THE DIARY GAME : 06.03.2022/SUNDAY ||By@ratul24730||30% beneficiaries goes to @hive-138339

in Steem Bangladesh2 years ago
প্রিয় STEEMIANS. আসসালামু আলাইকুম ও অন্যান্য ধর্মের প্রতি রইল শুভেচ্ছা। আশাকরি সৃষ্টিকর্তার রহমতে সবাই ভাল আছেন।

আজকে আমি স্ট্রিম বাংলাদেশ এর ডায়েরি গেম এ অংশগ্রহণ করতে যাচ্ছি।

আমার ডায়েরি

সকাল সকাল ঘুম থেকে উঠে ছিলাম আজকে। আজকে রবিবার আমার কোন ক্লাস ছিল না তাই গত রাতেই চিন্তা করলাম আজকে সকাল সকাল উঠে বাড়ি-ঘর একটু পরিষ্কার করতে হবে।

সকালে উঠেই ফ্রেশ হয়ে অনলাইনে ঢুকলাম এবং পেঁপে কাটলাম। ব্যস্ততার কারণে ফলমূল এবং বিভিন্ন রকম খাবার খাওয়ার সময় হয়না। তাই উঠাই আজকের ফলমূল খাওয়ার প্রস্তুতি নিলাম।

সকাল

IMG_20220306_172449.jpg

ছোটবেলায় পেঁপে আমার ভাল লাগত না কিন্তু এখন পেঁপে আমার অনেক পছন্দের একটি ফল।ফলমূল খাওয়ার পর চিন্তা করলাম যে খালি পেটে ফলমূল খেতে হয় না। তাই চলে গেলাম রান্না ঘরে নাস্তা বানাতে। রান্নাঘরে গিয়ে তাড়াতাড়ি নুডুলস বানানো শুরু করলাম। নুডুলস বানাতে খুব ভালোই পারি কারণ যখন বাসার বুয়া আসতো না তখনই দুপুরে নুডুলস রান্না করে ভাতের বিকল্প হিসেবে নুডুলস খেতাম।

নুডুলস রান্না

IMG_20220306_172831.jpg

অল্প কিছুক্ষণের মধ্যেই নুডুলস তৈরি করে বসে পড়লাম সকালের খাবার খেতে। আজকের নুডুলসের অনেক গন্ধ বাহির হয়েছে দেখেই বোঝা যাচ্ছে যে অনেক বেশি মজা হয়েছে। তাড়াহুড়ো করে বসে পড়লাম নুডুলস খেতে। আমার অনেক পছন্দের একটি খাবার।

সকাল এর খাবার

IMG_20220306_172852.jpg

খাওয়া-দাওয়া করে মিশনে নামে পড়লাম। আজকের মিশন বাড়ি ঘর পরিষ্কার করা। খাবার শেষ না হতে হতেই বুয়া চলে আসলো। আমার বাসার বুয়া অনেক ভালো বিরানী রান্না করে, আজকে বাসায় থাকব সারাদিন তাই চিন্তা করলাম বিরিয়ানি খাই। বুয়াকে বিরানী রান্না করতে বলে আমি বাড়ির সকল জিনিসপত্র পরিষ্কার করতে শুরু করলাম। মিশনের নেমে পড়লাম।

রুম পরিস্কার এর পর

IMG_20220306_172722.jpg

অনেকদিন পর ,অনেক মন দিয়ে রুমের প্রতিটা জিনিস পরিষ্কার করে গুছিয়ে ফেললাম। সব গোছানোর পরে রুমটি মুছে নিলাম। সময়ের অভাবে প্রতিনিয়ত বাড়ি ঘর পরিষ্কার করা হয় না। আম্মু যখন আসে বাসায় তখন আম্মু পরিষ্কার করে তাছাড়া আমি খুব কম পরিষ্কার করি বাসা। অনেকদিন পর নিজের হাতে রুম পরিষ্কার করে খুব ভালো লাগছিল মন ফ্রেশ হয়ে গিয়েছে। চারপাশের সবকিছু পরিষ্কার থাকলে এমনিতেই অনেক বেশি ভালো লাগে।

খাবার টেবিল পরিষ্কার করার সময়

IMG_20220306_172707.jpg

খাবারের টেবিলটি যতই বুঝতেছিলাম ততই ঝকঝক করছিল। 30 মিনিট সময় ধরে শুধু টেবিলটি পরিষ্কার করেছি। পরিষ্কার করার পর টেবিলটি ঝকঝক করছিল। খুবই ভালো লাগছিল কারন নিজের হাতে পরিষ্কার করেছি। পড়াশোনা করার কারণে বাবা-মাকে ছাড়া অনেক দূরে থাকি। এখন বুঝতে পারি অনেক কিছু। সবচেয়ে বেশি বুঝতে পারি মায়ের অনুপস্থিতি।
মা সারাদিন বাসার কত কাজ করতো, কিন্তু আমরা মায়ের কষ্ট বুঝতামই না। এখন বুঝি যে মা প্রতিনিয়ত আমাদের জন্য কত কাজ করতো।

