the dairy game 16/09/2020 busy day

in Steem Bangladesh4 years ago

আসসালামুয়ালাইকুম,

কেমন আছো বন্ধুরা।

আশা করি সবাই ভাল আছো আমি অনেক ভালো আছি। আপনাদের দোয়ায় সকলের সুস্থতা কামনা করে। আমি আমার আজকের ডাইরি গেম শুরু করতে চলিলাম।স্টিমের সকল বন্ধুদের আমার প্রাণঢালা শুভেচ্ছা রইল।

প্রতিদিনের মত আজকেও আমার মায়ের ডাকে ঘুম ভাঙ্গে ঘুম থেকে উঠে আমি বাইরে যাই। তখন সকাল 6 ঘটিকা। কিছুক্ষণ বসে থাকবি বাইরের প্রকৃতি দেখতে ছিলাম। আমি আকাশের দিকে তাকিয়ে ছিলাম। আকাশে কোন মেঘ ছিল না। সূর্যি পূর্ব দিকে উদয় হয়েছে।

কিছুক্ষণ বসে থাকার পর আমি বাসায় এসে বাথরুমে যাই । ব্রাশ করার জন্য, ব্রাশ করি, করে আমি আমার রুমে এসে শুয়ে থাকি।

আমি আমার ফোন হাতে নিয়ে কিছুক্ষণ স্টিমে ব্যাবহার করি। তারপর আমি আমার পাশের বাসার ছোট ভাই কে নিয়ে বই পড়তে বসি। আমার চাচাতো বড় ভাই এর মেয়ে তার নাম, মাওয়া, সে ক্লাস ১০ এ পড়ে।

ওই সময় মা আমার জন্য সকালের কিছু নাস্তা নিয়ে আসেন আমি নাস্তা করি। নাস্তা ছিল সেমাই, জেলাবি পিটা, ও একটি সিদ্ধ ডিম , ছিল তা আমি খাই।
images.jpeg

খাওয়া শেষ করে । আবার আমি আমার পাশের বাসার ছোট ভাই কে বই পড়াইতেছিলাম। আমি দশ ঘটিকা পর্যন্ত তাকে বই পড়াই।

বই পরানো শেষে করে আমি খাওয়ার জন্য খাবার রুমে যাই। আজকের সকালের খাবার ছিলো মাছের ভর্তা, আলু ভাজি,ও ডিম ভাজি। খাওয়া শেষ করে আমি আমার রুমে যাই। কিছুক্ষণ রেস্ট নেওয়ার পরে আমি বাইরে যাই আমার বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার জন্য।

আমি আমাদের স্থানীয় বাজারপুরাতুন বাজার এ যাই । সেখানে আমার বন্ধু সাকিব এরব সঙ্গে দেখা হয়। তার সঙ্গে আমি একটি হোটেলে যাই। আমি চা খাই আমার বন্ধু আর আমি দুটো মিষ্টি খাই আমরা দুজনে আমাদের এলাকায় যাই পাওয়ার হাউজ কলোনি

বাসা থেকে যেতে দুই মিনিট সময় লাগে। আমরা রেল লাইন মাঠে যাই কিছুখন সময় কাটানোর জন্য।

কলোনির ভিতরে দুটি বড় বড় পুকুর আছে। আমরা একটি পুকুর পাড়ে বসে সেখানে কিছুক্ষণ আড্ডা দেই গল্প করি। আমাদের স্থানীয় কিছু ছেলে পুকুরে গোসল করতে ছিল তা আমরা দেখি উপভোগ করি। আমি ও এই পুকুরে সবসময় গোসল করে থাকি। পুকুর টি অনেক বড় তাই অনেকেই এখানে গোসল করে থাকে।
images (5).jpeg

ওখানে বসে কিছুক্ষণ থাকার পর আমার বড়ো ভাই আমাকে ফোন দেয় ডাকে। আমিও আমার বন্ধু আমার ভাইয়ের কাছে যাই।আমার ভাইয়া একটি ছোটো পুকুর পানি তুলতিছিল মাছ ধরার জন্য আমি ও আমার বন্ধু দু'জনেই পুকুর এ নামি পানি তুলার জন্য।
images (4).jpeg


কিছুক্ষণ পুকুর থেকে পানি তুলি আমরা তারপর আমার বন্ধু ওখান থেকে চলে যায়। আমি সেখানে মাছ ধরার জন্য থেকে যাই।প্রায় দুপুর ২ টা পর্যন্ত আমি ওখানে থাকি ও মাছ ধরি।

