The daily diary game: 01/08/2020- Eid Mubarak to all

in Steem Bangladesh4 years ago (edited)

আচ্ছালামুয়ালাইকুম,

শুভ সকাল বন্ধুরা,

কেমন আছো সবাই। আশা করি সবাই ভাল আছো।আমি অনেক ভালো আছি।

ধন্যবাদ @toufiq777 আমাকে স্টিমে আমন্ত্রন জানানোর জন্য।

আজকের সকালটা মেঘাচ্ছন্ন ছিল। আকাশে থেকে ঝিরঝির বৃষ্টি পড়তেছিল। আমি সকাল পাঁচটার দিকে মা এর ডাকে ঘুম ভাঙলো। মা ডাকছিল ফজরের নামাজ পড়ার জন্য। আমি ঘুম থেকে উঠলাম ফ্রেশ হলাম ফজরের নামাজের জন্য অজু করলাম নামাজ পড়লাম। নামাজ শেষ করলাম ব্রাশ করলাম। প্রতিদিনই আমি কালোজিরা,বাদাম, ও কিসমিস সকাল বেলা খেয়ে থাকি আজকেও খেলাম। আমার রুমে গেলাম শুয়ে কিছুক্ষণ ফেসবুক ব্যাবহার করি। আজকে পবিত্র ঈদুল আযহার। সকাল 8:30 ঈদুল আযহার নামাজ তাই সাতটার দিকে আমি গোসল করার জন্য বাথরুমে গেলাম। গোসল করলাম -নামাজ পড়ার জন্য রেডি হলাম। আতর, সুরমা মাখলাম। পাঞ্জাবি পরলাম, নামাজের উদ্দেশ্যে মসজিদের দিকে রওনা হলাম। আমি আমার বাবা আমার ভাই সকলে একসঙ্গে মসজিদে গেলাম নামাজ পড়ার জন্য । আজকে বৃষ্টি হচ্ছে তাই মসজিদে নামাজ হবে। তাই মসজিদে নামাজ পড়তে গেলাম।

মসজিদে গেলাম হুজুর খুতবায় পাঠ করতিছে কুরবানী সম্পর্কে অনেক কিছু বলল তা থেকে আমি কিছু জ্ঞান অর্জন করলাম। নামাজ শুরু হলো, নামাজ পড়লাম বাইরে বাহির হইলাম । তখন সময় হয়েছিলো ৯.৩০ বন্ধুদের সঙ্গে কোলাকুলি করলাম। ঈদের শুভেচ্ছা , বিনিময় করলাম। বাসার উদ্দেশ্যে রওনা হোলাম। বাসায় আসলাম রুটি দিয়ে হাস এর মাংস খেলাম। শুয়ে কিছুক্ষণ রেস্ট নিলাম। আজ যেহেতু কুরবানি।তাই কুরবানি জন্য ভাইয়া ডাক দিল ১০ টায়।আমি গরু নিয়ে গেলাম কুরবানী করার জন্য আমার চাচার বাসার সামনে। সেখান এ সকল এ ছিল।কিছুখন এর মধ্যে কুরবানী হলো।
received_1089985944750143.jpeg

received_773279076814404.jpeg

চাচাতো ভাই সবাই মিলে গরু চামড়া ছিলাইলাম। মাংস কাটার জন্য রেডি করলাম। মাংস কাটলাম সবাই মিলে। সবাই মিলে অনেক আনন্দ করলাম আড্ডা দিলাম অনেকদিন পর সবাই মিলে অনেক সময় পার করলাম। ব্যস্ত ছিলাম তারপর অনেক ভালো সময় কাটালাম অনেক কাজ করলাম ব্যস্ত সময় পার করলাম তারপরও অনেক ভালো সময় কাটেছিল। ওই সময়টা ছিল হাসি-ঠাট্টা কৌতুক নিয়ে অনেকে অনেক কিছু বলল আমি উপভোগ করলাম। সময়টা অনেক ভালো কাটলো আমার গরু কাটা শেষ হলো প্রায় ৩ ঘটিকার দিকে।

