The Diary Game || Better life|| Season 3||A beautiful Day ||5 October 2021 || 2% @bd-charity and 18% @steem-bagladesh (100% power up post)steemCreated with Sketch.

in Steem Bangladesh3 years ago

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম


আজ মঙ্গলবার
৫ অক্টোবর ২০২১


হ্যালো বন্ধুরা।
কেমন আছেন সবাই? আমি আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আরেকটি দিনলিপি শেয়ার করতে পারচ্ছি তাই অনেক ভালো লাগছে। চলুন শুরু করি আজকের দিনলিপি।

বন্ধুরা বেশ কিছুদিন যাবত আমি অসুস্থ ছিলাম। জ্বর ঠান্ডা মাথা ব্যাথা ছিল আমার। মাথাব্যথায় বিছানা থেকে মাথা তুলতে পারিনি। সব মিলে একটা বিব্রতকর অবস্থা। আপনাদের সাথে আমার দিনলীপি শেয়ার করতে চেয়েছি। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে শেয়ার করতে পারেনি।

শুভ সকাল

IMG_20211003_102450.jpg

লাল শাপলা

7MJJ+RH4

আজ সকালে ঘুম থেকে উঠলাম 8:35। অনেকদিন যাবত অসুস্থ থাকায় সারাদিন বিছানায় শুয়ে ঘুমাতাম। এখন মোটামুটি সুস্থ তা অনুভব করছি। রাতে ফ্রেশ ঘুমের জন্য সকালে ঘুম থেকে উঠে বেশ ভালো লাগছে। বিছানা ত্যাগ করে আমি প্রথমে ব্রাশ করলাম। এরপর চা এবং বিস্কুট খেলাম। অসুস্থ থাকায় সারাদিন বাইরে যেতে পারিনি। এখন আর বাসায় থাকতে ভালো লাগছে না। তাই আমি একটু বাইরে চলে গেলাম।

বাহিরে গিয়ে আমাদের গ্রামের একটা ছোট বাচ্চার সাথে দেখা হলো। তার হাতে একটি লাল শাপলা ফুল দেখতে পেলাম। তার কাছ থেকে ফুলটি নিয়ে আমি একটা ছবি তুললাম। লাল শাপলা দেখতে বেশ ভালই লাগছিল। এই ফুলের বোঁটা এবং পাপড়ি হালকা লালচে সবুজ হয়ে থাকে। এ ফুলগুলো 10 থেকে 20 সেমি চওড়া পর্যন্ত হয়ে থাকে। এই ফুলের ছোট ছোট বীজ হয়ে থাকে এবং সেগুলো খাওয়া যায়। এবং গোঁড়ার চারা থেকে চাষ করা হয়।

যাই হোক আমি আর সেই ছেলেটা বেশ কিছুক্ষণ সময় বসেছিলাম। এরপর আমি বাসায় ফিরে এলাম।

সকাল 10 টায় আমি নাস্তা করলাম। এবার বন্ধু সবুজ আমাকে ফোন দিলেন এবং মুকুন্দগাতী বাজারে যেতে বললেন। পুলিশের চাকরির জন্য এপ্লাই শুরু হয়েছে। আমি এবং সবুজ এপ্লাই জন্য মুকুন্দগাঁতী বাজারে চলে গেলাম।

IMG_20210928_105319.jpg

IMG_20210928_105245.jpg

বসুন্ধরা কম্পিউটার দোকান

7MVW+2X Belkuchi

আমরা দুজনে এপ্লাই এর কাজ শেষ করলাম। এরপর দুজনে একটি চায়ের দোকানে বসে চা পান করলাম। সেখানে বসে কিছুক্ষণ আড্ডা দিলাম। এর পর বাসায় ফিরে এলাম।

