The Diary Game- Season -3 || My 2nd Vaccination Day ||03-October-2021|| 2% Beneficiaries to @bd-charity

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from Bangladesh 🇧🇩.
আজর ৩ই অক্টোবর , রবিবার।


আশা করি সবাই ভাল আছেন, আমিও ভালো আছি। আজ আমি @steem-bangladesh এর আয়োজিত ডায়েরি গেম এ অংশগ্রহণ করছি।


সকাল


গতকাল রাতে আমার কাছে মেসেজ এসেছিল, করোনার ভ্যাকসিন দ্বিতীয় ডজ চলে এসেছে। আমিও খুশি হয়ে গেলাম। আমার বন্ধুদের জানালাম কার কার ডেট এসেছে। আমার সাথে যে প্রথমবার টিকা দিয়েছিল, তারও দ্বিতীয় ডজ চলে এসেছে।

আমরা একসাথে কথা বলে ঠিক করলাম কখন বের হব। যেহেতু অনেক মানুষ হসপিটালে যাবে তাই কাজটি আমাদের সকাল সকাল করে ফেলা ভালো। ঠিক করলাম আমরা সকাল 9 টার মধ্যে বের হয়ে যাব। আমাদের সাথে আরো দুজন বন্ধু যাবে তাদের অন্য কাজে রয়েছে।


সকালে ঘুম থেকে উঠলাম ফ্রেশ হলাম। নাস্তা করতে করতেই বন্ধুদের ফোন দিলাম রেডি হওয়ার জন্য। বসুন্ধরা থেকে অলরেডি একজন বন্ধু আমাদের এলাকায় চলে এসেছে। তাই একটু তাড়াহুড়া করেই খাওয়া-দাওয়া শেষ করে গোসল করে ফেললাম। টিকা দেয়ার পর হয়ত জ্বর আসতে পারে তাই আগেই গোসল করে নিলাম। গোসল শেষ করে রেডি হলাম এবং বন্ধুদের ফোন করলাম। এর মধ্যেই জাহিদ চলে এসেছে আমাদের এলাকায়। আমিও তাড়াহুড়া করে বের হলাম। বাকি দুজন বন্ধুর আসতে একটু দেরি হচ্ছিল তাই আমরা অপেক্ষা করছিলাম।


IMG_20211002_113430.jpg

অপেক্ষা আর চা
https://w3w.co/vans.allowable.patrolled


চা খেতে খেতে আমাদের বন্ধুরা চলে আসলো। আমরা বেশ কিছু সময় অপেক্ষা করলাম বাসের জন্য। যখন অপেক্ষা করছিলাম তখন অনেক বাস যাচ্ছিল। এখন আমরা বাসে উঠবো কিন্তু আমাদের কিছুক্ষণ অপেক্ষা করা লাগছে। অবশেষ আমরা বাস পেলাম রওনা দিলাম আমাদের গন্তব্য।


দুপুর


আমাদের উত্তরাতে কিছু কাজ ছিল। শেষ করে আমরা হসপিটালে দিকে গেলাম। বাস থেকে নেমে বেশ খানিক সময় হাটতে হয়। হাঁটতে হাঁটতে যখন আমরা হসপিটাল এর কাছে গেলাম, দেখলাম আজ প্রচুর লোক অনেক ভিড়। এত ভিড়ের মধ্যে যদি আমরা দাড়াই আজ আমাদের টিকা না ও হতে পারে।

ভাগ্য ভাল আমরা আনসার বাহিনী কে জিজ্ঞেস করেছিলাম দ্বিতীয় টিকার লাইন কোনটা । তারা আমাদের বললেন দ্বিতীয় টিকা একদম ভিতরে, যাক কিছুটা স্বস্তি খুঁজে পেলাম। আমাদের ভিড়ের মধ্যে দাঁড়াতে হবে না।


IMG_20211002_104930.jpg

IMG_20211002_104926.jpg

এত এত মানুষ এসেছে আজ
https://w3w.co/scornful.wharfs.surfacing


অনেক মানুষ থাকলেও তারা প্রথম টিকা দিতে এসেছে। আমরা দ্বিতীয় টিকা দেবো তাই একদম ভেতরে চলে গেলাম। ভেতরে গিয়ে দেখি মাত্র 10 থেকে 12 জন। এতদিন মানুষ টিকা দিচ্ছিল না কিন্তু এখন সবাই টিকা দেওয়ার জন্য এসেছে। দ্বিতীয় টিকা দেয়ার জায়গায় লোকই নেই কিন্তু প্রথম টিকা দেয়ার জন্য 500 600 ওপর মানুষ এসেছে। আমরা সিরিয়াল দাঁড়ালাম এবং কিছুসময়ের মধ্যেই আমাদের টিকা দেয়া হয়ে গেছে।


