| The Diary GAME | 01 | 11 | 2021|| - 2% beneficiaries @bd-charity

in Steem Bangladesh2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন এবং আমিও ভালো আছি। আজকে আমি "@steem-bangladesh" কমিউনিটিতে আবার চলে এলাম আমার আর একটি ডাইরি শেয়ার করতে।


আজকের ডাইরি


০১-১১-২০২১

সোমবার


|সকাল|


IMG_20211102_165143.jpg
সকালবেলা দোকান থেকে বাসায় ফেরার পথে।

Location

ভোরের দিকে ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করি। ফজরের নামাজ আদায় করে আবার ঘুমিয়ে পড়ি কিছুক্ষণের জন্য। ঘুম ভাঙতে প্রায় দশটা বেজে যায়। এরপর দাঁত ব্রাশ করে মুখ ধুইয়ে রুমে গিয়ে বসি পরে খালামনি সকালের নাস্তা খেতে ডাকেন। এরপর গিয়ে সকালের নাস্তা করি তারপরে কিছুক্ষণের জন্য বাইরে চলে যাই। বাইরে গিয়ে একটি চায়ের দোকানে গিয়ে বসি এক কাপ রঙ চা খাই। তারপরে সেখানে এলাকার কয়েকজন বন্ধুর সাথে কিছুক্ষণ আড্ডা দেই। আজকে আমি ঢাকা চলে যাব তাই সবার সাথে অনেকটা সময় আড্ডা দেই৷ আস্তে আস্তে দোকান থেকে বেরিয়ে বাসায় চলে আসি।


|দুপুর|


IMG_20211102_165343.jpg
দুপুরের খাবার খাওয়ার সময়।

Location

দোকান থেকে বাসায় আসতে আসতে প্রায় ১:০০ বেজে যায়। এবার বাসায় এসে ওয়াশরুমে চলে যাই গোসল করতে। গোসল করতে করতে জহুরের আযান দিয়ে দেয়। পরে ওজু করে মসজিদে চলে যাই জোহরের নামাজ আদায় করতে। নামাজ আদায় করে বাসায় চলে আসি। বাসায় এসে হাত-মুখ ধুয়ে ফ্রেশ হয়ে তাড়াতাড়ি দুপুরের খাবার খাই। আজকে আমাকে ঢাকা যেতে হবে তাই একটু তাড়াহুরার মধ্যে আছি। এরপর বেশি দেরি না করে দুপুরের খাবার খেয়ে বিছানায় চলে আসি কিছুটা সময় বিশ্রাম নেই।


|বিকাল|


IMG_20211102_165321.jpg
বিকেলে লঞ্চ ঘাট বসে লঞ্চের জন্য অপেক্ষা করার সময়।

Location

এরপর ৩:৪০ আমার ঘুম ভাঙ্গে। ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে রেডি হই লঞ্চঘাটে যাওয়ার জন্য। এরপর বেশি দেরি না করে তাড়াতাড়ি বেরিয়ে পড়ি লঞ্চঘাটে যাওয়ার জন্য। অটোরিকশা করে লঞ্চঘাটে আসি ঘাটে এসে কিছুক্ষণ বসে থাকি। প্রায় ৪:৫০ এ লঞ্চ ঘাটে এসে দারায় এরপর আমি লঞ্চে গিয়ে উঠি। ৭-৮ মিনিট পরে লঞ্চটি ছেড়ে যায় ঢাকার পথে। আর তার সাথে শুরু হয়ে যায় আমারও লঞ্চ যাত্রা।


|রাত|


IMG_20211102_165719.jpg
রাতের বেলা লঞ্চ একটি ঘাটে দারানোর সময় তোলা।

Location

বিকেল পেরিয়ে সন্ধ্যা হয়ে আসে মাগরিবের আযান দেয় সবাই লঞ্চে নামাজ পড়ে। এরপর চারদিকটা আস্তে আস্তে অন্ধকার হয়ে আসে। আমরাও আস্তে আস্তে সামনের দিকে এগোতে থাকি।শীতের দিন হওয়ায় সামনের দিকে হালকা বাতাস লাগতে শুরু করে। এরপর বেশি দেরি না করে তাড়াতাড়ি চলে আসি কেবিনে। লঞ্চটি একটু পর পর এক একটি ঘাটে দারায় আর যাত্রী তুলে আমার যাত্রা শুরু করে। এরপর আমি রাতের কিছু হালকা খাবার খেয়ে বিছানায় শুয়ে পরি।


কষ্ট করে আমার ডাইরি পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

Sort:  

join #club5050 tag and receive extra vote from steemcurator01, steemcurator02 ' @steemcurator07.

Your post up-vote from country representatives Bangladesh @sm-shagor..

Always follow @steemitblog.

 2 years ago 

ভালো একটি দিন ছিল আপনার

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডায়েরি পড়ে বেশ ভালো লাগল, গুছিয়ে লিখেছেন। আপনার গ্রামের কাঠের ব্রীজটি খুব সুন্দর দেখতে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63799.64
ETH 3130.40
USDT 1.00
SBD 3.97