The Diary Game- Season -3 || My Tree planting program Day ||07-October-2021|| 2% Beneficiaries to @bd-charity

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from Bangladesh 🇧🇩.
আজ ৭ই অক্টোবর , বৃহস্পতিবার।


আশা করি সবাই ভাল আছেন, আমিও ভালো আছি। আজ আমি @steem-bangladesh এর আয়োজিত ডায়েরি গেম এ অংশগ্রহণ করছি।


সকাল


সকাল সকাল ঘুম থেকে উঠলাম। আজকে কিছু গাছ লাগাতে হবে আমাদের আগেই প্ল্যান ছিল। অনেকদিন ধরেই প্লান থাকার পরেও কাজটি করা হচ্ছিল না তবে আজ করে ফেললাম। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা করলাম। নাস্তা করতে করতে ফেসবুকে মেসেঞ্জার গ্রুপের সবাইকে মেসেজ করলাম।

আমরা ঠিক দশটার সময় বের হব। নাস্তা করে রেডি হতে হতে প্রায় দশটা বেজে যায়। আমরা প্রথমে একটি নার্সারিতে যায় এবং কিছু সংখ্যক গাছ কিনে নিয়ে আসে। যদিও আমাদের এলাকায় গাছ লাগানোর মত জায়গা নেই, তাই আমরা ঠিক করেছি আমাদের পাশের এলাকার গাছ লাগাব আমার বন্ধুর সাহায্য নিয়ে। আমরা বাসা থেকে বের হয়ে গেলাম। আমার ঐ বন্ধু তখন এলাকায় ছিল না তাই আমরা ওর এলাকার একটি ভার্সিটি দেখতে গেলাম।



IMG_20210927_131951.jpg



নর্দান ইউনিভার্সিটি
https://w3w.co/busters.vertical.pats


বন্ধুকে ফোন করা হলো, সে আমাদেরকে বলল সে আশেপাশের রয়েছে তার আসতে একটু সময় লাগবে। সেজন্য আমরা ওরা এলাকার চারপাশে একটু ঘুরে বেড়াচ্ছে এবং চারপাশে জিনিসগুলো দেখছি। এখানে আগে ফাঁকা মাঠ ছিল। সবাই এখানে ঘুরতে আসো, বর্তমানে এখানে প্রচুর পরিমাণ কাশফুল হয়েছে। এখানে ভার্সিটি হওয়ার সাথে সাথে আশেপাশের পরিবেশ চেঞ্জ হচ্ছে। এখানে অনেক ধরনের মার্কেট বা দোকান চালু হয়েছে যা আগে ছিল না।



IMG_20210927_131903.jpg


IMG_20210927_131854.jpg

পাইসা বাজার
https://w3w.co/busters.vertical.pats



কিছু সময় পর আমাদের বন্ধু ফোন করলো। যে তারা আসতে দেরি হবে, আমরা যেন গাছগুলো তার বাসায় পৌঁছে দিয়ে আসি। তার জন্য অপেক্ষা না করি। গাছগুলো মূলত বিকেলবেলা রোপন করা হবে কিন্তু আমাদের হাতে ততটা সময় ছিল না। আমরা গাছগুলো ওর বাসায় পৌঁছে দিয়ে আসি।



IMG_20210927_122623.jpg


IMG_20210927_122736.jpg

নিম গাছ
https://w3w.co/design.calculate.gracing


গাড়ি থেকে গাছগুলোকে নামে রাস্তায় রাখলাম। গাড়িটাকে পার্ক করে আমাদেরকে কিছুটা পথ হেঁটে যেতে হবে। যেহেতু বেশ কয়েকটি গাছ ছিল এবং সবগুলোকে একত্রে নেওয়া সম্ভব নয়। তাই আমরা সবাই গাড়ি থেকে নামলাম এবং দুই হাতে বেশ কয়েকটি করে গাছ নিয়ে হাটা শুরু করলাম। দেড় থেকে দুই মিনিট লাগলো ওর বাসায় যেতে।


IMG_20210927_122758.jpg


IMG_20210927_123003.jpg


IMG_20210927_123229.jpg



বন্ধুর বাসায় গাছ পৌঁছে দেওয়ার সময়।
https://w3w.co/denote.spinners.seasick



বন্ধুর সাথে দেখা হলো না কিন্তু ওর বাসার লোকের সাথে দেখা হল। আমরা তাদের সাথে কিছু সময় কথা বললাম, এবং তাদেরকে জানালাম এই গাছগুলো আমাদের বন্ধুর হাতে তুলে দিতে এর আগে যেন কেউ গাছগুলো নষ্ট না করে।


দুপুর



ওদের বাসা থেকে বের হয়ে আমরা আবার আগের স্থানে ফেরত যাই। কারণ আমরা ভেবেছিলাম বন্ধু আসবে কিছু সময় আড্ডা দিব। তা আর হলো না গাছগুলো দিয়ে আমরা সেই আগের জায়গায় চলে গেলাম। সেখানে বসে কিছু সময় আমরা আড্ডা দিলাম। সেখানে প্রচুর পরিমাণ মানুষ ছিল।

