The Diary Game- Season -3 || My Simple Day ||08-October-2021|| 2% Beneficiaries to @bd-charity

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from Bangladesh 🇧🇩.
আজ ৮ই অক্টোবর , শুক্রবার।


আশা করি সবাই ভাল আছেন, আমিও ভালো আছি। আজ আমি @steem-bangladesh এর আয়োজিত ডায়েরি গেম এ অংশগ্রহণ করছি।


সকাল


সকালবেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম। আজ বেশ কিছু কাজ হয়েছে আমার বাসাতে, তাই সকাল সকাল উঠে নাস্তা শেষ করেন গোসল টোসল করে একবারে রেডি হয়ে গেলাম। কিছু সময় পর আমি বাসা থেকে বের হলাম। আমাদের বাড়ির কাজ কতদূর চলছে তা দেখার জন্য। বেশ অনেকখানি কাজ এগিয়ে গেছে। কোনগুলো কাজ করা হচ্ছে এখন। নিজের রুমের ব্যালকনিতে দাঁড়িয়ে প্রথম একটি ছবি তুললাম।


1633782116963-01.jpeg



সেলফি
https://w3w.co/query.taxed.yours



ফাঁকা রুমের মধ্যে দাঁড়িয়ে আমি নিচে রাস্তা দেখছিলাম। মূলত আমি যে কাজের জন্য এসেছিলাম তা অনেক দেরি। আজকে বাসার টাইলস নিয়ে আসার কথা। সেজন্য একটু আগ্রহ নিয়ে আমি এইখানে অপেক্ষা করছিলাম।


IMG_20211004_132932.jpg


ব্যালকনি
https://w3w.co/query.taxed.yours



কিছুক্ষণ অপেক্ষা কর জানতে পারলাম, টাইলস আমাদের এলাকা থেকে নেওয়া হয় অন্য একটি এলাকা থেকে নিয়ে আসা হবে এবং তা বিকালবেলা এসে পৌঁছাবে। পৌঁছবে আমি সকাল সকাল রেডি হয়ে গানে অপেক্ষা করছিলাম। যেহেতু চলে এসেছে তাই এখানে কিছুটা সময় থাকবো।


দুপুর



আমি বারবার ঘুরে বিভিন্ন জিনিস দেখছিলাম। তিনি বিভিন্ন মানুষের বিভিন্ন কাজ, সবার জীবনযাত্রা এবং কাজ করার ধরন আলাদা। আমি কখনো রং মিস্ত্রির কাজ দেখছি, কখনোবা ইলেকট্রিক, কখনোবা ঢালাই মিস্ত্রির কাজ মনোযোগ দিয়ে দেখছে। কাজ গুলো দেখতে ভালই লাগে। আমাদের বাসার সিঁড়ি থেকে অন্য বাসার ছাদের একটি অংশ দেখা যায়। ওই ছাদে ছোট্ট একটি বাগান করা হয়েছে।


IMG_20211004_133452.jpg


টপে কিছু গাছ
https://w3w.co/derailed.retaliate.outdoors



এরমধ্যে নিচে দোকানের কিছু কাজ চলছিল। দোকান এর সামনের অংশ আমরা বেশ উঁচু করছি রাস্তা থেকে। সেটার কাজ করা হচ্ছিল। দুপুরের পর শুনলাম কাজটি শেষ তাই নিচে নেমে কাজটি দেখলাম।


IMG_20211004_133748.jpg


দোকান
https://w3w.co/listed.approvals.airbrush



ঢালাই কাজ এখানে হয়ে গেছে। যেহেতু অনেকক্ষণ আমি এখানে ছিলাম, এবং এই কাজটি দেখার জন্য নিচে চলে এসেছি তাই আমি আর উপরে গেলাম না। দুপুর হয়ে গেছে বাসায় গিয়ে খাওয়া-দাওয়া করে কিছু সময় বিশ্রাম করতে হবে। বাসায় গিয়ে ফ্রেশ হয়ে আমি বিশ্রাম করলাম এবং দুপুরে ঘুমিয়ে গেলাম।


বিকাল


বিকেলে ঘুম থেকে উঠলাম ফ্রেশ হয়ে বাসা থেকে বের হলাম। দুপুরের ভালো ছিল সেজন্য বিকেলে ছাদে এবং পিলারে পানি দিতে হবে। তাই বাড়ির ছাদে উঠলাম। সাথে মোটরের পানির পাইপ টি ছিল। যদিও আমার পানি দিতে হয়নি পানি দেয়ার জন্য একজন লোক ছিল। আমি পানি দেয়া দেখছিলাম এবং কিছুক্ষণ ছাদে বাতাস উপভোগ করছিলাম।