ওখান থেকে বাসায় এসে আমি গোসল করি নাই। আমি কিছুক্ষণে শুয়ে থাকি।আমার মা খাওয়ার জন্য আমাকে ডাক দেয়। আমি খাওয়ার জন্য খাওয়া রুমে যাই। আজকে খাবারে ছিল গরুর মাংস, বুটের ডাল,সালাত

খাওয়া শেষ করে আমি আমার রুমে এসে শুয়ে পড়ি আজকে আমি অনেক ক্লান্ত মাছ মারে। তাই আমি শুয়ে পড়ি কিছুক্ষণের মধ্যে আমি ঘুমিয়ে পরি। আমি ঘুম থেকে উঠিন৩:৪৫ মিনিটে


শুয়ে শুয়ে কিছুক্ষণ ফেসবুক ব্যবহার করি। ব্যবহার করার পর আমি আমাদের রেল লাইন মাঠে যাই মাঠে প্রতিদিনই আমরা ক্রিকেট খেলি থাকি। আজ আমি ক্রিকেট খেলার জন্য মাঠে যাই।

5 ঘটিকার সময় আমরা খেলা শুরু করি।স্থানীয় বন্ধুরা/বড়/ছোট সবাই মিলে আমরা ওখানে ক্রিকেট খেলে থাকি।
images (3).jpeg

আজকের বিকেলটা অনেক সুন্দর ছিল আকাশে কোন মেঘ ছিল না। সাদা মেঘে খেলা চলতেছিল আকাশ এ আমি অনেক বার এ আকাশের দিকে তাকিয়ে ছিলাম। খেলতে খেলতে সময় কোন দিক দিয়ে যে কেটে গেছে বুঝতেই পারিনি তবে আকাশের দিকে তাকিয়ে থাকতেই মন চেয়ে ছিল কি অপূর্ব সুন্দর । মাগরিবের আজান শুনে বুঝলাম সন্ধ্যা হয়েছে খেলা শেষ করে বাসায় আসি।
images (6).jpeg

আজকেও প্রচুর গরম থাকার কারণে আমি খেলা অবস্থায় প্রচুর ঘেমে গেছিলাম। তাই সন্ধ্যার পরে আমি গোসল করি।

গোসল শেষে করে আমি আমার রুমে যায় কিছুক্ষণ শুয়ে থাকি। রাত ৮ ঘটিকা আমি বাসা থেকে বের হই। স্থানীয় বাজারে এসে আমি কিছুক্ষণ আমার বন্ধুদের সঙ্গে আড্ডা দেই।

রাত 9 ঘটিকার দিকে আমি আমার বাসায় চলে আসি।রাতের খাওয়ার জন্য আমি খাওয়ার রুমে যাই। আজকে রাতের খাবারে ছিল গরুর মাংস মাছ ভাজি।

খাওয়া শেষ করে আমি আমার রুমে চলে আসি। আমার রুমে এসে আমি আমার ফোন ব্যবহার করি। আমার ফোনে আমি স্টিমিট ওপেন করি, স্টিমি এর কিছু বন্ধুদের পোস্ট করেছে তাদের পোস্টে আমি কমেন্ট করি।

ডাইরি গেম এ আমার আজকের পোষ্ট আমি লিখি পোস্ট করার জন্য।পোস্ট করব তারপর আমি ঘুমাব। কারণ আজ আমি অনেক ক্লান্ত তাই আর ঘুমিয়ে পড়বো।
IMG_20200916_000846-01.jpeg

আজকে জন্য এখান এ বিদায় নিলাম । কাল আবার কতা বলবো নতুন কিছু নিয়ে আসব। ততক্ষণে আপনার ভালো থাকেন সুস্থ থাকেন শুভো রাত্র।

ধন্যবাদ সকল বন্ধুদের।

আমি @rana1988

Sort:  

plz vote and cmnt kro plz

 4 years ago 

image.png
এই ছবিটি অনেক সুন্দর হয়েছে।এটি কী আপনি তুলেছেন।

tnx,,,,na amr bro vaia
vote amd cmnt plz

 4 years ago 

Great post. However, you will use Caption in your post. Using captions in your pictures would make your post look more beautiful. Check out this post. How do you caption. Here is his tutorial.

You will share your post on twitter / facebook. This will promote steemit through your post. As a result, many can join the steemit.

You can get extra vote by posting 100% power up. How to do 100% power up. Check out this post. Then you will understand.

You can comment on other people's diary posts. You will make a good comment and ( #onepercent #bangladesh) using these tags you can get 1% votes from @steemcurator01. #diarydoctor #bangladesh

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44