Macro Photography & Writing Contest

in Steem Bangladesh2 years ago


আসসালামু আলাইকুম ইস্টিম বাংলাদেশের সকল বন্ধুরা আশা রাখি আপনারা সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। @steem-bangladesh কমিউনিটিতে আয়োজিত @toufiq777 ভাইয়ের ম্যাক্রো ফটোগ্রাফি এবং লেখার প্রতিযোগিতা অংশগ্রহণ করতে যাচ্ছি।



IMG_20220504_125329.jpg

IMG_20220504_124932.jpg

Location - 444Q+PR9 Bara Meghala, Jessore

এটি নাম না জানা একটি পোকার ছবি। আর এই পোকার ছবিটি আমার গ্রামের বাড়ি যশোর থেকে তোলা। কিছু দিন আগে আমি গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম ঘুরতে ঘুরতে হঠাৎ এই পোকাগুলো দেখতে পেলাম তাই আর দেরি না করে এই পোকা গুলোর ফটোগ্রাফি করে নিলাম। এই পোকা গুলো দলবদ্ধ হয়ে বসবাস করে। গ্রামে বাগানে প্রচুর পরিমাণ এই পোকা গুলো দেখা যায়। তবে আজ পর্যন্ত সঠিক নাম জানতে পারলাম না।



IMG_20220224_124117~2.jpg

Location - MW77+V5C Parbatipur

আমার দ্বিতীয় ছবিটি হলো একটি মৌমাছির। ফুল থেকে মধু সংগ্রহ করার জন্য ফুলের উপর বসে ছিলো। আর এই ছবিটি আমার অফিস থেকে নেওয়া। আর মৌমাছি সব সময় ফুলের উপর বেশি দেখা যায় কারণ ফুলের মধু একমাত্র মৌমাছিরা তাদের খাদ্য হিসাবে গ্রহণ করে।



IMG-20220623-WA0002.jpg

Location - MW67+3RG Parbatipur

এই ফুলটির নাম পিনহুইলফ্লাওয়ার। এই ফুল গাছ আমার অনেকে আমাদের বাসায় টবে লাগিয়ে থাকি। আর এই ফুলের গাছ আমার এক বড় ভাইয়ের লাগানো। হঠাৎ তাদের বাসায় গিয়ে এই ফুল দেখতে পেলাম তাই ফটোগ্রাফি করে নিলাম।



20220623_175627.jpg

Location - MW8F+3XV Parbatipur

আমার সর্বশেষ ফটোগ্রাফি হলো একটি ঘাস ফুলের। এটি আমরা সব সময় সব জায়গায় দেখতে পায়। এটি রাস্তার পাশে, স্কুল কিংবা কলেজের মাঠে প্রচুর পরিমাণে দেখা যায়। তবে এটা দেখতে অনেক সুন্দর। আর এই ছবিটি পার্বতীপুর ক্যানেল থেকে তোলা।

ধন্যবাদ


Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

হ্যালো বন্ধু, আমি এই পোকা কখনও দেখিনি, এটি অবশ্যই বিপজ্জনক, এটি চিপো বা চিপোর পরিবারের কাছে মনে হচ্ছে, সুন্দর ফটোগ্রাফ। ভেনিজুয়েলার পক্ষ থেকে শুভেচ্ছা ও আশীর্বাদ

 2 years ago 

Thank you so much

 2 years ago 

প্রত্যেকটি ছবি বেশ সুন্দর হয়েছে। আর আপনি অনেক ভালো উপস্থাপন করেছেন। ধন্যবাদ কন্টেস্টে পার্টিসিপ্যান্ট করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে দেওয়ার জন্য।

 2 years ago 

সবগুলো ছবি অসাধারন হয়েছে ভাইয়া।কিন্তু প্রথম ছবির পোকাগুলো দেখে শরীর শির শির করছে।

 2 years ago 

আপু পোকা গুলো অনেক সুন্দর হাতে নিয়ে খেলা করছিলাম কিছু করে না 😋😋😋 পোকাগুলো অনেক মজার ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্!
ওরা কামড়ায় না?

 2 years ago 

Na apu ai j dakn...


IMG_20220504_125312.jpg

 2 years ago 

গা শির শির করতেছে আমারি 🫣🫣🫣

 2 years ago 

why api??

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 60521.50
ETH 3005.55
USDT 1.00
SBD 3.85