Diary Game Season 3 || 08 October 2021 || Friday || 18% To Steem Bangladesh and 2% To BD Charity

in Steem Bangladesh3 years ago

08-10-2021
Friday
Dhaka, Bangladesh



IMG_20211008_200343.jpg



আসসালামুআলাইকুম
আমি @rifat3 আশাকরি আল্লাহ তা'আলার রহমতে আপনারা সবাই ভালো আছেন।
আমি আজ আমার সারাদিনের কর্মকান্ড ও কাজগুলো ডায়রি লিখার মাধ্যমে আপনাদের সামনে তুলেধরবো। আশা করি আমার আজকের ডাইরিটি পড়ে আপনাদের সবার ভালো লাগবে ইনশাআল্লাহ।



সকাল



আজ সকাল ৫ঃ২০ মিনিটে ঘুম থেকে উঠে, অজু করে ফজরের নামাজ আদায় করে নেই। আলহামদুলিল্লাহ নামাজ আদায়ের মাধ্যমে দিনটি শুরু করি। পরে কিছু সময় অনলাইনে প্রবেশ করি। স্টিমিটে ঢুকে কিছু কাজ করে নেই। এরপর আবার ঘুমিয়ে পরলাম। আগেই পরিকল্পনা ছিল ঘুম থেকে উঠে সকাল ৯ টার সময় খেয়ে গাছ ডেলিভারি দেওয়ার জন্য কাস্টমারের বাসায় যাব। এলার্ম ও দিয়ে সকাল ৯ টায় ওঠার জন্য। কিন্তু তা আর হলো না আমার বড় ভাইয়ের ফোন কলে সকাল ৮ টার সময় ঘুম ভেঙে গেল। ভাইয়া ফোন দিয়ে বললে এক জায়গায় যেতে হবে। তাই ঘুম থেকে উঠে অনেক তোড়জোড় করি যাবার জন্য। এরমধ্যে ফোন দিয়ে ভাই আবার সিদ্ধান্ত জানায় যে সেই প্রোগ্রাম বাতিল। যেহেতু আমার গাছ দেওয়ার জন্য কাস্টমারের বাসায় যাওয়ার কথা ছি, তাই সেই প্রোগ্রাম অনুযায়ী আমি খেয়ে রেডি হয়ে বাসা থেকে বের হই। কাস্টমারকে গাছ দিয়ে বাসায় ফিরে আসি। বাসায় ফিরে কিছু সময় বিশ্রাম নেই।



দুপুর



কিছু সময়ের জন্য মেসেঞ্জার, ফেইসবুক আসি।
আজ পবিত্র শুক্রবার। জুম্মার নামাজের দিন। তাই ১২ টার পরে গোসল করে রেডি হয়ে জুম্মার নামাজ আদায় করার জন্য মসজিদে গেলাম। নামাজ শেষ করে মসজিদের ইমাম সাহেবের সাথে কিছু সময় আলাপ-আলোচনা করি। দুপুর ২ঃ৩০ মিনিটের দিকে বাসায় ফিরে কিছু সময়ের জন্য পবিত্র কোরআন তিলাওত করি। এরপর দুপুরের খাবার খাই। খাবার খেয়ে বিছানায় বিশ্রামের জন্য আসলাম এর মধ্যে ঘুম এসে গেল।



বিকেল



শেষ বিকেলে ঘুম থেকে উঠি অজু করে আসরের নামাজ আদায় করি। তারপর আমার ছাদ বাগানে যাই। মনের প্রশান্তির জন্য একটু ছাদে যেয়ে বসে থাকি। তার কিছু সময় পারে মাগরিবের আজান দিয়ে দেয়।



সন্ধ্যা ও রাত



মাগরীবের আজানের পরে ছাদ থেকে বাসায় ফিরে আসি। অজু করে মাগরীবের নামাজ আদায় করি। আজ আর সন্ধ্যায় নাস্তা করিনি সন্ধ্যায় নাস্তা করিনি। কেমন যেন কারাপ লাগছিল তাই ছাদে যেয়ে, কিছু সময় হাঁটাহাঁটি করি এবং বসে থাকি। পারে ছাদ থেকে ফিরে, এখন আমি আমার সারাদিনের কর্মকান্ডের ডাইরি লিখছি। ইশাআল্লাহ কিছু সময়ের মোধ্যে পোস্ট দিব।
যারা সময় নিয়ে এত সময় আমার ডেইরি গেইমটি পরলেন সবাইকে আমার পক্ষ থেকে-

ধন্যবাদ



CC:- @toufiq777 @sohanurrahman @sobuj28 @masumrbd @abuahmad

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXiE7arBNuf15MvfK3qkAxnBtSL4s4Wbk8uodtv1769FzfGkWCc1T9LX1QhLG7AzpNjGHBCnJbMh81S9A3...TAHb8Yt5K9cYp4pkAqRZ4fr3hdLWnnZT4kn1Zbuk41S6wSo6SW4NoUxsH9NHPiNio1nbuZnBhr3Zi6cVuNBUEVJjjuFG8gEUx7Xc2u4RvgoXrTGU9bwsg75mLA.png

Sort:  

অনেক সুন্দর একটি দিন কাটিয়েছেন ভাই 💙

 3 years ago 

অনেক সুন্দর দিন কাটিয়েছেন ভাই এবং খুব সুন্দর ডাইরি লিখেছেন

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

সুন্দর পোস্ট ভাই❤️❤️

 3 years ago 

সুন্দর ডায়েরি। প্রথম ছবিটি খুব সুন্দর হয়েছে। আপনার কি নার্সারি আছে, আপনি কি গাছ বিক্রি করেন?

 3 years ago 

ধন্যবাদ।
জি ভাই ছাদ বাগান নার্সারি আমার। অনলাইনে গাছ বিক্রয় করি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66847.77
ETH 3497.61
USDT 1.00
SBD 2.89