||The Diary Game 3: || স্মৃতিময় চাঁদপুরে আমার সারাদিন ||04/09/2021||

in Steem Bangladesh3 years ago

Assalamu Alaikum everyone. How are you all?I hope everyone is well. I am also well.


আমি আমার ডায়রি পোস্ট আপনাদের সাথে শেয়ার করছি।আশা করি ভালো লাগবে সবার।


সকাল বেলা


IMG_20210905_125830.jpg

https://w3w.co/lingering.coasting.term

চাঁদপুরের নদীর একটি ছবি


আজকে আগে থেকেই মোবাইলে এলার্ম সেট করে রাখছিলাম।যার কারণে সকালে উঠতে কোনো সমস্যা হয়নি কারণ আজকে আমার একটি কাজ আছে।আজকে আমি চাঁদপুর যাবো।ওইখানেই আমার কলেজ জীবন মানে আমি এখন চট্টগ্রামেই থাকি ভার্সিটিতে পড়ার সুবাদে তবে আমার কলেজ ছিলো চাঁদপুর এ। তো মোবাইলের এলার্ম এর আওয়াজে ঘুম ভাঙ্গলো।ঘুম ভাঙ্গার পর কিছুক্ষণ শুয়ে শুয়ে মোবাইল নিয়ে গুঁতাগুঁতি করলাম। এরপর মনে হলো আর বেশিক্ষণ শুয়ে থাকলে আসলেই অনেক দেরি হয়ে যাবে। তাই উঠলাম, উঠে গোসল করলাম এরপর তৈরি হলাম এরপরে আপু নাস্তা দিলো।নাস্তায় আপু প্রতিদিন প্রায় এক রুটিন ই ফলোও করে।ওইটা বেশিরভাগ সময় ই হয় চা,পরটা,ডিম ভাজি,সবজি ভাজি এসব ই। তো আমি নাস্তা খেয়ে রওনা হলাম।


দুপুর বেলা


IMG_20210905_125821.jpg

https://w3w.co/lingering.coasting.term

নিজের তোলা হাওয়াই মিঠাই ওয়ালার ছবি আর ব্যাকগ্রাউন্ডে নীল আকাশ


এরপর চাঁদপুর গিয়ে পৌঁছাতে পৌঁছাতে প্রায় দুপুর দুইটার মতো বাজলো।ওইখানে গিয়ে কিছুক্ষণ পুরনো কলেজের বন্ধুদের সাথে দেখা করলাম,আড্ডা দিলাম,চা নাস্তা, সিগারেট খেলাম।আসলে পুরোনো বন্ধুদের সাথে আড্ডা শুরু করা সহজ কিন্তু শেষ করা অনেক বেশিই কঠিন।তাও আড্ডার বিরতি দিলাম দুপুরের খাবার জন্য।দুপুরের খাবার আয়োজন ছিলো একদম এলাহী ব্যাপার।দাওয়াত ছিলো এক বন্ধুর বাসাতেই।তো ওইখানেই সবাই মিলে খাওয়া দাওয়া করলাম,রেস্ট নিলাম, গল্প করলাম সবাই অনেকক্ষণ একসাথে বসে।


বিকেল বেলা


IMG_20210905_125836.jpg

https://w3w.co/lingering.coasting.term

চাঁদপুর এর নদী আর আকাশের অপরূপ দৃশ্য


এরপর গেলাম কলেজে।হায়রে!কত পুরোনো স্মৃতি আমার এই কলেজে।অনেক কিছুই মনে পরে গেলো যেনো। এক সময় দিনের সবটা সময় ই এই কলেজে কাটাইতাম।এখনো মনে পড়ে ক্লাশের ফাঁকেফাঁকে বা ক্লাশ ছুটি হইলে অথবা এমনিতে কলেজের ক্যান্টিনের বসে সিগারেট খাইতাম!আড্ডা দিতাম। কত মধুর স্মৃতি ছিলো।আমি কলেজের হোস্টেলেই থাকতাম। কলেজ লাইফের অন্যান্য ছাত্রদের তুলনায় হোস্টেলের ছাত্রছাত্রীরা কলেজে বেশি থাকে।আমার ও ছিলো এমন ই।অনেক পুরনো শিক্ষক-শিক্ষিকার সাথেই দেখা হইলো।খুব বেশি ই ভালো লাগলো।


সন্ধ্যা বেলা


IMG_20210905_125842.jpg

https://w3w.co/lingering.coasting.term

চাঁদপুর এ বসে আড্ডা দেওয়ার সময় ছবিটা তুললাম


প্রায় তখন সন্ধ্যা মাত্র শুরু হইলো আর তখন ই কলেজ থেকে কাজ শেষ করে বের হয়ে আসলাম। এরপর এক জায়গায় বসলাম।কেনো জানিনা আমার এই চাঁদপুর এর প্রত্যেকটা জায়গাই এতো আপন লাগে আর এতো ভালো লাগে যা বলার বাইরে।আমরা কয়েক বন্ধু মিলে অনেকক্ষণ আড্ডা দিলাম।আড্ডার টপিক ছিলো ভবিষ্যৎ এ কে কি করবো। আসলে এমন একটা বয়স যে যাকেই জিজ্ঞেস করি এই বয়সের সবার ওই একটাই চিন্তা। কি করবো জীবনে!
যাই হোক এসব বাদ দিয়ে আবার আমাদের আড্ডা জমে উঠলো আর আড্ডার সাথী ছিলো চা, সিগারেট এসব ই।এরপর বাসার পথে রওনা দিলাম।


রাতের বেলা


IMG_20210905_104922.jpg

https://w3w.co/lingering.coasting.term

এক বন্ধুর অপেক্ষায় বাসার সামনে গাড়িতে বসে ছিলাম


বাসায় আসতে আসতে প্রায় অনেক দেরি হয়ে গেলো।এসে হাত মুখ ভালো ভাবে ধুয়ে ফেলবো ভাবলাম কিন্তু আবার ভাবলাম এতো দূর থেকে আসলাম তাই একসাথে গোসল ই করে ফেললাম। এরপর আপু কলেজের কথা জিজ্ঞেস করলো,কাজের কথা জিজ্ঞেস করলো এরপর রাতের খাবার খাইলাম সবাই মিলে। এরপর রুমে গিয়ে শুয়েই আমি ঘুমিয়ে গেলাম।


আজকের দিনটা অন্যান্য দিনের তুলনায় ভালোই ছিলো।সবমিলিয়ে অনেক দিন পর কলেজে গেলাম।আসলে কলেজকে খুব বেশিই মিস করি। যাই হোক,আজকের জন্য আমার পোস্টটা এখানেই শেষ করতেছি। আশা করি আমার পোস্টটা সবার ভালো লেগেছে, ভালো লাগলে আমাকে অবশ্যই জানাবেন তাহলে আমি সত্যিই খুব খুশি হবো।

ধন্যবাদান্তে, @sahadathossen


Sort:  
 3 years ago 

প্রত্যেকটা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে

ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ ছিল আপনার ছবি গুলো।

ধন্যবাদ

 3 years ago 

সুন্দর ভাবে উপস্থাপন করেছো ভাই তোমার দিনটি। এবং ছবি গুলোও অনেক সুন্দর হয়েছে "❤️❤️❤️"

হুম ধন্যবাদ ভাই

 3 years ago 

মিয়া চাঁদপুর গেলেন কবে। ছবি তে চাঁদপুর এর ঠোডা দেখা যায়।

College kaje gecilam onk din age..

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59218.43
ETH 2534.91
USDT 1.00
SBD 2.44