দুপুর

IMG_20211001_130620.jpg

নীল আকাশের সাথে গাছেদের কথা বলা

7MJJ+RH4

দুপুর 1 টা 10 মিনিটে আমি গোসল করলাম। এরপর একটু বারান্দায় বসলাম এবং দেখতে পেলাম আকাশের সুন্দর মেয়ে ঘোরাঘুরি করছে। আমি ফোনটা হাতে নিয়ে এসে ছাদে উঠে গেলাম। চারিদিকে নীল আকাশ এবং সাদা মেঘের ভেলা এবং গাছেদের স্থির অবস্থায় দাঁড়িয়ে থাকার দৃশ্যটি দেখতে সত্যি মনমুগ্ধকর ছিল। বেশ কিছুসময় গাছের ছায়ায় বসে আকাশ দেখলাম।

দুপুর ২ টায় দুপুরের খাবার খেলাম। এরপর বিছানায় শুয়ে শুয়ে ল্যাপটপে গান দেখতে লাগলাম।

IMG_20210930_113945.jpg

প্রিয় লিঙ্কিন পার্ক ব্যান্ড

7MJJ+RH4

লিঙ্কিন পার্ক আমার ফেভারিট একটি ব্যান্ড। আমি তাদের গান শুনে অনুপ্রাণিত হয়। চেষ্টার বেনিংয়নের চিৎকার শুনতে বেশ ভালো লাগে। যাইহোক বেশ কিছুক্ষণ গান শোনার পরে আমি ঘুমিয়ে পড়ি।

বিকেল

বিকেলে ঘুম থেকে জেগে উঠে মায়ের ডাকে। এরপর ফ্রেশ হলাম। মা এবং আমি বারান্দায় বসে দুজনে চা পান করলাম। এরপর আমার বন্ধু রাশেদ ফোন দিলেন। তাকে গ্রামের দোকানে বসে অপেক্ষা করতে বললাম। এরপর আমি ১০ মিনিটে মধ্যে সেখানে চলে গেলাম এবং তার সাথে দেখা করলাম। এরপর আমরা দু'জন মিলে পাশের গ্রামে হাঁটতে চলে গেলাম।

IMG_20210928_154111.jpg

IMG_20210928_154059.jpg

গ্রামের মেঠোপথ

7M75+CV8, Belkuchi

আমরা গ্রামের মেঠোপথে হাঁটাহাঁটি করতে লাগলাম। আঁকাবাঁকা মেঠোপথে হাঁটতে হাঁটতে আমরা একটা প্রাইমারি স্কুলে পৌঁছে গেলাম। এই স্কুলের মাঠে বসলাম আমরা দু'জন। আমরা দেখতে পেলাম একদল শিশু মাঠে খেলা করতেছে। আমরা তাদের খেলা উপভোগ করলাম এবং বেশ মজা পেলাম।

সন্ধ্যা

চারিদিকে আধার নীরাবতা নামার আগেই আমরা সেখান থেকে উঠলাম। এরপর হাঁটতে হাঁটতে আবার আমাদের গ্রামে ফিরে এলাম।

এরপর দোকানে কিছুক্ষণ সময় বসে ছিলাম। দোকানে গ্রামের কিছু মানুষ বসে ছিল। তাদের সাথে বসে আইপিএল খেলা দেখতে লাগলাম। বাসায় বসে একা একা খেলা দেখে মজা পাওয়া যায় না তাই দোকানে সবার সাথে বসে খেলা দেখলাম।

রাত

৮:০০ টায় বাসায় ফিরে এলাম। এরপর ফ্রেশ হলাম। কাল কোচিং ছিলো তাই পড়ার টেবিলে চলে গেলাম। পড়া শেষ করতে করতে আমার প্রায় 2 ঘন্টা লেগে গেল। এরপর রাতের খাবার খেলাম। আমি আবার অসুস্থতা অনুভব করতে লাগলাম। তাই তারাতাড়ি ঘুমাতে চলে গেলাম।

এই ছিল আমার আজকের সংক্ষিপ্ত দিনলিপি। ভালো লাগলে অবশ্যই জানাবেন। ভুল-ভ্রান্তি ক্ষমার চোখে দেখবেন।
সবাই ঘরে থাকুন
সবাই সুস্থ থাকুন

আল্লাহ হাফেজ

Downvote

20210822124717_IMG_0814.jpg
Facebook
Twitter


Sort:  
 3 years ago 

অনেক সুন্দর দিন ছিল আপনার।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

সুন্দর একটা দিন ছিলো আপনার।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89