The Diary game || 23-September-2021 || 18% @steem-bangladesh & 2% @bd-charity beneficiaries by @rofikislam

in Steem Bangladesh3 years ago

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম


আজ বৃহস্পতিবার
২৩ সেপ্টেম্বর ২০২১


হ্যালো বন্ধুরা।
কেমন আছেন সবাই? আমি আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আরেকটি দিনলিপি শেয়ার করতে পারচ্ছি তাই অনেক ভালো লাগছে। চলুন শুরু করি আজকের দিনলিপি।

PicsArt_09-23-12.14.50.jpg

আমার দিন লিপি

শুভ সকাল

আজ ঘুম থেকে উঠলাম সকাল 8:30। ঘুম থেকে উঠে প্রথমে ব্রাশ করলাম। এরপর কিছু কাঁচা ছোলা খেলাম। এরপর বাহিরে হাঁটাহাঁটি করার জন্য চলে গেলাম। সকালের প্রাকৃতিক আবহাওয়া শরীরের জন্য খুবই উপকারী। এটি সারাদিনের এনার্জি যোগায়। সকালে হাঁটাহাঁটি করলে সারাদিন মনটা খুব ফ্রেশ থাকে। তাই আমাদের প্রত্যেকের উচিত সকালে হাঁটাহাঁটি করার জন্য। যাইহোক আমি প্রায় 45 মিনিট হাটাহাটি করলাম। এবার আবার বাসায় ফিরে এলাম। বাসায় এসে সকালের নাস্তা করলাম।

IMG_20210922_080808.jpg

আমার বন্ধু সবুজ এবং আমি

7MPH+83 Belkuchi

সকাল দশটায় আমার বন্ধু সবুজ ফোন দিল। তার সাথে কথা বলে জানতে পারলাম সে আমার সাথে দেখা করতে চায়। আমি সবুজকে আমাদের গ্রামের দোকানে বসতে বললাম। 10 মিনিটের মধ্যে আমি সেই দোকানে পৌঁছে গেলাম। আমি দোকানে গিয়ে দেখি সবুজ আগেই বসেছিল। আমরা দুজনে সেখানে চা পান করলাম। এরপর সবুজ বলল আমাদের কলেজে আজকে অ্যাসাইনমেন্ট জমা নিবে। তাই আমি তাড়াতাড়ি বাসায় এসে কলেজের জন্য তৈরি হলাম। এরপর আমি আর সবুজ দুজন মিলে কলেজে চলে গেলাম।
IMG_20210923_104043.jpg
রাস্তায় প্রচুর জ্যাম ছিল

7MVW+2X Belkuchi

রাস্তায় প্রচুর জ্যাম ছিল এরপর ছিল প্রচুর রোদ। গরমে আমার একদমই ভালো লাগছিলো না। এরপর আমরা প্রায় 10 মিনিট পরে কলেজে পৌছে গেলাম। কলেজে গিয়ে আমরা অ্যাসাইনমেন্ট জমা দিয়ে মুকুন্দগাতী বাজারে ফিরে এলাম।

IMG_20210923_104235.jpg

IMG_20210923_104054.jpg

Oppo মোবাইল শোরুম

7MVW+2X Belkuchi

এই মোবাইলের শোরুমে আমার কাকা চাকরি করে। আমরা দুজন তার সাথে দেখা করলাম। কাকার কিছুদিন আগে একটি হয়েছে তাই তার কাছে মিষ্টি চাইলাম মজা করে। কাকু আমাদের মিষ্টি খাওয়ার প্রতিশ্রুতি দিল। এরপর আমরা নানান বিষয় নিয়ে আলাপ আলোচনা করলাম এবং মজা করলাম। সেখানে বেশ কিছু সময় কাটিয়ে আমরা আবার বাসায় ফিরে এলাম।

দুপুর

IMG_20210919_131858.jpg

আজকের নীল আকাশ

12:45 আমি গোসল করলাম। কিছুক্ষণ পরে মসজিদে সুমধুর আযান শুনতে পেলাম। নামাজ পড়লে শরীর ও মন ফ্রেশ থাকে। প্রতিটি মুসলমানদের জন্য নামাজ ফরজ তাই আমাদের নামাজ পড়া উচিত। আমি অজু করে মসজিদে গেলাম নামাজ আদায়ের উদ্দেশ্যে।

