Diary Game Season 3 || 02/10/2021 || Saturday || 18% To Steem Bangladesh and 2% To BD Charity

in Steem Bangladesh3 years ago (edited)

02-10-2021
Today is Saturday
Dhaka, Bangladesh



IMG_20211002_203714.jpg

আসসালামুআলাইকুম
আমি @rifat3 আশাকরি আল্লাহ তা'আলার রহমতে আপনারা সবাই ভালো আছেন।
আমি আজ আমার সারাদিনের কর্মকান্ড ও কাজগুলো ডায়রি লিখার মাধ্যমে আপনাদের সামনে তুলেধরবো। আশা করি আমার আজকের ডাইরিটি পড়ে আপনাদের সবার ভালো লাগবে।



সকাল



আজ সকাল ৫ঃ২০ মিনিটে এলার্ম বাজে তখনই ঘুম থেকে উঠে, অজু করে ফজরের নামাজ আদায় করে নেই এবং নামাজ আদায়ের মাধ্যমে দিনটি শুরু করি। এরপর আমার ছাদ বাগানে যাই।
ছাদ থেকে ফিরে পড়ালেখা করতে বসি। আজ আমার ইউনিভার্সিটির পরীক্ষা ছিল। পড়া শেষ করে সকালের নাস্তা করি। নাস্তা শেষ করে, পরীক্ষার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে যাই। প্রথমে সিএনজিতে করে তারপর বাসে করে পরীক্ষার উদ্দেশ্যে রওনা দিলাম। দেখি আমার সাথে অন্য অনেক পরীক্ষার্থী চলে এসেছে। কিছু সময় সবার সাথে আলাপ আলোচনা করলাম। তার কিছু সময় পর পরীক্ষার হলে স্যার ও এক ম্যাডাম প্রবেশ করল। কিছু সময় পরে আমাদের খাতা সরবরাহ করা হলো। আমরা আমাদের নাম,পরীক্ষার কোড নম্বর,রেজিস্ট্রেশন নাম্বার, রোল নম্বর, বিষয় কোড নম্বর ইত্যাদি পূরণ করি। ঠিক ৯ টার সময় আমাদের প্রশ্ন পত্র দেয়া হয় এবং আমরা লিখা শুরু করি।



দুপুর



দুপুর ১ টায় আমাদের পরীক্ষা শেষ হয়। হল থেকে বের হয়ে পরীক্ষার বিষয়ে সবাই আলাপ আলোচনা করি। ইউনিভার্সিটির পাশে একটি রেস্টুরেন্টে যাই। বন্ধু আর আমি মিলে ফিরনি খাই। পরে বের হয়ে বাসে উঠবো বলে ঠিক করি, বাসেও উঠি। রাস্তায় অনেক জ্যাম থাকায় বাসের থেকে নেমে যাই, বন্ধু আর আমি হেঁটে বাসায় আসবো বলে ঠিক করি। রেল লাইন ধরে গল্প করে হাঁটতে হাঁটতে একসাথে বাসায় আসি। বাসায় এসে খবর পেলাম আমার ভাতিজার জন্ম হয়েছে হাসপাতালে।



বিকেল



আসরের আজানের পর ওযু করে নামাজ আদায় করি।
বিকেলটা ভালো সংবাদে ভালই কাটলো। ছোট ভাইটাকে মাদ্রাসায় দিতে যেতে হবে। একবারে মাগরিবের আজানের আগে চলে যায় ছোট ভাইটাকে নিয়ে।



সন্ধ্যা ও রাত



মাদ্রাসায় দিয়ে মাদ্রাসার মসজিদে মাগরিবের নামাজ আদায় করি। নামাজ পড়ে চলে গেলাম কাজিনের বাসায়, কাজিন দের বাসা মাদ্রাসার পাশে। কাজিনদের বাসায় যেয়ে কিছু সময় গল্প-গুজব কথাবার্তা বললাম। কাজিনরা ঠিক করলো একসাথে বাইরে যাবে যে খাবে। তাই দুই কাজিন এবং আমি চলে গেলাম রেস্টুরেন্টে। ওখানে বড় একটা খেলার মাঠ আছে সেখান দিয়ে আমরা কিছু সময় ঘুরাঘুরি করি। তারপর রেস্টুরেন্টে বসে, হালিম এবং নান রুটি অর্ডার করি। আজকের হালিম এবং নান রুটি খেতে চমৎকার লাগছিলো। খাওয়া শেষ করে বের হয়ে কিছু সময় আবার গল্পগুজব করি। এরপর আমি আমার বাসার দিকে চলে আসি এবং আমার কাজিনরা তাদের বাসায় চলে যায় । বাসায় ফিরে ফ্রেশ হয়ে এখন আমি আমার সারাদিনের কর্মকাণ্ডের ডাইরি লিখছি। কিছু সময়ের মধ্যে পোস্ট দিব ইনশাআল্লাহ।

ধন্যবাদ



CC:- @toufiq777 @sohanurrahman @sobuj28 @masumrbd @abuahmad

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXiE7arBNuf15MvfK3qkAxnBtSL4s4Wbk8uodtv1769FzfGkWCc1T9LX1QhLG7AzpNjGHBCnJbMh81S9A3...TAHb8Yt5K9cYp4pkAqRZ4fr3hdLWnnZT4kn1Zbuk41S6wSo6SW4NoUxsH9NHPiNio1nbuZnBhr3Zi6cVuNBUEVJjjuFG8gEUx7Xc2u4RvgoXrTGU9bwsg75mLA.png

Sort:  

আপনার দিনটি অনেক সুন্দর কেটেছে ভাই 💙

 3 years ago 

আলহামদুলিল্লাহ। ধন্যবাদ ভাই

💙💙

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54