IMG_20211002_110411.jpg

IMG_20211002_110402.jpg

আমাদের টিকা দেয়া শেষ।
https://w3w.co/scornful.wharfs.surfacing


আমি তেমন একটা বুঝতেও পারিনি টিকা দিয়েছে কিনা। কোন ব্যথায় পাইনি। কিন্তু আমার বন্ধু @jahidshikder একটু ব্যথা পেয়েছে।

আমরা বের হলাম হাসপাতাল থেকে। সবাই আমাদের দিকে তাকিয়ে ছিল কারণ সবাই প্রায় ঘন্টাখানেক ধরে দাঁড়িয়ে আছে। আর আমরা পাঁচ মিনিটের মধ্যেই টিকা দিয়ে চলে এসেছি। টিকা দেয়া শেষ করে আমরা বেশ খানিক সময় ঘুরাঘুরি করলাম উত্তরাতে। মূলত আমাদের আরো কিছু কাজ ছিল সেগুলো কী শেষ করলাম। এক জায়গায় বসে সবাই কিছুক্ষণ আড্ডা দিলাম। টঙ্গী থেকে আমাদের আরেকজন বন্ধু এসেছে আমাদের সাথে দেখা করার জন্য। তার সাথে বেশ কিছুক্ষণ আমাদের কথাবার্তা হল। প্রচুর রোদ ছিল তাই আমরা ছায়ায় বসে কথা বলছিলাম।


IMG_20211002_114830.jpg

IMG_20211002_114850.jpg

লেবুর শরবত
https://w3w.co/inflamed.helps.dazzling


যদিও রাস্তার পাশের জিনিস খাওয়া ঠিক না। তবে আজ গরম ছিল এবং বন্ধুদের জন্য শরবত খেতে হল। সবাই একসাথে লেবুর শরবত খেলাম। খেতে খেতে কিছু কথা হলো। এখন আমাদের বাসায় ফেরার পালা। @jahidshikder বন্ধু আগেই চলে গেল কারণ তার কিছু কাজ রয়েছে তাকে অন্য একটি জায়গায় যেতে হবে।

আমরাও কিছু সময় কথা বলার পর বাসে উঠলাম। একসাথে গল্প করতে করতে আমাদের এলাকায় চলে আসলাম। টঙ্গী থেকে যে বন্ধুটি এসেছিল, সেও আমাদের এলাকায় আসলো, এলাকায় আসার পর চায়ের দোকানে বসে কিছু সময় আড্ডা দিলাম। তারপর সবাই আমরা বাসায় চলে গেলাম।


বাসায় আসার পর সবাই আমাকে জিজ্ঞাসা করছে শরীর খারাপ লাগছে কিনা। আন্টিরা আমাকে ফোন করছে জ্বর আসলে কি না। কিন্তু আমার জ্বর বা শরীর খারাপ কোন কিছুই মনে হচ্ছে না। কিন্তু শরীর একটু ক্লান্ত লাগছিল কারন অনেক রোদের মধ্যে ঘোরাঘুরি করতে হয়েছিল। তাই ফ্রেশ হয়ে দুপুরের খাবার খেয়ে আমি ঘুমিয়ে গেলাম।


সন্ধ্যা ও রাত


ঘুম থেকে উঠতে উঠতে সন্ধ্যা হয়ে গেল। আজ কেউ বের হবো না কারণ আমরা টিকা দিয়েছি এবং সারাদিন একসাথে ছিলাম। তাই সন্ধ্যার আড্ডাটা আমরা সকাল থেকে দুপুর পর্যন্ত করেছে। মোবাইলে ফেসবুক এবং ইউটিউব চালাতে চালাতে সময় কাটাচ্ছিলাম। তবে ঘুম ঘুম ভাব ছিল আমার তখনও ঘুম যেন শেষ হয়নি। রাত আটটার দিকে খাওয়া-দাওয়া করলাম খাওয়া-দাওয়া শেষ করে মোবাইল নিয়ে শুয়ে পড়লাম আমি আমার রুমে এসে।


Screenshot_2021-09-27-16-48-04-490_com.wildspike.wormszone.jpg

Screenshot_2021-09-27-17-27-31-847_com.wildspike.wormszone.jpg

অনেকদিন পর গেমটি খেললাম
স্ক্রীনশট


মোবাইলে এরকম কিছুক্ষণ গেম খেলবে থাকলাম। আজও হয়তো বেশি রাত জাগা হবে না। কারণ আজ প্রচুর ঘুম পাচ্ছিল। তাই আমি ঘুমিয়ে গেলাম একটু তাড়াতাড়ি।


আজ আর নয় এখানেই আমি আমার ডায়েরী গেম শেষ করছি। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া রইল।


From,
@sajjadsohan


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63679.06
ETH 2628.86
USDT 1.00
SBD 2.83