আমার জীবনের একটি ঘটনা, যা আমাকে রক্তদাতা হতে সাহায্য করেছে।

in Steem Bangladesh3 years ago

মানুষের জীবনের অনেক ঘটনা আছে যা মানুষকে নতুন কিছু করতে সাহায্য করে। আগে আমি ব্লাড ডোনার বা রক্তদাতা ছিলাম না। একটি ঘটনার পর ই এখন আমাকে রক্ত দিতে প্রেরনা যোগায়।

IMG_20210601_144127.jpg

শেষ বার দেওয়া রক্তের ব্যাগ।



জীবনের সে ঘটনা



সময় টা ২০১৭ সালের মাঝা মাঝি। কেম্পাসে ক্লাস করতেছিলাম। আমাদের কেম্পাসের অডিটোরিয়ামে রক্তদান কর্মসূচি চলতেছিলো। আমার আমার কয়েকজন ক্লাসমেট রক্ত দিয়েছিলো। তাদের দেখতে অফ ক্লাসে সেখানে যাই। যাওয়ার পর তারা এবং সেখানের অন্য স্কাউট ভাইয়ারা আমাকে রক্ত দেওয়ার জন্য অনুপ্রেরণা দিচ্ছিলো। কিন্তু আমি ভয় পাচ্ছিলাম। কিন্তু তবুও সাহস করে দিয়ে ফেললাম প্রথম বারের মতন। তেমন কিছু মনে হয়নি। খুবই স্ট্রং ছিলাম। কিন্তু সেটা কিছুক্ষনের জন্যই।


কিছুক্ষণ পর ভেবেছি কোনো কিছু তো হয়নি। ক্লাস এ চলে যাই দ্রুত। কিন্তু ক্লাস এ ঢুকার পর ই দেখলাম হঠাৎ দুনিয়া অন্ধকার হয়ে আসতেছে আমি দাঁড়িয়ে থাকতে পারছিনা। সামনে গ্রাইন্ডিং মেশিন ছিলো তা ধরেই বন্ধুদের ডাক দেই৷ তারপর আর আমার কিছু মনে নাই৷ যখন চোখ খুলি তখন আমি কেম্পাস এর মেডিকেল রুম এ। ব্রেন থেকে রক্ত চলে যাওয়ায় অক্সিজেন এর অভাবে জ্ঞান হারিয়েছিলাম। কিন্তু সেদিন রক্ত দেওয়ার বেপারটা ভালোই লাগে৷


দ্বিতীয়বার রক্তদান



সেদিন এর ঘটনার পর ১ টি বছর কেটে যায়। আমার এক বন্ধু তার বন্ধুর বাবার জন্য রক্ত দিতে বলে শুনে খুশি হই যে রক্ত দিতে পারবো৷ রুগির সমেস্যা ছিলো রক্ত শুন্যতা। সেদিন রক্ত দেওয়ার পর আরো ভালো লাগে।


তৃতীয়বার রক্তদান



তৃতীয় বার একজন থ্যালাসেমিয়া রোগীকে রক্ত দিয়েছিলাম। এবার রক্ত দিয়েছিলাম আমি এখন যে সেবা সংগঠন এর সাথে যুক্ত তার মাধ্যমে।


চতুর্থবার রক্তদান



এবার রক্ত দিয়েছিলাম একজন ডেলিভারি রোগীকে। আমার বন্ধুর রিলেটিভ ছিলো।


পঞ্চমবার রক্তদান



গত রোজার ঈদ এর পর পর আমার মামার এক বন্ধুর বোনের জন্য রক্ত দিয়েছিলাম। তার অপারেশন এর জন্য রক্ত প্রয়োজন ছিলো।



এভাবেই আমার রক্তদাতা হয়ে উঠা। সেদিন এর সেই সাহস করে রক্ত দেওয়াটাই হয়ে উঠে আমার রক্ত দেওয়ার প্রেরণা।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

১ম বার ঐ ঘটনার পর ৫ম বারের মতো সামনের দিকে অগ্রসর হওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমি নিজেও ৩ বার রক্ত দিয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই।। যতদিন বেচে থাকি এভাবেই রক্ত দিয়ে মানুষের উপকারে আসতে চাই৷

 3 years ago 

Apnar ai mohot kajer jonno apna k nibedito pran boltei pari via...valobasha roill apnar jonno viaa

 3 years ago 

দোয়া করবেন ভাই। এভাবেই যেনো মানুষের সেবায় নিয়জিত থাকতে পারি।

 3 years ago 

Fia manilla via..... Doya takbe sob somoy apnar jonno

 3 years ago 

Fi-amanillah...Best wishes for u.

 3 years ago 

thank you so much....

 3 years ago 

Great work bro❤️❤️

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

এইটা একটি ভালো কাজ। কোন মানুষ বিপদে পরলে রক্তদানের মাধ্যমে সরাসরি তাকে সহায়তা দেয়ার মত উপকার আর নেই। শুনে ভালো লাগলো আপনিও এই ভালো কাজের সাথে যুক্ত আছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60185.13
ETH 3290.40
USDT 1.00
SBD 2.44