The Diary Game [ 18 September 2021]( A Simple Saturday) 18% @steem-bangladesh and 2% @bd-charity beneficiaries

in Steem Bangladesh3 years ago

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম


আজ শনিবার
১৮ সেপ্টেম্বর ২০২১


হ্যালো বন্ধুরা।
কেমন আছেন সবাই? আমি আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আরেকটি দিনলিপি শেয়ার করতে পারচ্ছি তাই অনেক ভালো লাগছে। চলুন শুরু করি আজকের দিনলিপি।

PicsArt_09-18-05.29.37.jpg

আমার দিনলিপি

শুভ সকাল

আজ সকাল ৭:৩০ মিনিট ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠে ব্রাশ করলাম। এরপর একটু বাহিরে চলে গেলাম। বাহিরে গিয়ে ৩০-৩৫ মিনিট হাঁটাহাঁটি করলাম। এরপর বাসায় ফিরে এলাম।

আজ শনিবার তাই আমার কলেজ ছিলো। আমি সকালের নাস্তা খেয়ে কলেজে যাওয়ার জন্য তৈরি হতে লাগলাম। আমি প্রায় তৈরি হয়েছি এমন সময় আমার বন্ধু সবুজ কল করলেন। এবং বললো সে আমার জন্য অপেক্ষা করছে। আমি তারাতাড়ি তার সাথে দেখা করলাম এবং কলেজে চলে গেলাম।

IMG_20210918_094854.jpg

কলেজের মাঠ

7MQX+7R Belkuchi

৮:৫০ মিনিট আমি কলেজে পৌছে গেলাম। কারন ৯ টা থেকে আমাদের ক্লাস শুরু। কলেজে গিয়ে কিছু বন্ধুবান্ধবদের সাথে দেখা হলো। আমরা সবাই মিলে ক্লাস রুমের দিকে চলে গেলাম। ৯ টায় স্যার ক্লাস রুমে এলো। আমরা যার যার জায়গায় বসে পরলাম। প্রথম পিরিয়ডে হিসাব বিজ্ঞান ক্লাস হলো। প্রতিটি ক্লাসের সময় ৪৫ মিনিট। যথা সময় ৯:৪৫ মিনিট প্রথম ক্লাস শেষ হলো।

৯:৫০ মিনিট দ্বিতীয় ক্লাস শুরু হলো। দ্বিতীয় ক্লাস ছিল ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা। অনেক দিন পরে ক্লাস করতে বেশ ভালোই লাগছে।
IMG_20210918_093313.jpg

IMG_20210918_093335.jpg

প্রান প্রায় বন্ধু গুলো

7MQX+7R Belkuchi

ক্লাস শেষ করে আমরা মাঠে কিচ্ছুক্ষণ সময় আড্ডা দিতে লাগলাম। অনেক দিন পরে কলেজের বন্ধু-বান্ধবদের এক সাথে হতে পারলাম। যাইহোক ১১:৩০ মিনিট আমরা কলেজ থেকে বেরিয়ে যার যার বাড়ির উদ্দেশ্যে চলে গেলাম।

দুপুর

১২ টায় বাসায় পৌঁছে গেলাম। এরপর একটু বিশ্রাম নিলাম। কিছুক্ষণ পরে গোসল করলাম। এরপর শুয়ে শুয়ে নাটক দেখতে লাগলাম আমার ল্যাপটপে।

দুপুর ২ টায় দুপুরের খাবার খেলাম। খাওয়া দাওয়া শেষ করে আমার রুমে চলে গেলাম। আমি বেশ ক্লান্ত ছিলাম তাই একটু পরেই ঘুমিয়ে গেলাম।

বিকেল

ঘুম ভাঙ্গলো ৩:৪৫ মিনিট। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বাহিরে চলে গেলাম। বাহিরে গিয়ে চায়ের দোকানে বসলাম। সেখানে দেখি বন্ধু মারুফ ইতোমধ্যে সেখানে ছিল। আমরা দু'জন চা পান করলাম।

IMG_20210918_105523.jpg

রং চা

7MPH+22 Belkuchi

এরপর বন্ধুটি বললো বাজারে যাবে ছবি উঠার জন্য। তাই আমরা দু'জন মুকোন্দগাতী বাজারে চলে গেলাম। সেখানে একটা স্টুডিও গেলাম। আমি বসে ছিলাম আর মারুফ ছবি উঠছিলো।

IMG_20210918_104418.jpg

রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলাম ভাস্কর্য

7MRV+9JW, Belkuchi

এমন সময় স্টুডিওর একটা দেয়ালে চোখ গেলো। সেখানে দুজনের ছবি আঁকা ছিল একটি রবীন্দ্রনাথ ঠাকুরের আরেকটা কাজী নজরুল ইসলামের। ছবি দুটি দেখতে বেশ চমৎকার লাগছে। ছবিতে নিখুঁত কারুকার্য করা হয়েছে। ছবিগুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

রাত

৮:০০ টায় বাসায় ফিরে এলাম। বাসায় এসে হাল্কা নাস্তা করলাম। এরপর পড়ার টেবিলে চলে গেলাম। কলেজের কাজগুলো শেষ করলাম।

রাত ১০ টায় রাতের খাবার খেলাম। খাওয়া দাওয়া শেষ করে ছাদে চলে গেলাম। ছাদে কিছুক্ষণ সময় কাঁটানোর পরে রুমে চলে আসি। আজ কেমন যেন ক্লান্ত লাগছিলো তাই তারাতাড়ি ঘুমিয়ে পড়লাম।


Sort:  
 3 years ago 

Have a nice day.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57495.98
ETH 2320.95
USDT 1.00
SBD 2.35