পানির ফিল্টার

IMG_20220306_172737.jpg

ঢাকা শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস পানির ফিল্টার। খুবই বিরক্ত কর ঢাকার পানি। প্রতি 23 দিন অন্তর অন্তর পানির ফিল্টার পরিষ্কার করতে হয় যা খুবই বিরক্তিকর কাজ। কিছু গত চার-পাঁচ দিন পরিষ্কার না করায় আজকে অনেক সময় লাগলো পানির ফিল্টার পরিষ্কার করতে। কিন্তু পরিষ্কার করার পর আজকে একদম সম্পূর্ণ নতুন লাগছে। সাথে সাথে ছবি তুলে মা কে পাঠায় দিলাম।আম্মু বলতেসিল যে,"তুমি তো সব কাজ শিখে গেসো।" তারপর আম্মু কে বললাম ,"আম্মু তুমিতো সারাদিন কত কাজ করতা এখন আমি বুঝতে পারি। কাপড় ধোয়া খুবই কষ্টকর। আজকে আমার সকালে ক্লাস ছিল না তাই আজকে সারাদিন আমি বাসায় সকল জিনিসপত্র পরিষ্কার করছি কাপড়-চোপড় ভেজিয়ে রাখছি পরিষ্কার করবো তাই।"

ব্যায়াম এর সময়

IMG_20220306_172752.jpg

বাড়ি-ঘর সবকিছু পরিষ্কার শেষে,ব্যায়াম করতে শুরু করলাম। সময় স্বল্পতার কারণে প্রতিনিয়ত ব্যায়াম করা হয় না। আজকে অনেক সময় থাকায় ব্যায়াম করতে শুরু করলাম। বসে বসে থাকায় শরীর অনেক ভারী হয়ে গিয়েছে। পেট বৃদ্ধি পাচ্ছে দিনে দিনে। অনেকক্ষণ ব্যায়াম করার পরে চলে গেলাম গোসল করতে। বাথরুম এ অনেক গুলো কাপড় ভিজিয়ে রেখেছি।কাপড় ধোয়া শেষে গোসল শেষ করলাম।

দুপুর এর খাবার

IMG_20220306_172943.jpg

রান্না ঘর থেকে বিরিয়ানি এর গন্ধ ছড়িয়ে পড়েছে পুরো বাড়িতে।গোসল শেষ এ তারাহুরা করে রেডি হয়ে বসে পড়লাম খাইতে।আসলে ১ দিন এ এত কাজ করার অভ্যাস নাই আমার।আজকে ফ্রী থাকায় ১ দিনেই অনেক বেশি কাজ করে ফেলি তাই এতো ক্ষুধা লাগছিল যে পাগল এর মত খাসিলাম। প্রতিবারের মতো আজকেও বুয়ার রান্না করা বিরিয়ানির স্বাদ ও গন্ধ চমৎকার হয়েছে।অনেক বেশি খেয়ে ফেলছি।খাওয়ার পরে আর উঠতে পারছিনা। কষ্ট করে উঠে বিছানায় গিয়ে শুয়ে পরলাম। অনেক বেশি ক্লান্ত থাকায় ঘুমিয়ে গেলাম।

শেষ দুপুরে

IMG_20220306_185103.jpg

কিছুক্ষণ পর ঘুম থেকে উঠে একটু পড়াশোনা পড়তে বসলাম কারণ আজকে একটি ক্লাস টেস্ট আছে বিকালে। তাই কিছুক্ষণ পড়াশোনা করলাম। ঘুম থেকে উঠে পড়াশোনা করার কোন ইচ্ছাই করছিল না তাই বই দিয়ে নকশা তৈরি করছিলাম। দুপুর সময় কি আর পড়াশোনা করতে মন চায়। বই সামনে রেখে ইন্টারনেটে ঢুকে ঘোরাঘুরি করছিলাম। তারপর কিছুক্ষণ শেষে বিকেল এর শুরুতে চলে গেলাম পরীক্ষা দিতে। আম্মু বারবার ফোন দিচ্ছিল,"বলতেছিল পরীক্ষা ভালো ভাবে দিবা" আর এই দিকে পড়াশোনা না করে পরীক্ষা দিতে যাচ্ছি আমি। তবে আহামরি কোনো পরীক্ষা না। সাপ্তাহিক পরীক্ষার আর কি।

