Short Story Taken From My Life ||আম্মুর অসুস্থতার সময়|| 5% To bd-charity [CLUB-5050] || Story by @ratul24730

in Steem Bangladesh3 years ago (edited)

আসসালামু আলাইকুম

অন্যান্য ধর্মের সকলের প্রতি রইল আমার
প্রাণঢালা শুভেচ্ছা।সবার সুস্থতা কামনা করছি

আমি আজহারুল হক রাতুল। আমি বাংলাদেশী।User id :@ratul24730.আজকে আমি আপনাদের সামনে তুলে ধরব আমার আম্মুর অসুস্থতার সময় এর একটি মজাদার কাহিনি

        আম্মুর অসুস্থতার সময়

আমি এবং আমার ভাইবোনেরা পড়াশোনার জন্য বাংলাদেশের রাজধানী ঢাকা শহরে বসবাস করি।আমাদের গ্রামের বাসায় বাবা-মা থাকে শুধু।ব্যবসা নিয়ন্ত্রণ করতে গিয়ে আব্বু সবসময় বাইরেই থাকে।

আম্মু একা হয়ে যায় তাই আমি প্রতিনিয়ত আত্মীয়দের বাসায় ঘুরতে যায়।হঠাৎ একদিন আম্মু অসুস্থ হয়ে পরলো।আব্বুর পক্ষের আম্মুকে দেখাশোনা করা সম্ভব হচ্ছিল না।

আমরা সবাই প্ল্যান করলাম যে আমরা বাসায় চলে যাব কিন্তু আমার বড় ভাই কাউকে বাসায় যাইতে দিলনা।

আমরা কেউই জানতাম না "যে ভাইয়ের গার্লফ্রেন্ড আছে এবং ভাইয়ের গার্লফ্রেন্ড একজন ডাক্তার"।ভাইয়া আম্মুকে ফোন করে বলল আমাদের পক্ষে এখন যাওয়া সম্ভব হচ্ছে না।আমি আমার একটা ডাক্তার ,বন্ধু কে বাসায় পাঠায় দিচ্ছি সে তোমার দেখাশোনা করবে।

আম্মু বলল ডাক্তার মানুষ তো আমার সেবা করবে, কিন্তু বাসার কাজ কে করবে, রান্না বান্না কে করবে, আমাকে খাবার কে খাওয়াবে।আমার কোন কিছু ভালো লাগতেছে না তোরা সবাই বাসায় চলে আয়

এইগুলো কথা শোনার পর আমরা কেউ নিজেদের আটকাতে পারলাম না। আমরা সবাই চলে যাব কিন্তু ভাইয়া আমাদের যেতে দিল না ।ভাইয়া বলল ,কিচ্ছু হবে না টেনশন করিস না।

"আম্মুর অসুস্থ হওয়ার আজ ২ তম দিন"।
ভাইয়ের গার্লফ্রেন্ড আমাদের বাসায় চলে গিয়েছে। আমরা সবাই অনেক টেনশন করতেছি সে ভাইয়ের গার্লফ্রেন্ডের সবকিছু ম্যানেজ করতে পারবে কিনা আম্মুকে সুস্থ করতে পারবে কিনা।

"আম্মু অসুস্থ হওয়ার আজ ৪ তম দিন"।খুব টেনশন এর মধ্যে দিয়েই আম্মুকে ভিডিও কল দিলাম ।ভিডিও কল দিয়েই আমরা অবাক।আমাকে দেখেই বুঝা যাচ্ছে আমি অনেক খুশি।

আম্মু বলতেছে যে তোদের থেকেও আমার ভালো খেয়াল রাখছে তোর ভাইয়ের বন্ধু।

আম্মু অসুস্থ হওয়ার আজ ৮ তম দিন। আম্মু বলতেছে এত সুন্দর করে রান্না করে আমাকে খাওয়ায় ।বাসা অনেক পরিপাটি রাখে,অনেক পরিষ্কার, আমার অনেক খেয়াল রাখছে। সবকিছু সুন্দরভাবে গুছিয়ে রাখে অনেক সাংসারিক একটা মেয়ে।অনেক ভালো ডাক্তার আমি এখন অনেকটা সুস্থ।আমরা সবাই অনেক খুশি যে আম্মু সুস্থ হয়ে গেছে কিন্তু এই দিকে ভাইয়ের মাথায় অন্য কিছুই ঘুরতেছে।

আম্মু অসুস্থ হওয়ার আজ ১০ তম দিন। আম্মু ফোন দিয়ে বলতেছে যে বাবা তোর বান্ধবীকে কি উপহার দেওয়া যায় সে তো আমার অনেক বড় উপকার করল।

