The Diary Game- Season -3 || My Online Class Day|| 11-October-2021|| 2% Beneficiaries to @bd-charity

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from Bangladesh 🇧🇩.
আজ ১১ই অক্টোবর , সোমবার।


আশা করি সবাই ভাল আছেন, আমিও ভালো আছি। আজ আমি @steem-bangladesh এর আয়োজিত ডায়েরি গেম এ অংশগ্রহণ করছি।


আমি একটি ফটোগ্রাফি দিয়ে আমার ডায়েরি গেম শুরু করছি।


1634047024720-01.jpeg

ফুল
https://w3w.co/mirroring.cricket.shut




সকাল


অনেক রাতে ঘুমিয়ে ছিলাম কালকে। কিন্তু তারপর সকাল সকালে উঠতে হলো। কারণ ক্লাস আছে। কোনরকম ঘুম থেকে উঠে কম্পিউটার অন করলাম। এরমধ্যে আমি ফ্রেস হয়ে নিলাম। খাওয়া দাওয়া করার সময় নেই সকাল 9 টায় সময় আমাদের একটি ক্লাস রয়েছে। ক্ষুধা লাগলেও কিছু করার নেই অলরেডি 9 টা বেজে গেছে। আমরা ক্লাসে জয়েন করলাম। ম্যাডাম প্রায় 10 মিনিট দেরি করলো তারপর আবার শুরু করলাম।


08 class.PNG

স্ক্রীনশট


আজকে আমাদের প্রথম ক্লাসটি হচ্ছে পলিমার। ম্যাডাম তার লেকচার শুরু করলেন। আমি ঘুম ঘুম চোখে ক্লাস করছি। মাঝে মাঝে তো চোখ বন্ধ হয়ে আসছিল। অনেকক্ষণ ক্লাস করার পর 5 মিনিটের একটি ব্রেক পেয়েছিলাম।

এরপর আবার কাজ শুরু হয় 11 টায় আমাদের ক্লাস শেষ হলো। ক্লাস শেষ করে নাস্তা করলাম গোসল টোসল করে ফ্রেশ হয়ে কিছু সময় বিশ্রাম করলাম।


দুপুর


কিছুটা সময় ফেসবুক এবং ইউটিউব এ ছিলাম। তারপর দুপুরের খাওয়া-দাওয়া করলাম। এ সময় আমি প্রতিদিন ঘুমাই। কিন্তু এই একটা দিন ক্লাস করতে হয়। তাই না ঘুমে অপেক্ষা করছিলাম কখন কাজ শুরু হবে। দুপুর তিনটার দিকে আমাদের ক্লাস আবার শুরু হয়। ফেসবুকে আমাদেরকে লিংক দেয়া হয় আমরা ক্লাসে জয়েন করে কিছু সময় কথাবার্তা বলে। সবাই যখন একত্রে জয়েন করে তার কিছু সময় পর আমাদের ক্লাস শুরু করেন।


08 class 1.PNG

স্ক্রীনশট



শুরু হয়ে গেছে আমাদের ফিজিকস ক্লাস। এ এক প্যারা খুবই বিরক্ত লাগে। মাঝখানে কিছু বিদেশি স্টুডেন্ট এর জন্য আবার ইংলিশে লেকচার দিতে হয়। এমনি বিরক্ত লাগে, ক্লাস করতে করতে ঘুম ঘুম ভাব লাগছিল । কিন্তু কোন লাভ নেই স্যারের লেকচার শুনতে হবে। ফিজিকস ক্লাস টা কেন জানি আমার বিরক্ত লাগে। আবার যখন ইন্টারেস্টিং কিছু বলে তখন খুব ভালো লাগে।