বিকেল বেলা

IMG20220304151719.jpg

বাস ড্রাইভার এর পিছনে বসে বসে যাচ্ছিলাম পরীক্ষা দিতে কোচিং এ। ড্রাইভার কিভাবে বাসটি চালাচ্ছে তার প্রতিটি পদক্ষেপ আমি পর্যবেক্ষণ করতে করতে পুরো রাস্তা পার করলাম। তারপর কোচিংয়ের গিয়ে পৌঁছলাম 15 মিনিট আগে। খুব সময় নিয়েই আজকে সবকিছু করেছি। কোন কিছুই তাড়াহুড়া করে করিনি। তারপর একটি চায়ের দোকানে গিয়ে চা খেলাম।তারপর কোচিং এ ঢুকে শুনি আজকে পরীক্ষা হবে না আজকের পরীক্ষা আগামীকাল হবে। আজকে ক্লাস হবে। একটু খুশি হয়েই বসে পড়লাম ক্লাসএ।পড়াশোনা করিনি তা।

শ্রেণিকক্ষ

IMG_20220306_173213.jpg

দুপুরের দিকে ক্লাস করার যে কতটা কষ্টকর। সারা চোখ জুড়ে শুধু ঘুম আর ঘুম। এত ঘুম আসতেছে যে ঘুমিয়ে আমি আর থাকতে পারছি না। দীর্ঘ এক ঘন্টা ধরে ক্লাস করে ঘুমে আর সহ্য করতে পারছিলাম না। তাই বেরিয়ে পড়লাম ক্লাস থেকে। স্বাভাবিকভাবেই ক্লাস থেকে বাহির হওয়ার পরেই আমার ঘুম কেটে গেল।পাশে থাকা ছোট ভাইকে ডেকে নিলাম। আমি ও আমার বন্ধু ও ছোট ভাই আশেপাশে ঘোরাঘুরি আড্ডা খাওয়া-দাওয়া শুরু করে দিলাম

সন্ধ্যাবেলা

IMG_20220306_173256.jpg

কোচিং এর পাশেই আড্ডা দেওয়ার একটি সুন্দর জায়গা রয়েছে, সেখানে চলে গেলাম। অনেকক্ষণ আড্ডা গল্প দেওয়ার পরে কিছু খাওয়ার উদ্দেশ্যে ওয়েল ফুড এ চলে গেলাম।
আজকে ওয়েদার টা একটু স্যাঁতস্যাঁতে। কেমন গরম ছিল না আজকে। ওয়েদার ডিমান্ড এই চলে গেলাম আইসক্রিম ও পেপসি খেতে।

IMG_20220306_173321.jpg

ওয়েল ফুড(WELL FOOD) এর আইসক্রিম মিষ্টি ওকে অনেক বিখ্যাত। খুবই ভালো মানের কেক ও আইসক্রিম তৈরি করে তারা। দাম বেশি হলেও খাবারের মান অনেক ভালো।

IMG_20220306_191027.jpg

অনেক খাওয়া-দাওয়া আড্ডা শেষে মোটামুটি রাত হয়ে গেলো সবাই বিদায় নিলাম সবার কাছ থেকে, চলে গেলাম বাসার উদ্দেশ্যে। বাসায় এসেই ক্লান্ত শরীর নিয়ে একটু বিশ্রাম নিলাম।

রাত

IMG_20220306_172643.jpg

তারপর উঠে ফ্রেশ হয়ে আম্মুর পাঠানো পাপড় খেতে মন চাইলো তাই রান্নাঘরে ঢুকে পাপড় ভাজতে শুরু করলাম। পাপড় ভাজতে গিয়ে অনেকবার তেল হাতে পরছে। খুবই কষ্ট হয়েছে পাপড় গুলো ভাজতে গিয়ে।
একেবারেই অনেকগুলো ভেজা নিলাম যাতে কয়েকদিন ধরে খাওয়া যায়। তারপর ভাজা শেষে,
পাপড় নিয়ে পড়ার টেবিলে বসে পড়লাম পড়াশোনা করতে।

IMG20220306191834.jpg

আগামীকাল পরীক্ষা রয়েছে তাই অনেক পড়তে হবে।
পড়াশোনা শেষে রাতের খাবার খেয়ে একটি মুভি দেখব তাই মুভিটি ডাউনলোড করতে দিলাম।

সব মিলিয়ে আমার দিন অনেক ভালো গেল আজকে। সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমি সুস্থ আছি। অনেক ভালো জীবন যাপন করছি।

ধন্যবাদ সবাইকে আমার ডায়েরী টি পড়ার জন্য

অন্য দেশের দুই বন্ধুকে আমন্ত্রণ

আমি আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।@yeri52@hidayat96 আমি আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। ধন্যবাদ।

Sort:  

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050YES
#club75NO
#club100NO
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43