Diary Game Season 3 || 12/10/2021 || Tuesday || 18% To Steem Bangladesh and 2% To BD Charity

in Steem Bangladesh3 years ago (edited)

12-10-2021
Today is Tuesday
Dhaka, Bangladesh



IMG_20210927_192435.jpg



আসসালামুআলাইকুম
আমি @rifat3 আশাকরি আল্লাহ তা'আলার রহমতে আপনারা সবাই ভালো আছেন।
আমি আজ আমার সারাদিনের কর্মকান্ড ও কাজগুলো ডায়রি লিখার মাধ্যমে আপনাদের সামনে তুলেধরবো। আশা করি আমার আজকের ডাইরিটি পড়ে আপনাদের সবার ভালো



সকাল



আজ সকাল ৫ঃ২০ মিনিটে এলার্ম বাজে তখনই ঘুম থেকে উঠে, অজু করে ফজরের নামাজ আদায় করে নেই এবং নামাজ আদায়ের মাধ্যমে দিনটি শুরু করি। আজ আমার ইউনিভার্সিটির পরীক্ষা ছিল। তাই কিছু সময় বই নিয়ে পড়তে বসি। পড়া শেষ করে দ্রুত রেডি হয়ে নেই। তারপর সকালের নাস্তা করি। নাস্তা শেষ করে, পরীক্ষার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে যাই। প্রথমে সিএনজিতে করে তারপর বাসে করে পরীক্ষার উদ্দেশ্যে রওনা দিলাম। দেখি আমার সাথে অন্য অনেক পরীক্ষার্থী চলে এসেছে। কিছু সময় সবার সাথে আলাপ আলোচনা করলাম। তার কিছু সময় পর পরীক্ষার হলে স্যার ও এক ম্যাডাম প্রবেশ করল। কিছু সময় পরে আমাদের খাতা সরবরাহ করা হলো। আমরা আমাদের নাম,পরীক্ষার কোড নম্বর,রেজিস্ট্রেশন নাম্বার, রোল নম্বর, বিষয় কোড নম্বর ইত্যাদি পূরণ করি। ঠিক ৯ টার সময় আমাদের প্রশ্ন পত্র দেয়া হয় এবং আমরা লিখা শুরু করি।



দুপুর



দুপুর ১ টায় আমাদের পরীক্ষা শেষ হয়। আজ ছিল আমার ইউনিভার্সিটির লিখিত শেষ পরীক্ষা। হল থেকে বের হয়ে পরীক্ষার বিষয়ে সবাই আলাপ আলোচনা করি। ইউনিভার্সিটির পাশে থাকা একটি রেস্টুরেন্টে গেলাম ৪ জন। সেখানে যেয়ে পাস্তা অর্ডার করা হলো। সবাই মিলে অনেক কথা হলো। এক সাথে খেলাম। এর পারে বের হয়ে অপর দুজনকে বিদায় জানালাম। বন্ধু আর আমি মিলে হাটা শুরু করলাম। রেইল লাইন দিয়ে হেটে আসবো বলেই ঠিক করি। আজও রেইল লাইনে উঠার আগে সেভেন আপ কিনে, সেভেন আপ পান করছি আর গল্প করতে করতে হাঁটে হাঁটে বাসার দিকে আসি।আজ যেহেতু শেষ পরীক্ষা তাই মন টা একটু অন্য রকম। ভালো ও আলছে। আবার খারাপ ও লাগছে!



বিকেল



বাসায় এসে কিছু সময় বিশ্রাম নেই। এর মধ্যেই অনলাইনে প্রবেশ করি। স্টিমিট, শেয়ার বাজার,ফেইসবুকে ঢুকি। এরপর গোসল করি। গোসল করে, আছরের নামাজ আদায় করে ছাদে যেয়ে একটু হাটাহাটি করি। দোলনায় ছাদে যেয়ে বসে থাকি।



সন্ধ্যা ও রাত



মাগরিবের আজানের পারে বাসায় ফিরে, অজু করে মাগরিবের নামাজ আদায় করি। কিছু সময় পবিত্র কোরআন তিলাওয়াত করে নিলাম। এরপারে ভাত খেলাম। বিশ্রাম নিয়েছি অনেক সময়। এশার আজানের পারে অজু করে রেডি হয়ে মসজিদে যাই নামাজ আদায় করার জন্য।
এখন অনলাইনের প্রবেশ করেছি। আমার সারা দিনের কর্মকান্ড গুলোর ডাইরি লিখছি। কিছু সময়ের মধ্যে স্টিমিটে পোস্ট দিবো ইনশাআল্লাহ।

যারা সময় নিয়ে, এত সময় আমার ডেইরি গেইমটি পরলেন সবাইকে।

ধন্যবাদ



CC:- @toufiq777 @sohanurrahman @sobuj28 @masumrbd @abuahmad

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXiE7arBNuf15MvfK3qkAxnBtSL4s4Wbk8uodtv1769FzfGkWCc1T9LX1QhLG7AzpNjGHBCnJbMh81S9A3...TAHb8Yt5K9cYp4pkAqRZ4fr3hdLWnnZT4kn1Zbuk41S6wSo6SW4NoUxsH9NHPiNio1nbuZnBhr3Zi6cVuNBUEVJjjuFG8gEUx7Xc2u4RvgoXrTGU9bwsg75mLA.png

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89