ রেষ্ট করে,
আসরের আজান হলে নামাজ পরে আবার দোকান যায়।

বিকেল

IMG_20220924_185236.jpg

আজকে বিকেলে আমার ছোট বোন আর ওর ছেলে এসেছে।

আমার ভাগনের নাম মিলহান,ওকে পেয়ে মেয়ে রা অনেক খুশি মিলহান কে নিয়ে দুই বোনে অনেক মজা করে,

আমার সবাই সন্ধা আইস ক্রিম খেতে বাহিরে যাই শিল্প সাহিত্য মার্কেটে আমরা সবাই চকবার আইস ক্রিম খাই মিলহান আইস ক্রিম পেয়ে সে কি খুশি।

আমরা সবাই আইস ক্রিম খেয়ে ছোট খাটে কিছু কেনা কাটা করি। তার পরে রিকশা নিয়ে বাসায় আসি,আবার চা বানিয়ে সবাই চা বিসকুট খাই।

IMG_20220817_164123.jpg

রাত

মেয়ে দের ছার এলে ওরা ছারের কাছে পড়তে বসে আমি ওদের ছারকে চা নাস্তা দিয়ে। মিলহান দোলনায় শুয়ে খেলা করে, ওরা মা য়ের সাথে আমি ভাত বসিয়ে মাছ রান্না করি মিলহান রা ভাত খেয়ে বাসায় যাবে।

রান্না শেষ করে আমরা বসে গল্প করি আর মিলহান ভাত খায়, তার পরে আমরা এশার নামাজ পরি ততক্ষণে মিলহানের বাবা আসে অন্যার বাবা ও আসে হাত মুখ ধুয়ে বসে তার পরে আমরা সবাই এক সাথে বসে রাতের খাবার খাই কিছু খন বসে গল্প করি তার পরে ১১টায় মিলহান রা বাসায় চলে যায়। আমি ময়লা থাল বাসন ধুয়ে মেয়ে দের দুধ খেতে দেই ওরা পরতে বসে আমি ওদের পাশে বসে থাকি। ওদের পড়াশোনা শেষ করে আমরা ঘুমাতে বিছানায় এসে বিছানা ঝরে মশারি করে ঘুমাই।

এই ছিলো আমার আজকের সারাদিন কাজ।

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub75 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words423
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Nice diary post

 2 years ago 

আপনার সকালের রুটিনটি বেশ সুন্দর।আর নাস্তাটিও ছিলো লোভনীয়।সুন্দর লিখেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67551.75
ETH 3252.54
USDT 1.00
SBD 2.65