The Diary Game- Season -3 || My Busiest Day ||06-October-2021|| 2% Beneficiaries to @bd-charity

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from Bangladesh 🇧🇩.
আজ ৬ই অক্টোবর , বুধবার।


আশা করি সবাই ভাল আছেন, আমিও ভালো আছি। আজ আমি @steem-bangladesh এর আয়োজিত ডায়েরি গেম এ অংশগ্রহণ করছি।


সকাল


আজকে সকাল সকাল ঘুম থেকে উঠতে হলো। কারণ আজকে বেশ কিছু কাজে রয়েছে। সেজন্য আমাকে আগেই জানিয়ে দেওয়া হয়েছে আজকে যেন আমি ফ্রি থাকি। আমিও সকাল সকাল উঠে ফ্রেশ হয়ে নাস্তা করলাম।

নাস্তা করা শেষ করে আমি এবং আমার ছোট ভাই রেডি হয়ে বাসা থেকে বের হই। আজকে আমাদের বাড়িতে ইলেকট্রিকের সব কাজ হবে। প্রত্যেক রুমে রুমে এবং দোকানে কারেন্টের তারটা হবে। তাই কি পরিমান তার লাগবে কিভাবে খোলা যাবে, এবং কোথাও তার অপচয় হলো কিনা সবটুকু দেখার দায়িত্ব আমার। সকাল সকালে গেলাম তখনও তেমন কেউ আসেনি।


IMG_20210926_122540.jpg

ছাদ ঢালাই হবে সেজন্য রড সাজানো হয়েছে।
https://w3w.co/tearfully.trendy.wipe


সকাল সকালে প্রচুর রোদ উঠে গেছে। রোদের কারণে অনেক কিছু দেখা যাচ্ছে না। মনে হয় হঠাৎ অন্ধকার থেকে আলোতে এসেছে সে জন্য আমি কিছু দেখতে পাচ্ছি না। আকাশ টা আমার খুব ভালো লাগছে। দিনের বেশিরভাগ সময় বদ্ধ ঘরে থাকি আমি, তাই গরমের মধ্যেও পুবের বাতাস আমি খুব ভালো অনুভব করছি।


IMG_20210926_122526.jpg

আকাশ
https://w3w.co/squirts.losing.heightens


কারেন্টের লোকদের আসতে একটু দেরি হবে। তাই আমি একটু দেখছি আশেপাশের কি অবস্থা। প্রত্যেকটা জায়গা আমি ঘুরে ঘুরে দেখছিলাম। আর চারপাশের ছবি তুলছিলাম। এখানকার কাজ করা লোকেরা আমার দিকে হা করে তাকিয়ে ছিল। যেই ছেলে শুধু আকাশের ছবি কেন তুলে।

তাতে আমার কি আমি কয়েকটি ছবি তুলে নিচের দিকে যাওয়া শুরু করলাম। তৃতীয় তলা সম্পূর্ণ বাঁশ দিয়ে ঘেরা। বাঁশ দেখে জীবনের কথা মনে পড়ে গেল জীবনে তো শুধু বাঁশ আর বাঁশ😂। তাই বাঁশ এর সাথে একটি সেলফি।


IMG_20210926_122642.jpg

আমি ও আমার বাঁশ 😂 🤣


তারপর আমি আবার উপরে গেলাম। উপর রড গুলো চেক করছিলাম সব ঠিকঠাক আছে কিনা। রড গুলো ঠিকমতো বাধা হয়েছে কিনা। ছাদ ঢালাই এর পাশাপাশি একটি সিডি উঠবে এখান থেকে। সেটিও রেডি করা হয়েছে।


IMG_20210926_122513.jpg

সিঁড়ির কাঠামো
https://w3w.co/squirts.losing.heightens


কিছু সময় পর আমাকে ফোন করা হয়েছে। ইলেকট্রিশিয়ান এসে পড়েছে। তাই আমার আর প্রকৃতি দেখার সময় নাই। গরমের মধ্যে তাদের সাথে আমার পাহারাদার হিসেবে দাঁড়িয়ে থাকতে হবে। তারা সকালের কথা বললেও সকাল গড়িয়ে দুপুর হয়ে গেছে।


