Weekly Contest | Best Movement My Family And Friends-@rizwan

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম


কেমন আছেন সবাই,আশা করি ভাল আছেন। আপনাদের দোয়াতে আমিও ভাল আছি। আজ সাপ্তাহিক কনটেষ্টে আপনাদের সাথে আমার পরিবার এবং বন্ধুদের সাথে কাটানো একটি সেরা সময় শেয়ার করব।

পারিবারিক ছবি

IMG_46393_9373.jpg

আমরা দুই ভাই বোন। বোন আমার চাইতে ৫ বছরের বড়। আমার বাবা-মার অনেক ইচ্ছা ছিল বড় বোনকে ধুমধাম করে বিয়ে দিবে।তাই আগে থেকেই আমার বাবা-মা বিয়েতে টাকা খবরের জন্য আলাদাভাবে সঞ্চয় করে রাখত। যাতে তার বিয়েতে টাকা খরচের কোন সমস্যা না হয় । ও হাঁ আমার বড় বোনের নাম হল মিতু।

আপুর বিয়ের অনুষ্ঠানে রাতে তুলা ছবি

IMG_20210219_205518.jpg

কাকাতো বোন , মামাতো বোন, ফুফাতো বোন খালাতো বোন চেয়ে। মিতু আপু ছিল বড়। তাই তার বিয়ে নিয়ে সবার মধ্যেই অন্য রকম একটা অনুভূতি ছিল। পাএ খোজা থেকে নিয়ে শুরু করে সবকিছুতেই সবার আগ্রহ ছিল । আমিও খুব আগ্রহ নিয়ে ছিলাম বড় বোনের বিয়ে বলে কথা ।

আমার বন্ধুদের সাথে ভাইয়ের ছবি

img_537382_72626.jpg

সাত থেকে আট মাস পরিবারের সকলের প্রচেষ্টার পর আপুর জন্য একটি ভাল ছেলে খুঁজে বের করা সম্ভব হয়। অবশ্য সকলের সহযোগিতা না থাকলে এটা সম্ভব হতো না। আমারও পছন্দ হয়েছিল আমার কাছে যখন মত নিতে আসলো আমি আমার মত সব সাফ জানিয়ে দিলাম। বিয়ের দিনক্ষণ যতই কাছে আসতে লাগলো আমাদের পরিবারের ব্যস্ততা ততই বৃদ্ধি পেতে থাকলো ।

বাবা মা ভাই বোন সবাই এক সাথে

IMG_353829_28226.jpg

আমার বাবা আগে থেকেই সুন্দরভাবে দায়িত্ব বন্টন করে দিতে পারতো । তাই সে বিয়ের সকল কিছু আমাদের সকল ভাইদের মাঝে বন্টন করে দিলো। আমরাও আনন্দে আনন্দে কাজ করতে লাগলাম।আমার দায়িত্ব ছিল সকল অতিথিদের আমন্ত্রণ করা। সকলের বাড়িতে দাওয়াত চিঠি পৌঁছে দেওয়া। সকল কিছুই ঠিক মতোই হল। বিয়ের দিন চলে আসল ছেলেপক্ষ আসলো তাদেরকে খাওয়া-দাওয়া করালাম। আমাদের আত্মীয়দের খাওয়া-দাওয়া করালাম। খাওয়া দাওয়ার পর্ব শেষ করে সবাই একত্রিত হয়ে বিয়ে পড়ানো শুরু করলো।

আত্মীয়দের সাথে একটি ছবি

IMG_5282836_33636.jpg

যখন বিয়ে পড়ানো হচ্ছিল তখন আমার আপুর সাথে কাটানো ছোট সময়ের স্মৃতি গুলো হটাত করে মনে পড়ে গেল। তখন আমি আর আমার চোখের জল আটকে রাখতে পারলাম না। অবশ্য ছোট সময় ও আমাকে দুষ্টামির জন্য মার তো বকা দিত ।কেন জানি তখন ঐ গুলোকে খুব মিস করতেছিলাম আর আমার ভেতর থেকে মনে হচ্ছিল কেন জানি আমি আমার আপুকে হারিয়ে ফেলছি। সেই অনুভূতি প্রকাশ করার মতো নয় আপুকে বিদায় দিতে ইচ্ছে করতে ছিল না।

IMG_527282_62252.jpg

আপুর বিদায়ের সময় তুলা একটি ছবি

ইচ্ছা না থাকা সত্ত্বেও তাকে গাড়িতে তুলে দিলাম। তুলে দেওয়ার সময় আপুকে জড়িয়ে ধরে আমি অনেকক্ষণ কান্না করেছি। আপু আমাকে জড়িয়ে ধরে কান্না করেছে । আপু কে বিদায় দিয়ে এমন আবেগে আপ্লুত হবো কখনও ভাবিনি' এই স্মৃতি ভোলার মত নয়।

Sort:  
 3 years ago 

Beautiful family picture. Stay blessed

 3 years ago 

@nahidhasan23 Thank You Vai

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61361.03
ETH 2932.71
USDT 1.00
SBD 3.67