মাংস ভাগ হলো আমি বাসায় আসলাম। অনেক ক্লান্ত ছিলাম তাই গোসল করে নিলাম আবার। আমার রুমে গেলাম শুয়ে পড়লাম কিছুক্ষণ রেস্ট করলাম। মা ডাকল খাওয়ার জন্য আমি খাওয়ার জন্য খাওয়ার রুমে আসলাম। আজকে খাওয়া খাবার এ ছিল হাঁসের মাংস গরুর মাংস সাদাভাত আমি খেলাম অনেক তৃপ্তি করে। খাওয়া শেষ করে আমার রুমে আসলাম । আবার শুয়ে পড়লাম চারটার দিকে আমার বন্ধুরা ফোন দিল বাইরে ঘুরার জন্য। আমি বাইরে বাইর হইলাম। বন্ধুরা বাইক নিয়ে আসছিল আমাকে নেওয়ার জন্য বাইকে ঘুরলাম। বিকাল সময়টা অনেক আনন্দ ছিল অনেক যায়গায় ঘুরলাম । অনেক আনন্দ করলাম অনেক বন্ধুদের সাথে দেখা করলাম আড্ডা দিলাম করলাম।
received_770650543739039.jpeg

একটি দোকানে গেলাম কোকাকোলা খেলাম।
received_612182429436284.jpeg

কয়েকজন বন্ধু মিলে ঘুরতে ছিলাম। আমরা বিকেলটা অনেক সুন্দর ছিল। সকালে যেমন মেঘাচ্ছন্ন আকাশ ছিল।ঝির ঝির বৃষ্টি পড়তেছিল। কিন্ত বিকেলে রোদ ছিল আকাশটা পরিষ্কার ছিল দারুণ লাগতেছিল বিকেল বেলা। প্রকৃতিটা অনেক সুন্দর ছিল। আজকে প্রকৃতিতে নিলা খেলা উপভোগ করলাম। আজ আমি সূর্য ডোবা দেখেছি। অনেক সুন্দর সেই সময়টা ছিল আমার। আমরা বাজারে আসলাম সন্ধ্যা হয়ে গেছে তখন । টার্মিনালে কিছুক্ষণ আড্ডা দিলাম। প্রায় রাত আটটা পর্যন্ত আড্ডা দিলাম দেওয়ার পর আমি বাসায় চলে আসলাম। সারাদিন অনেক কাজ ঘুরাঘুরিতে শরীরটা অনেক ক্লান্ত ছিলো তাই ফ্রেশ হয়ে আমি আমার রুমে শুয়ে পড়লাম। ওই সময় শুয়ে শুয়ে আমি একটি মুভি দেখলাম। মুভি টা অনেক ভাল ছিল। রোমান্টিক মুভি দেখে আমি অনেক আনন্দ উপভোগ করলাম।
Screenshot_20200801-231757.png

প্রায় দশটার দিকে আমার মুভি দেখা শেষ হয়। খাওয়ার জন্য আমি খাবার রুমে গেলাম। খাবারে ছিল গরুর মাংস সাদাভাত আমি খেলাম। খাওয়া শেষ করার পর আমি দই খেয়ে আমার রুমে গেলাম শুয়ে পড়লাম।

ধন্যবাদ,

@rkmmanik

Sort:  
 4 years ago 

Eid Mubarak

I am very happy that you have joined the second session of "the daily diary game". I've had a good day. I hope you and your family have had a good day today.

Please tweet your post. Then many people will be interested in seeing your post. In this way they can join the steemit. I hope you understand. @rkmmanik

Have a great day brother

Tnx vaiya

 4 years ago 

Hi @rkmmanik
Thanks for sharing your daily diary blog. We wish to see more dairy blog from you.

❤️❤️"Eid Mubarak"❤️❤️
greeting from @tarpan

💓Eid Mubarak💓 vaiya.

Your post has been rewarded by @tarpan [Country representative - BANGLADESH] and I'm upvoting with @steemcurator07 to support the newcomers coming to steem.
Thank you for joining the diary game.

 4 years ago (edited)

@rkmmanik আপনি আপনার একটি লাইন লেখা শেষ হলে দাড়ি(।) ব্যাবহার করুন ।
আর তাছাড়া আপনার পোস্টটি ঠিক আছে। ধন্যবাদ।

Tnx bolar jonno
.porer post a obosoi bebohar korbo..

আপনার পোস্ট অনেক সুন্দর হয়েছে। মাঝে মাঝে ("।" ) দিয়েন। প্রতিদিন কাজ করে যান আপনি ভালো কিছু পাবেন। আর কিছু কিছু জানতে চাইলে আর নতুন কোনো রুলস আসলে সেটা জানার জন্য All Time Follow Now @steemitblog
Thank You

 4 years ago 

Eid Mubarak.

I like to eat duck meat with bread. You had a great day. Nice post.

Thank you .

 4 years ago 

You have used Wrong tag
Screenshot_20200802-135909_Chrome.jpg

Correct tag - thediarygame

Please change your tag

Thank you for taking part in The Diary Game on Steem.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41