দুপুর


তারা এসে পড়েছে এবং তারা যেইরকম তার চেয়ে ছিল আমরা সেগুলো কিনে দিয়েছি। বাসা থেকে আমাকে আগে সাবধান করে দিয়েছিল। তার জন্য অপচয় না হয় এবং চুরি না হয়। তারপর আমি ইলেকট্রিশিয়ানদের জিজ্ঞেস করলাম ভাই তার গুলোর দাম কত। জবাবে তারা বলল প্রত্যেকটা তার সাড়ে তিন হাজার টাকা । প্রথমে আমি ভেবেছিলাম এগুলো কমদামি হবে। কাজ শুরু হলো আমিও তাদের কাজ দেখছিলাম।


IMG_20210926_103754.jpg

IMG_20210926_105226.jpg


তার টানা হচ্ছে
https://w3w.co/squirts.losing.heightens


তাদের কাজ করা দেখে আমিও বেশ কিছু জিনিস শিখলাম। আসলেই একাজগুলো এতটা সহজ নয়, যতটা আমি ভেবেছিলাম। এখানেও অনেক বুদ্ধির প্রয়োজন রয়েছে এবং প্লানিং এর বিষয় রয়েছে। তারা প্ল্যানিং মোতাবেক খুব সহজে কাজগুলো করে ফেলছে। তাদের কাজগুলো বুঝতে আমার বেশ খানিক সময় লেগে যায়। তাদের কাজ দেখে আমি প্র্যাকটিক্যাল অনেক কিছু শিখতে পারলাম।



IMG_20210926_115229.jpg

IMG_20210926_115240.jpg



তারের রংধনু
https://w3w.co/notice.pupils.dreamers



আমার ক্ষুধা লেগে গিয়েছিল তাই অন্যজন কে দায়িত্ব দিয়ে কিছু সময়ের জন্য আমি বাসায় যাই। যদিও অনেক সময় হয়ে গিয়েছিল। তারপরও রান্না করা হয়নি। কারণ আমরা সবাই কাজে ব্যস্ত ছিলাম। অন্য সব কাজের মাঝে রান্নার বিষয়টি পিছিয়ে গেল।


IMG_20210926_144102.jpg



দুর্ভাগ্য
https://w3w.co/dishes.dressings.reflect



রান্নার দেরি হওয়ার কারনে এবং আমার কাজ থাকার চাপের জন্য, দুপুরে মাংস খাওয়া হলো না। সবজি এবং অন্যান্য তরকারি দিয়ে তাড়াতাড়ি খাবার খেয়ে আমি আবার কাজে চলে গেলাম। সেখানে যাওয়ার পর কয়েকটি তার শেষ হয়ে যায় আরো কতগুলো তার কেনার জন্য বের হলাম।


IMG_20210926_135935.jpg

IMG_20210926_135939.jpg



আর তার কিনে নিয়ে আসলাম
https://w3w.co/settle.undercuts.cuddled


মোটামুটি এখানকার কাজ শেষ। কাজ শেষ করে সবাই বিশ্রাম নিচ্ছে এবং কথা বলছে। সবাই আমাদের এখানকার নিজেদের লোক। তাই কাজ শেষ হলো সবাই একসাথে বসে আড্ডা দেয় কথা বলে। সবাই কোন না কোনভাবে আমাদের আত্মীয়। যেহেতু এখানের কাজ শেষ তাই আমার দায়িত্ব শেষ আমি বিদায় নিলাম তখন প্রায় বিকাল হয়ে যায়।