IMG_20211004_133126.jpg


পানি পানি
https://w3w.co/towel.paint.bars



যখন পিলার গুলোতে পানি দেয়া হচ্ছিল, তখন ছাদে পানি জমছে। চারদিকে যেহেতু পানি আটকানোর ব্যবস্থা ছিল, তাই পানি গুলো জমে ছিল। আমার পানি দিয়ে হাঁটতে বেশ ভালো লাগছে। হয়তো ছোট হলে পানিতে লাফালাফি করতাম। কিন্তু এখন আর সেই অবস্থা নেই। চুপ করে জুতা পায়ে পানির উপর দিয়ে কিছুক্ষণ হাঁটলাম। এবং আশপাশে পরিবেশ দেখছিলাম।


IMG_20211004_133130.jpg


পানির উপর থেকে ছবি নেওয়ার চেষ্টা।
https://w3w.co/towel.paint.bars



এভাবে কিছু সময় ছাদে ছিলাম, বলতে গেলে পুরো বিকেল ছাদে ছিলাম। যখন সন্ধ্যার আজান দিবে এমন সময় আমি ছাদে থেকে নামছিলাম।


সন্ধ্যা ও রাত



যখন ছাদ থেকে নামছিলাম। হঠাৎ করে পাশের বাসা থেকে একটি ফুল এসে আমাদের সাথে পরে। তখন সিঁড়ি দিয়ে নামতে নামতে হঠাৎ ফুলটি দেখে ছবি তোলার চেষ্টা করলাম। যেহেতু সন্ধ্যা হয়ে গেছে বেশির সময়ে ছাদে থাকা ঠিক না। তাই ছবি গুলো তাড়াতাড়ি তুললাম।


1633782216306-01.jpeg


IMG_20211004_180453.jpg


সন্ধ্যা
https://w3w.co/towel.paint.bars



অন্ধকার এজন্য ফুল দেখা যাচ্ছিল না। তাই আমাকে আবার ছাদে উঠে কিছুটা কাছে যেতে হয়। তবে বেশি সময় নিয়ে ছবিটি তুলতে পারিনি। সন্ধ্যার আজান দিচ্ছিল এবং আমি নিজে চলে আসে। তাড়াহুড়ো করার আরেকটা কারন হলো। অলরেডি আমাদের টাইলসের ডেলিভারি চলে এসেছে। আমাকে তাড়াতাড়ি নিচে আসতে হবে এবং প্রত্যেকটি টাইলস গুনে গুনে দেখতে হবে ঠিক আছে কিনা।


IMG_20211004_172907.jpg


IMG_20211004_195003.jpg


তারা টাইলস গুলোকে নামিয়ে ওপরে নিয়ে এসে এই ঘরে রাখছে। আর আমি হিসাব করছি কত পিস আসলো। হিসাব মিলানো শেষ করলাম শেষ করার পর তাদেরকে বিদায় জানালাম। এরপর প্রত্যেকটি প্যাকেট খুলে খুলে দেখছিলাম। কি কি ধরনের টাইলস দেয়া হয়েছে।


IMG_20211004_172851.jpg


IMG_20211004_172858.jpg

টাইলস গুলো
https://w3w.co/stone.plump.moods



কাজ শেষ করে বাসায় এসে আমি হাত মুখ ধুয়ে ফ্রেশ হলাম। এরমধ্যে বন্ধুরা চলে আসে এবং আমাকে ফোন করেন। আমি বন্ধুদের বসতে বললাম দোকানে, এবং কিছু সময় পর আমিও দোকানে গেলাম সবার সাথে দেখা করার জন্য। একত্রে সবাই চা খেলাম এবং আড্ডা দিলাম। আমি বেশি সময় সবার সাথে আড্ডা দিলাম না আমাকে বাসায় যেতে হবে কিছু কাজ ছিল । বাসায় আসলাম এসে ফ্রেশ হয়ে কাজ শেষ করলাম, রাতে খাবার খেলাম, এবং মোবাইল নিয়ে গেমস খেলা শুরু করলাম শুয়ে শুয়ে বিছানাতে।


Screenshot_2021-10-07-17-24-54-244_com.wildspike.wormszone.jpg

Screenshot_2021-10-07-17-17-17-402_com.wildspike.wormszone.jpg

স্ক্রীনশট



গেমস খেলাম কিছু সময় গেমসটি খেলতে আমার বেশ ভালই লাগে। গেমস খেলা শেষ করে কিছু সময় কম্পিউটারে ফেসবুক এবং ইউটিউব ব্যবহার করলাম। সবাই একসাথে ডেস্কডে আড্ডা দিলাম। আজার মুভি দেখার মত এনার্জি ছিল না। তাই ফেসবুকে সবার সাথে চ্যাট করতে করতে মধ্যরাত্রি ঘুমিয়ে যাই।


আজ আর নয় এখানেই আমি আমার ডায়েরী গেম শেষ করছি। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া রইল।


From,
@sajjadsohan



image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

সুন্দর একটা দিন ছিলো আপনার।

Thank u vai

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89