Diary Game Season 3 || 04/09/2021 || journey day || 18% To Steem Bangladesh and 2% To BD Charity

in Steem Bangladesh3 years ago

04-09-2021
Saturday
Dhaka, Bangladesh



আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন?
আশাকরি আল্লাহ তা'আলার রহমতে সবাই ভালো আছেন।
আমি আজ আমার সারাদিনের কর্মকান্ড ও কাজগুলো ডায়রি লিখার মাধ্যমে আপনাদের সামনে তুলেধরবো। আশা করি আমার আজকের ডেইরি গেমটি আপনাদের সবার ভালো লাগবে।



সকাল



প্রতিদিনের মতো আজ আমার দিন শুরু হয়, ঘুম থেকে উঠে অজু করে ফজরের নামাজ আদায়ের মাধ্যমে।
আজ আমাকে ঢাকা থেকে দোহার যেতে হবে। আমার ছোট ভাইয়ের মাদ্রাসায় পরীক্ষা শেষ হয়েছে বলে তার মাদ্রাসা বন্ধ। তাই ছোট ভাই গ্রামের বাড়ি বেড়াতে যাবে। আমি বাড়ি যেতে না পারায় ভাইকে কিছু পথ এগিয়ে দিয়ে আসতে হচ্ছে।
বাকি পথটা আমার আরেক ভাই এসে এই ভাইকে এগিয়ে নিয়ে যাবে।

সকাল ৮ টার পর নাস্তা করে। রেডি হয়ে বের হয়ে যাই আমরা। প্রথমে একটি রিকশায় করে আমরা বাস পর্যন্ত যাই। তার পরে বাসে উঠি, ১০ টার দিকে আমাদের বাস ছেড়ে দেয়। বাসে যেতে যেতে কিছু ছবিও তুলে নেই।
১১ঃ৪৫ এর দিকে আমরা বাস থেকে নামি। নেমেই আমার এগিয়ে আসা ভাই টার সাথে দেখা হয়। ও বাড়ির থেকে অনেক কিছু নিয়ে এসেছে বড় দুই ব্যাগ ভরে। সে গুলো আমি নেই। আর আমার কাছে থাকা ২ টা ব্যাগ ভর্তি জিনিসপত্র ওর কাছে দিয়ে দেই। ওদেরর খাবারের জন্য কিছু নাস্তা কিনে দেই। যাতায়াতের কিছু টাকাও দিয়ে দেই।

IMG_20210905_201200.jpg

ইঞ্জিন চালিত নৌকা


এখন ওরা টলারে (বড় ইঞ্জিন চালিত নৌকায়)করে বাড়ি যাবে। ১২ টায় টলার ছাড়ার সময়। কিছু সময়ের মধ্যে ওদের টলার ছেড়ে দিল।



দুপুর



এইবার আবার আমি বাসে করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবো। বেস কত সময় বসে থাকার পরে বাস আছে। ১২ঃ৩০ এর দিকে বাসে উঠি।

IMG_20210904_214752.jpg

বাসে করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা


এবারো বাসে উঠে কিছু ছবি তলে নেই। ঢাকার বাইরে সুন্দর গাড়ি চল ছিল। যেই ঢাকায় আসলাম জ্যাম শুরু হলো ১ ঘন্টা জ্যাম পরে অবশেষে বাস স্ট্যান্ডে পৌঁছি।
এইখানে এসে মার্কেটের কাজ সেরে নিলাম। পছন্দ মত একটি হাত ঘড়ি কিনলাম।

IMG_20210904_213308.jpg

আমার ক্রয়কৃত হাত ঘড়ি


তারপর আবার আরেক বাসে করে বাসায় আসলাম। বাসায় এসে বিশ্রাম নিয়ে গোছোল করি। যোহরের নামাজ পড়ে খাবার খাই।



বিকেলে



আছরের নামাজ আদায় করে বিশ্রাম নিচ্ছিলাম এর মধ্যে আমাদের ৫ তলার বাসায় থাকে সে তার বন্ধু নিয়ে আসে। সবাই ছাদে উঠে গল্প করি। এর মধ্যে আমার কাজিনরা ও আসে।

IMG_20210904_213202.jpg

শেষ বিকেলের মেঘাচ্ছন্ন আকাশ


সবাই অনেক কিছু আলোচনা করি করি। মাগরীবের আজানের পরে ছাদ থেকে নেমে বাসায় আসি।
এসে সবাই একসাথে জামাত করে মাগরীবের নামাজ আদায় করি।

নামাজ শেষে আবার সবাই বিভিন্ন বিষয়ে কথা আলোচনা হয়। সবাই একসাথে নাস্তা করি। বাড়ির থেকে পাঠানো বাদাম ও খাই সবাই একসাথে।

IMG_20210904_213131.jpg

কিছু বাদাম



রাত



রাতে আবার জামাত করে এশার নামাজ আদায় করি। কাজিনরা রাতের খাবার খায়।
কাজিনদের এগিয়ে দিয়ে এসে আমি রাতের খাবার খাই।খাবার শেষ করে ব্রাশ করে বিছানায় যাই ঘুমের উদ্দেশ্যে।



যারা সময় নিয়ে, এত সময় আমার ডেইরি গেইমটি পরলেন সবাইকে।

ধন্যবাদ



CC:- @toufiq777 @nahidhasan23 @sohanurrahman @sobuj28 @masumrbd

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXiE7arBNuf15MvfK3qkAxnBtSL4s4Wbk8uodtv1769FzfGkWCc1T9LX1QhLG7AzpNjGHBCnJbMh81S9A3...TAHb8Yt5K9cYp4pkAqRZ4fr3hdLWnnZT4kn1Zbuk41S6wSo6SW4NoUxsH9NHPiNio1nbuZnBhr3Zi6cVuNBUEVJjjuFG8gEUx7Xc2u4RvgoXrTGU9bwsg75mLA.png

Sort:  
 3 years ago 

আপনার ডায়েরি লিখাটা সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ঘড়িটি সুন্দর হয়েছে ভাই।

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68396.79
ETH 3797.89
USDT 1.00
SBD 3.56