বিকাল


আমার দায়িত্ব পালন করে যখন আমি নিচের দিকে চলে আসলাম। তখন দেখলাম নিচে আরও বেশ কিছু কাজ চলছিল যেটা আমি জানতামই না। দোকানের শাটার গুলো লাগানো হচ্ছে। দাঁড়িয়ে দাঁড়িয়ে তাদের কাজ গুলো দেখছিলাম কিছু সময়।


IMG_20210926_163202.jpg

IMG_20210926_163215.jpg

দোকান
https://w3w.co/surround.memo.lawns


একটা দোকানের কাজ শেষ হলে অন্য আরেকটি দোকানের শাটার লাগানো হবে। যেহেতু সকাল থেকে আমি এখানে রয়েছি। তাই শরীরটা একটু খারাপ লাগছে। এবং ধৈর্য ছিল না যে দাঁড়িয়ে দাঁড়িয়ে কাজ গুলো দেখবো। তাই আমি বাসার উদ্দেশ্যে রওনা হলাম। বাসায় এসে হাতমুখ ধুয়ে আমি কিছু সময় বিশ্রাম করি। দুপুরের এই সময়টা মূলত আমি ঘুমাই। আজ যেহেতু ঘুমাতে পারিনি তাই এখন আমার ঘুম পাচ্ছে। তাই আমি ঘুমিয়ে গেলাম।


সন্ধ্যা ও রাত


সন্ধ্যা সময় আমাকে ডাকা হল। আমি ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম। আমাকে এক আত্মীয়র বাসায় যাওয়ার কথা বলল। যদিও ইচ্ছা ছিল না তবে আমাকে যেতে হবে। রেডি হলাম রেডি হয়ে তাদের বাসায় গেলাম। মূলত এক বড় ভাই বিদেশ থেকে এসেছে তাই তাদের বাসায় আমাকে যেতে হবে। আমাদের বাসা থেকে কিছু খাবার পাঠানো হয়েছে তার জন্য।



IMG_20210926_194159.jpg

পুড়ি ও বেগুনি
https://w3w.co/champions.cycled.edges



তাদের সামনে আমি একটুও খাইনি। যখন সবাই চলে গেছে তখন আমি একটা বেগুনি খাই। আর তাড়াতাড়ি করে একটি ছবি তুলে ফেলি। তারা দেখে ফেললে লজ্জা পেতাম 😂 🤣।

তারপর কিছু সময় তাদের সাথে কথা বলার পর। এখন বিদায় পালা আমাকে বাসায় যেতে হবে। বন্ধুরা আমার এলাকায় চলে এসেছে। আমাকে ফোন করেছে ওদের সাথে দেখা করবা। বিদায় নেওয়ার সময় বড় ভাই আমাকে 500 টাকা দিল। যদিও দুদিন আগে তার বউ আমাকে আরো 500 টাকা দিয়েছিলাম। দুজনের 1000 টাকা হয়ে গেল আমার কাছে। খুশিমনে আমি এলাকায় চলে আসলাম। বন্ধুদের ফোন করলাম সবাই দোকানে বসে আছে আমিও দোকানে গেলাম।



IMG_20210926_200310.jpg



চা
https://w3w.co/slide.roofed.receiving


বন্ধুদের সাথে আড্ডা দিয়ে চা খেলাম। বেশ কিছু সময় আড্ডা দেওয়ার পর আমার ক্লান্ত লাগছিল আমি সবাইকে বিদায় জানিয়ে বাসায় চলে আসি। বাসায় আসার পরে রাতে খাওয়া-দাওয়া করি। তারপর রাত্রে মুভি দেখা শুরু করি। মুভি দেখা শেষ করে বন্ধুদের সাথে কিছু সময় ফেসবুকে কথা বলি তারপর ঘুমিয়ে যায়।



আজ আর নয় এখানেই আমি আমার ডায়েরী গেম শেষ করছি। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া রইল।


From,
@sajjadsohan



image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

দিনটি আপনার ভালোই ব্যস্ততার মাঝে কাটেছে। সুন্দর ডাইরি লিখেছেন

ধন্যবাদ ভাই❤️

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89