THE DIARY GAME: 14.12.2020. A lazy daysteemCreated with Sketch.

in Steem Bangladesh4 years ago

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।

আজকে দিনের গল্প শেয়ার করতে চলে এলাম আপনাদের মাঝে আমি নুসরাত।

একটি অলস দিন কেটেছে আজ

সকাল

সকালে আম্মু অনেক ডেকে তুলেছে আমি উঠে অজু করে নামাজ পড়ে। কিছুক্ষন তাসবি পড়ি কিন্তু আমার খুভ ঘুম চলে আসে আমি আবার ঘুমিয়ে পড়ি।

আমি ঘুম থেকে জাগি ০৯:৪৬ মিনিটে। ঘুম থেলে জেগে আমি ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে সকালের নাস্তা করি রুটি ও আলু ভাজি। আমার নাস্তা শেষ করতে ১১ টা বাজে।
তারপর আমি আবার শুয়ে পড়ি।
আমার আবার খুবেই ঘুম এসেছিল।

দুপুর

আমকে ঘুম থেকে আমার আম্মু ডেকে তোলে।আমি ঘুম থেকে জেগে দেখি ০২:১২ বাজে। আমার আম্মু বলে গোসলে যাও আরো ঘুমালে তুমি যোহরের নামাজ মিস করবে।
আমি তাড়াতাড়ি উঠে এক গ্লাস পানি খাই তারপর গোসলে যাই।

গোসল থেকে এসে আমি নামাজ পড়ি। নামাজ শেষ করে আমি প্রতি ওয়াক্ত নামাজের পর যে দোয়া পড়ি সেই দোয়াগুল পড়ি।
৩৩ বার সুবহানআল্লাহ
৩৩ বার আলহামদুলিল্লাহ
৩৪ বার আল্লাহু
তারপর আমি ছোট একটি দোয়া পড়ি।

আমার আম্মু খাবার নিয়ে বসে আছে তাই আমি খাবার খেতে যাই। আমি সবার সাথে বসে আমার দুপুরের খাবার শেষ করি।

আজকের আমার দুপুরের খাবারে ছিল,কচুর লতি ও ইলিশ মাছ।

বিশ্রাম

দুপুরে খাবার খেয়ে সবাই একটু বিশ্রাম নেয়। যদিও আমি দিনের অর্ধেক সময় আজ ঘুমিয়ে কাটিয়েছি। তুবুও আমি কিছুক্ষন শুয়ে থাকলাম।

বিকাল

বিকাল হলে আসরের আজান হলে ০৪:৪৫ মিনিটে আসরের নামাজ পড়লাম। নামাজ শেষ করে প্রায় ২০ মিনিট তাসবি পড়লাম।

ঘোরাঘুরি

সারাদিন আজ শুয়ে বসে কেটেছে তাই শরীর ভালো লাগছিলো না। তাই আমি বাহিরের সুন্দর আবহাওয়া উপভোগ করার জন্য আমার বাসার সামনেই বের হলাম।

আমি গ্রামের বাড়িতে থাকি তাই এখানে অনেক গাছ পালা। বাহিরে সবসময় হাওয়া থাকে।
আমি আমার ফুলের বাগানে গেলাম।

20200907_171131-01.jpeg

রোদের খেলা

আমি আকাশের ছবি তুল্লাম আকাশে শেষ বিকেলের রোদ খেলা করে যাচ্ছিলো।

তারপর সন্ধার আগেই আমি আমার রুমে ফিরে আসলাম।

সন্ধ্যা

সূর্য ডুবে গেছে। আজান হয় মাগরিবের। আমি নামাজ পড়ি,নামাজ শেষ করে তাসবি পড়ি।

দিন শেষে কিছু কাজ

আমি সবাইকে চা বানিয়ে চা খেতে দেই। আমার মা পিঠা বানানোর জন্য গোলা তৌরি করে রেখেছিল। আমি চা বানিয়ে দিয়ে সেই পিঠাগুলো ভেজে নেই।
আমার আঞ্চলিক ভাষায় এই পিঠাকে বড়া পিঠা বলে। আমি কিছু পিঠা তাল দিয়ে ও অন্যগুলা তাল ছাড়া বানিয়েছি।
এই পিঠা বানাতে চালের গুড়া, গুর,নারকেল ও লাগে, আর ভাজার জন্য অবশ্যই তেল লাগে।

20200916_195605.jpg

তেলে ভাজা পিঠা

তারপর আমি ঈশার নামাজ শেষ করি। আমি কিছু পিঠা খাই তাই আর ভাত খেতে ইচ্ছে হয়না। আমি আমার রুমে চলে যাই। তারপর কিছুক্ষন মোবাইল নিয়ে Steemit এ কিছু পোস্ট পড়ি ও আমার নোটিফিকেশন গোলো চেক করি।

তারপর আমি অনেক সময় আমার প্রিয় বক্তা মিজানুর রহমান আজাহারি সাহেবের ওয়াজ শুনি। আমি অবসর সময় পেলে ওনার ওআজ শুনি।

Screenshot_20200917-022558_Facebook.jpg

মনে শান্তি আশে কথা শুনলে

তারপর কিছুসময় পড়ে ঘুমিয়ে পড়ি।

আমার লেখা পড়ার জন্য ধন্যবাদ। কোন ভুল হলে ক্ষমা করবেন।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by @blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

 4 years ago 


Polish_20201009_015638739.jpg

Your post has been upvoted by @steem-bangladesh courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

Support us by delegating STEEM POWER.
20 SP50 SP100 SP250 SP500 SP

Follow @steem-bangladesh & @steemitblog for last updates

 4 years ago 

ভাই প্রথম ছবিটা যে এডিট করছেন মাথাই নষ্ট।

 4 years ago 

Thanks you

 4 years ago 

আজকে দিনের গল্প শেয়ার করতে চলে এলাম আপনাদের মাঝে আমি নুসরাত।

আপনি নুসরাত?

 4 years ago 

Hmm...

 4 years ago 

So who is sohan25?

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46