দুপুর 2 টার সময় আমি বাসায় ফিরে এলাম। আমি প্রচুর ক্ষুধার্ত ছিলাম তাই বাসায় এসে তাড়াতাড়ি খাবার খেলাম। এরপর আমার রুমে চলে গেলাম বিছানায় শুয়ে নাটক দেখলাম। এভাবেই কখন যেন ঘুমিয়ে গেছে বুঝতেই পারিনি।

বিকেল

বিকেলে ঘুম ভাঙলো 3:45। ঘুম থেকে উঠে প্রথমে ফ্রেশ হলাম। এরপর বারান্দায় কিছুক্ষণ বসে ছিলাম। এমন সময় মসজিদে আজান শুনতে পেলাম। অজু করে মসজিদে চলে গেলাম আছরের নামাজ আদায়ের জন্য।

নামাজ পড়ে আমার বন্ধু সবুজকে ফোন দিলাম। সবুজ আমাকে তাদের বাড়িতে যেতে বলল। আমি এবং আমার বন্ধু রবিউল সবুজ দের বাড়িতে চলে গেলাম। তাদের বাড়িতে গিয়ে আমরা ঝাল মুড়ি বানিয়ে খেলাম চানাচুর দিয়ে

IMG_20210922_120155.jpg

IMG_20210922_115858.jpg

IMG_20210922_115633.jpg

ঝাল মুড়ির আড্ডা

7MHG+3G8, Bauramari

ঝাল মুড়ি আড্ডা দিতে আমাদের বেশ ভালই লাগছিল। মাঝে মধ্যে এরকম বন্ধু-বান্ধবদের মধ্যে আড্ডা দিয়ে থাকি। নিজের হাতে বানানো ঝাল মুড়ি অনেক সুস্বাদু মনে হয়। যাই হোক আমরা অনেক মজা করে ঝাল মুড়ি খেলাম এবং অনেক টাইম আড্ডা দিলাম। একটা সময় আমরা তাদের বাসা থেকে বেরিয়ে একটা দোকানে চলে গেলাম।

সন্ধ্যা

সন্ধ্যার সময় আমরা একটি মাঠে বসলাম। এবার কিছুক্ষণ আড্ডা দিলাম এবং হিসাববিজ্ঞান স্যার কে ফোন দিলাম। কালকে প্রাইভেট পড়াবে নাকি সেটা জানার জন্য। স্যার আমাদের কালকে আট টায় কোচিং এ যেতে বলল। এরপর আমরা সবাই যার যার বাসায় চলে গেলাম।

রাত

বাসায় এসে হাতমুখ ধুয়ে নিলাম। এরপর হালকা নাস্তা করলাম। এরপর আমার পড়ার টেবিলে চলে গেলাম। কালকে প্রাইভেট ছিল তাই কালকের কিছু অংক করতে হলো। সামনে আমার এইচএসসি পরীক্ষা তাই মাথায় পড়ার চাপ টা অনেক বেশি। আমার সব পড়া শেষ করতে প্রায় দশটা বেজে গেল। এরপর আমি রাতের খাবার খেলাম। খাওয়া-দাওয়া শেষ করে একটু টিভি দেখলাম। কাল অনেক ভোরে উঠতে হবে তাই আমি এগারোটার মধ্যে ঘুমিয়ে পড়লাম।

এই ছিল আমার আজকের সংক্ষিপ্ত দিনলিপি। ভালো লাগলে অবশ্যই জানাবেন। ভুল-ভ্রান্তি ক্ষমার চোখে দেখবেন।
সবাই ঘরে থাকুন
সবাই সুস্থ থাকুন

আল্লাহ হাফেজ

Downvote

20210822124717_IMG_0814.jpg
Facebook
Twitter


Sort:  
 3 years ago 

সুন্দর একটি দিন।

 3 years ago 

আপনার মন্তব্যটির জন্য ধন্যবাদ

 3 years ago 

সুন্দর একটি দিন কাটিয়েছেন। ভালো লিখেছেন

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66546.31
ETH 3589.70
USDT 1.00
SBD 2.93