বিকাল


ফিজিকস ক্লাস করতে করতে প্রায় বিকেল হয়ে যায়। মাঝখানে আমরা কোন ব্রেক পাইনি। ক্লাস শেষ হওয়ার সাথে সাথেই অন্য আরেকটি ক্লাস এর লিংক আমাদেরকে দেয়া হয়। আমরা দেরি না করে ক্লাসে জয়েন করলাম। কিন্তু স্যার একটু বাহিরে ছিল সেজন্য আমাদের কাছ থেকে কিছুটা টাইম নিয়েছে। আমরা হয়তো দশ পনেরো মিনিটের জন্য একটু রিল্যাক্স ছিলাম। কিন্তু ক্লাস করতে হবে এই প্যারাটা ছিল। স্যার 15 মিনিট পর আমাদের ক্লাস শুরু করলেন। প্রথমে আমাদের রেজাল্ট দিলেন আগের সেমিস্টারের। কিছু সময় সবার সাথে কথাবার্তা হল এবং মজা করলো স্যার তারপর ক্লাস শুরু করলেন।


08 cls11.PNG

স্ক্রীনশট


ক্লাস করতে করতে সন্ধ্যা হয়ে যায়। আযানের সময় আমরা একটা বিরতি পেলাম। আধা ঘন্টার জন্য সবাই নামাজ এবং চা খেয়ে আসতে পারবে।


সন্ধ্যা


এই সময়টুকু কিছুটা চোখ বন্ধ করে বসে ছিলাম। সকাল থেকে কম্পিউটার স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে থাকতে বিরক্ত লাগছে। কিছু সময় বিরতি দেওয়ার ফলে ভালই লাগছে। যদিও এখন চা খাওয়ার সুযোগ নেই আমার তবে এই বিরতিটা দরকার ছিল। আমি আমার অন্যান্য কাজ শেষ করে ফেললাম এই বিরতির মধ্যে। তারপর আবার নতুন লিংক দেয়া হল আমরা ক্লাসে ঢুকলাম।


class08.PNG

স্ক্রীনশট


স্যার ক্লাস শুরু করলেন মাঝে মাঝে আমাদেরকে বলেন পরীক্ষা তে কি কি আসতে পারেন। আমরা সেই মোতাবেক নোট করছিলাম। এভাবে বেশ খানিকটা সময় কেটে যায় রাত আটটার সময় আমাদের ক্লাস শেষ হয়।


রাত


ক্লাস শেষ করতে পেরে শান্তির একটা ঘুম দিলাম 30 মিনিটের জন্য। তারপর উঠে ফ্রেশ হলাম কিছু সময় মোবাইল গুতাগুতি করলাম। তারপর রাতের খাওয়া দাওয়া শেষ করে কিছু সময় বিশ্রাম নিয়ে। এরপর হঠাৎ আমার এক বন্ধু ফোন করলো। আমার বাসার সামনে এসেছে। বাসা থেকে বের হলাম বন্ধুর সাথে দেখা করলাম। তারপর একসাথে বসে আমরা চটপটি এবং ফুচকা খেলাম।


IMG_20211006_221118.jpg


IMG_20211006_221123.jpg

চটপটি এবং ফুচকা
https://w3w.co/calculate.backtrack.shadows


ব্যক্তিগতভাবে ফুচকা থেকে আমার চটপটি বেশি পছন্দ। যদিও একটু আগে রাতের খাবার খেয়েছে, কিন্তু বন্ধুর মন রক্ষা করার জন্য আমাকে এখন এগুলো খেতে হবে। খেলাম এবং আমরা কিছু সময় আড্ডা দিলাম। তারপর বন্ধুকে বিদায় জানিয়ে বাসায় চলে আসলাম। বাসায় এসে কিছু সময় ফেসবুকে কথা বললাম, ইউটিউবে ভিডিও দেখতে দেখতে প্রায় অনেক রাত হয়ে গেলো। তারপর আমি ঘুমিয়ে গেলাম।


আজ আর নয় এখানেই আমি আমার ডায়েরী গেম শেষ করছি। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া রইল।


From,
@sajjadsohan


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

ফুলের ছবিটি অসাধারণ ছিল ভাই

ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66847.77
ETH 3497.61
USDT 1.00
SBD 2.89