My favourite teacher❤(Faisal sir)💗

in Steem Bangladesh3 years ago (edited)

আসসালামু আলাইকুম
I am @Selimreza1🇧🇩

My-Favourite-Teacher-Essay-2-768x432.jpg
Source

👨‍💼আমি আজকে আমার একজন প্রিয় শিক্ষককে নিয়ে লিখব। জ্ঞানের পৃথিবীতে শিক্ষক আমাদের দ্বিতীয় জন্ম দান করেন।🤵




প্রিয় শিক্ষকের পরিচয়:

mrho-675x900.jpg
Source

আমাদের শিক্ষা জীবনে অনেক শিক্ষকের সংস্পর্শে আমরা আসি। সকল শিক্ষককে অনেক সম্মান করি এবং তাদের কাছে আমরা ঋণী। আমার প্রিয় শিক্ষক হচ্ছে ফয়সাল স্যার। তিনি আমাদের স্কুলের গণিতের শিক্ষক ছিলেন।



কেন তিনি আমার কাছে প্রিয় শিক্ষক💙:

science and math teachers photo.jpg
Source

আমি প্রতিদিন সকালে স্যারের কাছে প্রাইভেট পড়তে যেতাম। স‍্যার সুন্দরভাবে আমাদের পড়াতেন। লেখাপড়ায় উৎসাহ দেওয়ার জন্য মাঝে মাঝে পিকনিকে নিয়ে যেতেন। গরিব শিক্ষার্থীদের তিনি অনেক সহায়তা করতেন। যেসব শিক্ষার্থীর আর্থিক অবস্থা অনেক খারাপ ছিল তাদের তিনি বিনামূল্যে প্রাইভেট পড়াতেন।

একবার মনে আছে একটি ছেলে এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের টাকা জোগাড় করতে পারছিল না। ফয়সাল স্যার সেই ছেলেটার পরীক্ষার ফরম ফিলাপ করে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করে দেন। স্যারের এই উদারতা গুলো আমার খুব ভাল লাগত। ফয়সাল স্যার আর্থিক ভাবে মোটামুটি সচ্ছল ছিল। স্যার প্রত্যেকটা ছাত্রছাত্রীকে খুব ভালোবাসতেন।

কোন শিক্ষার্থী যদি অসুস্থ হয়ে পড়তো তিনি বাড়িতে যেয়ে খোঁজখবর নিতেন। যেটা হয়তো অন্যান্য শিক্ষক কোনদিনই করেননি। তাইতো ফয়সাল স্যার অন্যান্য সব শিক্ষকের থেকে আলাদা। আজ আমার মনে হয় যা কিছু আমি শিখেছি জেনেছি তা সবকিছুর পেছনে আছে আমার এই প্রিয় শিক্ষক ফয়সাল স্যারের অবদান।

students-reading3.png
Source

পড়াশোনা ঠিকমতো না করলে স্যার মাঝে মাঝে খুব রাগ করতেন, একটু একটু মারতেন। কিন্তু পরে আবার তিনি অনেক আদর করতেন বুঝাতেন। স্যারের বাড়িতে অনেক ফলের গাছ ছিল। পেয়ারা গাছ আমগাছ আরো অনেক ফলের গাছ। আমরা প্রায়ই পেরে খেতাম কিন্তু স্যার কখনো কিছু বলতেন না। স্যার আমাদের নিজের ছেলে মেয়েদের মত ভালোবাসতেন। স্কুল ছেড়ে এসেছি আজ অনেক বছর হলো।

স্যারের কথা এখনও খুব মনে হয়। স্যার এখনও গরিব শিক্ষার্থীদের অনেক সহায়তা করে থাকেন। স্যার সবসময় একটা কথাই বলতেন কারো জন্য কিছু করতে পারাটাই তার সার্থকতা। তাইতো স্যারের জন্য দোয়া করি স্যার যেখানেই থাকুক ভালো থাকুক। স্যারের সাথে ফোনে এখনো মাঝে মাঝে কথা হয়।

এই ডিজিটাল যুগে স্যার এখনো কোনো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন না। স্যার কে অনেকবার বলেছি ফেসবুক আইডি খুলে দেবো কিন্তু স্যার রাজি হয় না। স্কুল থেকে অবসরে যাওয়ার পর তিনি এখনো গরীব মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে প্রাইভেট পড়ান।

0A84D91C180F5A54C38ED19955939145.jpg
Source

ফয়সাল স্যারকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সত্যিই খুব ভাগ্যবান যে এরকম একজন স্যার আমি পেয়েছিলাম। 🌷🌷🌷🌷🌷



🌨Thanks everybody🌨

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62284.56
ETH 2424.79
USDT 1.00
SBD 2.58