বিশেষ করে স্কুল-কলেজ খুলে দেওয়ায়, অনেক ছাত্র-ছাত্রী স্কুল পালিয়ে এখানে এসেছে প্রেম করতে।

আমরা তাদের প্রেমে বাধা দিলাম না। দূরে একটি দোকানের সামনে আমরা দাঁড়িয়ে কিছু সময় আড্ডা দিতে থাকলাম।



IMG_20210927_131923.jpg



আমাদের গাড়ি
https://w3w.co/magnum.shuffles.upsetting


আমরা বেশ কিছুক্ষণ আড্ডা দিলাম। এবং সেখানে হালকা-পাতলা নাস্তা করলাম। এর মধ্যে আমাদের বন্ধু চলে এসেছিল। আমরা তার সাথে কিছুক্ষণ কথা বাত্রা বললাম। সে আমাদেরকে বলল বিকাল বেলা গাছ লাগানো হবে। আমার বাকি বন্ধুরা বিকেলবেলা আসলেও আমার সময় হবে না তাই আমি না করলাম আমি হয়তো আসতে পারবো না। আমি না আসলেও যেন তারা কাজটি করে আমি সেটি তাদেরকে জানিয়ে দিলাম। সবকিছু শেষ করে আমরা বাসার উদ্দেশ্যে রওনা হলাম।


IMG_20210927_130840.jpg

IMG_20210927_130827.jpg



ফাঁকা রোড আর চারদিকে শুধু কাপল
https://w3w.co/actual.forklift.student



চারদিকের পরিবেশ খুব সুন্দর ছিল আকাশ গুলো দেখতে খুব ভালো লাগছিল । প্রচুর কাশফুল চারদিকে আকাশটা একদম নীল হয়েছিল। সবকিছুর মাঝে আমরা ভালোই উপভোগ করছিলাম। আমাদেরকে এখন বাসায় যেতে হবে কারণ আপনার সকালে বের হয়েছি এখন প্রায় দুপুর তিনটা বেজে গেছে। তাই আমরা তাড়াতাড়ি বাসার উদ্দেশ্যে রওনা হলাম।


IMG_20210927_124051.jpg



জানালার বাহিরে
https://w3w.co/distanced.confetti.goggle


বাসায় চলে আসলাম বাসায় আসার পর খাওয়া দাওয়া করলাম। খাওয়া-দাওয়া করে ফ্রেশ হয়ে কিছু সময় বিশ্রাম নিলাম। বিশ্রাম নিতে নিতে একসময় আমি ঘুমিয়ে যাই। সারাদিন মোটামুটি ভালই ধকল গেছে। আর বাহিরে অনেক রোদ ছিল তাই ক্লান্ত লাগছিল।


বিকাল



বিকেল বেলা ঘুম থেকে উঠলাম। ফ্রেশ হয়ে রইলাম একটু বাহিরে বের হওয়ার জন্য। কিছু সময় হাটাহাটি করলাম তারপর আমার এক বন্ধুর সাথে দেখা হয়ে গেল। বন্ধুর সাথে বেশ কিছুক্ষণ কথাবার্তা হল। কথা বলতে বলতে আমরা আমাদের এলাকার একটি রেস্টুরেন্টে বসলাম।


IMG_20210928_162337.jpg

IMG_20210928_162344.jpg



খাবারের ফাঁকে ছবি
https://w3w.co/tinny.gracing.workloads


খাওয়া-দাওয়া শেষ করে বন্ধুকে বিদায় জানিয়ে আমি বাসা থেকে চলে আসলাম। এলাকায় আসতে আসতে প্রায় সন্ধ্যা হয়ে যায়। সন্ধ্যার সময় আমি আমার এলাকায় চলে আসি।



সন্ধ্যা ও রাত


সন্ধ্যার সময় আমার এলাকার বন্ধুরা আসেন এবং আমাকে ফোন করে। আমি তাদের সাথে দেখা করার জন্য চায়ের দোকানে গেলাম। চা খেলাম এবং বন্ধুদের সাথে ভালো একটি সময় পার করলাম। আড্ডা দিলাম আমরা সবাই একসাথে। যেহেতু আজ সারা দিন বাহিরে বাহিরে ছিলাম তাই সবার কাছ থেকে তাড়াতাড়ি বিদায় নিয়ে বাসায় চলে আসলাম।

বাসায় আসার পর হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে আমি রাতের খাবার খেয়ে। খাওয়া-দাওয়া শেষ করে সবার সাথে কিছুক্ষণ কথা বলে। তারপর আমি আমার রুমে চলে আসে। কম্পিউটার অন করে মুভি দেখা শুরু করি। মাথার মাঝখানে আমার ঘুম চলে আসে। তাই আমি আর দেরি না করে ঘুমিয়ে যাই।


আজ আর নয় এখানেই আমি আমার ডায়েরী গেম শেষ করছি। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া রইল।


From,
@sajjadsohan


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

Nice pictures.

Thank u

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60