The Diary Game || season 3 || 7 October 21 18% @steem-bangladesh & 2% @bd-charity beneficiaries

in Steem Bangladesh3 years ago

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম


আজ বৃহস্পতিবার
৭ অক্টোবর ২০২১


হ্যালো বন্ধুরা।
কেমন আছেন সবাই? আমি আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আরেকটি দিনলিপি শেয়ার করতে পারচ্ছি তাই অনেক ভালো লাগছে। চলুন শুরু করি আজকের দিনলিপি।

শুভ সকাল

সকালে ঘুম থেকে উঠলাম 7:35। ঘুম থেকে উঠে ব্রাশ করলাম। এরপর চা এবং বিস্কুট খেলাম। এরপর পড়ার টেবিলে চলে গেলাম এবং আমার বাকি পড়া গুলো কমপ্লিট করলাম।

সকাল 9 টা 10 মিনিটে সকালের নাস্তা খেলাম। আজ কলেজ ছিল। আমাদের কলেজে প্রতিদিন দুইটা করে ক্লাস হয়। আমি কলেজের জন্য তৈরি হলাম। তৈরি হতে হতে আমার বন্ধু সবুজ এবং মারুফকে ফোন দিলাম এবং তাদের বললাম গাবগাছি বাজারে আসার জন্য। সেখানে আমরা তিনজন দেখা করলাম।এরপর একটি ভ্যানে উঠলাম কলেজে যাওয়ার উদ্দেশ্যে।

IMG_20210924_091449.jpg

ভ্যানের উপর আমরা তিনজন

7MMH+R3 Belkuchi

আমরা প্রায় মিনিট দশেকের মধ্যে কলেজে পৌছে গেলাম। কলেজে গিয়ে আরো কিছু বন্ধু-বান্ধবদের সাথে দেখা হল। তাদের সাথে বিভিন্ন আলোচনা করলাম এবং অনেক মজা করলাম। সকাল দশটায় আমাদের কলেজ শুরু হল। প্রথমে ছিল হিসাব বিজ্ঞান ক্লাস। অনেকদিন পরে কলেজে আসলাম তাই কলেজে ক্লাস করতে বেশ ভালই লাগছিল। 10:00 থেকে 10:45 মিনিট পর্যন্ত হিসাব বিজ্ঞান ক্লাস হল। দ্বিতীয় ক্লাস উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন। 10:50 থেকে 11:35 মিনিট পর্যন্ত দ্বিতীয় ক্লাস হল। এরপর কলেজ ছুটি হয়ে গেল।

আমরা সব বন্ধু-বান্ধবদের সাথে বিদায় নিয়ে যার যার বাসায় ফিরে এলাম।

দুপুরবেলা

IMG_20210930_122304.jpg

সাদা মেঘ

7MMG+9W Belkuchi

দুপুরে 1:35 মিনিট গোসল করলাম। এরপর মুরগির মাংস এবং ডাউল দিয়ে দুপুরের খাবার খেলাম। এর পরে তো আবার রুমে গিয়ে বিশ্রাম নিলাম। এভাবে কখন যেন ঘুমিয়ে গেছে বুঝতেই পারিনি। প্রায় এক ঘন্টা আমি ঘুমিয়ে কাটালাম।

বিকেল

বিকেলে মায়ের ডাকে ঘুম ভাঙলো। ঘুম থেকে উঠে ঘড়ির দিকে তাকিয়ে দেখে 3:15 বাজে। আজ বিকেলে একটু ডাক্তারের সাথে দেখা করা লাগবে। ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম। এরপর আমার বন্ধু রাশেদ কে ফোন দিলাম। তার সাথে দেখা করে দুজনে হসপিটালে চলে গেলাম।

IMG_20210918_104754.jpg

হসপিটাল

7MRW+Q28, Belkuchi

এখানে এমবিবিএস ডাক্তার শহিদুল্লাহ বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত রোগী দেখে থাকেন। আমি গিয়ে দেখি ডাক্তার ইতিমধ্যে একটি রোগী দেখছেন। ডাক্তার আমাদের কিছুক্ষণ অপেক্ষা করতে বললেন। আমরা প্রায় 10 মিনিট অপেক্ষা করলাম। এরপর ডাক্তার আমাদের সাথে কথা বললেন এবং সব শুনে কিছু ঔষধ লিখে দিলেন। এরপর আমরা ডাক্তারের কাছ থেকে বিদায় নিয়ে সেখান থেকে বের হলাম। এরপর আমরা মুকুন্দগাঁতী বাজারে গেলাম।

IMG_20211006_122628.jpg

IMG_20211006_122604.jpg

মুকুন্দগাতী বাজার

7MRW+XC Belkuchi

মুকুন্দগাতী বাজারে একটি চায়ের দোকানে আমরা চা পান করলাম। এমন সময় আমাদের বন্ধুরা রাকিব ফোন দিলেন। এবং আমাদের কলেজ মাঠে গিয়ে দেখা করতে বললেন। আমরা প্রায় কলেজের কাছাকাছি ছিলাম। তাই প্রায় 10 মিনিটের মধ্যে আমরা সেখানে পৌঁছে গেলাম। সেখানে পৌছে তার সাথে বেশ কিছুক্ষণ আড্ডা দিলাম। এরপর আমরা বাসায় ফিরে এলাম।

রাত

সাতটায় আমি পড়ার টেবিলে চলে গেলাম। কিছুক্ষণ পড়ার পরে বিদ্যুৎ চলে গেল।আজ বেশ গরম ছিল বিদ্যুৎ না থাকায় গরমটা যেন আরেকটু বেড়েই চললো। বাইরে প্রাকৃতিক বাতাস ছিল তাই আমি একটু বাসার বাহিরে চলে গেলাম। বাইরে আমাদের গ্রামের খেলার মাঠে গিয়ে বসলাম আমি এবং আমার বন্ধু মারুফ। সেখানে বসে আমরা দুজন ভিডিও গান দেখলাম এবং বিভিন্ন আলোচনা করলাম। মাঠের অন্যপাশে আমাদের গ্রামের কিছু ছোট ভাই ছিল। তাদের সাথে আমরা বেশ মজা করলাম।

IMG_20210719_1231934.jpg

বিরিয়ানি

7MJJ+4H Belkuchi

রাত 9:30 আমি বাসায় ফিরে এলাম। বাসায় এসে হাতমুখ ধুয়ে রাতের খাবার খেলাম। মা বাসায় আজ বিরিয়ানি রান্না করেছে। বিরিয়ানি আমার অনেক পছন্দ। আমি মা-বাবা এবং বড় ভাই একসাথে মজা করে বিরিয়ানি খেলাম। এরপর সোফায় বসে একটু টিভি দেখলাম। কাল সকালে কোচিং আছে তাই বেশি রাত না জেগে ঘুমানোর প্রস্তুতি নিলাম।

এই ছিল আমার আজকের সংক্ষিপ্ত দিনলিপি। ভালো লাগলে অবশ্যই জানাবেন। ভুল-ভ্রান্তি ক্ষমার চোখে দেখবেন।
সবাই ঘরে থাকুন
সবাই সুস্থ থাকুন

আল্লাহ হাফেজ

Downvote

20210822124717_IMG_0814.jpg
Facebook
Twitter


Sort:  

You have been upvoted by @toufiq777, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89