তৎক্ষণাৎ দেখলাম ভাইয়া বলল চল আমরা সবাই বাসায় যাব।ভাইয়া কে বললাম এখন টিকিট কোথায় পাবো, ভাইয়া বলল সব কেটে রাখছি তোরা রেডি হ আমরা দুই- তিন দিনের জন্য দেশের বাসায় যাচ্ছি।

আমি কি বললাম আম্মু আমরা সবাই বাসায় যাচ্ছি। আম্মু তখন আপুকে বলল ,"তোর ভাইয়ের বান্ধবীর জন্য কিছু উপহার কিনতে হবে ,আমি লিস্ট পাঠিয়ে দিচ্ছি"

আম্মু অসুস্থ হওয়ার আজকে ১১ তম দিন বাসায় গিয়েই আমরা সবাই আম্মুর রুমে উপস্থিত হলাম।দেখলাম আম্মু এবং ভাইয়ের বান্ধবি গল্প করছে বসে বসে।আম্মু ভাইয়া কে ডেকে বলতেছে এইদিকে আমার কাছে আয়।আব্বু আমাদের মাঝখানে উপস্থিত ছিল।আমরা সবাই আব্বুর সাথে গল্প করছিলাম।

আম্মু সবাইকে ডেকে বলল "যে আজকে আমি আমার বড় ছেলের হাতে আমার বৌমাকে তুলে দিচ্ছি" । আব্বু আম্মু কখনোই প্রেম-ভালোবাসা পছন্দ করতো না ।কিন্তু আম্মু মুখ থেকে এই কথা শুনে আমাদের সবার মাথায় আকাশ ভেঙ্গে পড়লো।
IMG_20220129_191340.jpg
আম্মু, ভাইয়া-ভাবি
আসলেই ভাইয়ের বান্ধবি অনেক ভালো ছিল আমাদের অনেক পছন্দ হয়েছে।কিন্তু সরাসরিভাবে আম্মুর বিয়ের জন্য রাজি হয়ে গেল ।ভাইয়া এতো চালাকি করছে তা না হলে আব্বু-আম্মু কখনই রাজি হতো না।এভাবেই আমাদের পরিবারে আরও একটি মানুষ চলে আসলো।আমরা সবাই আমাদের নতুন ভাবিকে পেয়ে অনেক খুশি সবচেয়ে বেশি খুশি আমার আম্মু।ভাইয়ার এতদিনের ভালোবাসা সার্থক হল আমরা সবাই অনেক খুশি। ভাইয়া সবার মতামত নিয়েই শেষ পর্যন্ত তার পছন্দের মানুষকে বিয়ে করতে যাচ্ছে।ভাইয়ের প্রতি আমাদের শ্রদ্ধা আরও বেড়ে গেল সে সবাইকে ভালো রাখে সবার মতামত নিয়েই তার পছন্দের মানুষকে অর্জন করতে সার্থক হল।সম্পূর্ণ প্রশংসা অধিকারী আমার ভাবি সে আমার আম্মুকে মন থেকে ভালোবাসে , মন থেকে সেবা করছে এবং আমাদের সবাইকে মন থেকে গ্রহণ করে নিয়েছে।একজন ভালো ডাক্তারের পাশাপাশি একজন ভালো মানুষ তিনি।
আর এভাবেই আমাদের পরিবারে একজন নতুন সদস্য বেড়ে গেল। চলে আসলো পরিবারের নতুন খুশি।
IMG_20220129_191357.jpg
আব্বু - আম্মু
কাহিনী টা আমাদের সবার জন্যে অনেক বড় ছিল এবং আমরা কেউ এই কাহিনীটা ভুলতে পারবোনা ভাইয়া এর প্রেম কাহিনী টা আসলেই অনেক মজাদার ছিল।

সবাই সুস্থ থাকবেন আপনাদের আশেপাশের মানুষদের ও সুস্থ রাখবেন।সবার প্রতি রইল আমার ভালোবাসা এবং সবাইকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য।

এত সুন্দর প্রতিযোগিতায় আমাদের অংশগ্রহণ এর সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানাই আপনাকে @abuahmad

Sort:  

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050NO
#club75NO
#club100NO
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

 3 years ago 

Thank you

 3 years ago 

@steemcurator07 thank you so much for your support . Take love 💝

 3 years ago 

@hive-138339 thank you so much for your support . Take love 💝

 3 years ago 

@lalim.beta thank you so much for your support . Take love 💝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58239.61
ETH 2287.71
USDT 1.00
SBD 2.50