My Diary Game 15-09-2021

in Steem Bangladesh3 years ago


আমার ডায়েরি
১৫-০৯-২১

আসসালামু আলাইকুম ইস্টিম বাংলাদেশের সকল বন্ধুরা আশা রাখি আপনারা সকলে ভালো আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি দুঃখের সঙ্গে একটা কথা বলতে চাই, প্রতিটা দিনের পোস্টে আমি সালাম দেই আজ পর্যন্ত আমার সালামের জবাব একটা কমেন্টেও আমি পাইনি।
যাইহোক মনে মনে সালামের উত্তর দিলেও হবে আমি আমার ডায়েরী শুরু করতে যাচ্ছি।



IMG_20210914_225318.jpg

সমুচা



সকাল

আলহামদুলিল্লাহ সুন্দর একটি সকাল পেয়েছি। প্রতিদিনের মত অফিসে যাওয়ার জন্য সকাল ৭ টা ৪০ মিনিটে উঠে ওয়াশরুমে গিয়ে ব্রাশ হাতে নিয়ে ফ্রেশ হয়ে আমার রুমে এসে ড্রেসটা পড়ে নিয়েছিলাম। তারপর বাসায় রুটি ও আলু ভাজি খেয়ে আমি অফিসে চলে গিয়েছিলাম। আজ অবশ্য অফিসে বেশি কাজ ছিল না মোটামুটি একটু ফ্রী ছিলাম। হঠাৎ আমার মা ফোন দিয়ে দিল বাসার মোটরের না কি সমস্যা হয়েছে পানি উঠছেনা। প্রায় ১২ টার সময় অফিস থেকে বাসায় ফিরে এসেছিলাম।
সাবমারসিবল পাম্প অনেকবার সুইচগুলো চাপাচাপি করতেছিলাম কিন্তু কোন সমাধান হচ্ছিল না তাই এলাকার এক মিস্ত্রিকে ফোন দিয়ে ঢেকে এনেছিলাম। তারপর মিস্ত্রী ভাই বলল যে মোটরের আয়রন পানিতে কানেকশন বোল্ড গুলো নষ্ট হয়ে গেছে তাই মোটর টিকে তুলতে হবে। তারপর মিস্ত্রি ও আমি দুজন মিলে সাহিত্যিক পানির নিচে থাকা মটিকে এক এক করে পাইপগুলো খুলে উপরে তুলে দেখি মেইন কানেকশন গুলো খুলে গেছে শুধুমাত্র তার সঙ্গে ঝুলেছিল মোটরটি। মিস্ত্রী ভাই বলল মোটর টিকে বাজারে নিয়ে গিয়ে বোল্ট গুলো লেদ মেশিনে খুলতে হবে। তারপর আমি হাতগুলো সাবান দিয়ে ধুয়ে বাইক টা বের করে মোটরটা ব্যাগের ভিতর নিয়ে মিস্ত্রি সহ বাজারের দিকে রওনা দিয়ে দিলাম।



দুপুর

IMG_20210914_191523.jpg
https://maps.app.goo.gl/VFwC2E4T7fGXbeV38

আমাদের বাজারে গিয়ে প্রায় ১টা বেজে গিয়েছিলো, এক মিস্ত্রির দোকানে গিয়ে দেখানো হলো মোটরটি তারপর তিনি বলল মোটরের ভিতরে থাকা তেল গুলোকে বের করতে হবে। তারপর আমার মিস্ত্রি সেগুলো কে বের করেছিল। তেল গুলো বের হতে অনেক সময় লেগে গিয়েছিল সেখান থেকে আমরা মটর টা নিয়ে লেদ মেশিনে গিয়েছিলাম। তারপর লেদ মেশিনের মিস্ত্রিকে দেখানো হলো তিনি বলল যে হ্যাঁ এখানেই ঠিক হবে।



IMG_20210914_191544.jpg
https://maps.app.goo.gl/ziUYKjKUP1x83SdXA

তারপর সেখানে ১ ঘণ্টার মতো সময় লেগেছিল কাজটি শেষ হতে,সেখানে টাকা দিয়ে আমরা বাইক নিয়ে বাসায় ফিরে চলে এসেছিলাম।
তারপর মিস্ত্রি নিজে নিজে মোটর টা সেট করতে ছিল, কিন্তু সেট হওয়ার পর আর একটা দুঃসংবাদ আমাকে জানালো যে এখানকার একটা পিনিয়াম পানির ভিতরে পড়ে গিয়েছে ? বাসা থেকে টাকা নিয়ে আবার চলে গেলাম বাজারে সেই দোকানে পিনিয়াম টা কিনে নিলাম ৩০০ টাকা দিয়ে আবার বাসায় ফিরে এসে মিস্ত্রিকে সেটা দিয়ে মিস্ত্রি পুনরায় সেট করে সুইচ চাপলে তারপর সুন্দরভাবে পানি বের হচ্ছিল।

যখন মটর দিয়ে পানি বের হচ্ছিল সত্যি সেই মুহূর্তটা অনেক শান্তির ছিল।
তারপর আমি ওয়াশরুমে গিয়ে গোসল করে ফ্রেশ হয়ে দুপুরের খাবার খেয়ে নিয়ে,আমি আমার রুমে বিশ্রামের জন্য চলে গিয়েছিলাম।



বিকেল

IMG_20210914_225244.jpg

আমাদের গাছের নারিকেল। বিকেলে খুব খেতে ইচ্ছে করতেছিল তাই সেগুলো কে বের করে ভালোভাবে ফাটিয়ে নারিকেল বের করেছিলাম। তারপর রেডি হয়ে বাজারের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বন্ধুদের সঙ্গে আড্ডা ছাড়া মনে হয় সারাদিনে কিছু একটা অসম্পূর্ণ থেকে যায়।



সন্ধ্যা

IMG_20210914_191651.jpg

অনেক গল্প অনেক আড্ডা ও হাসাহাসির পর বেশ কিছুটা খিদে পেয়েছিল মোস্তাকিম ভাইয়ের দোকানে তাই ছোলা মুড়ি পিঁয়াজু খেয়েছিলাম। সেখান থেকে বের হয়ে বাসায় যাওয়ার পথে পুরাতন বাজারে সমুচার দোকান থেকে কিছু কিনে নিয়ে বাসায় ফিরে এসেছিলাম।



রাত

বাসায় ফিরে একটু কথা শুনতে হয়েছে,আমাকে একটি কাজ দিয়েছিল কিন্তু আমি ভুলে গিয়েছিলাম,তারপর ফ্রেশ হয়ে কিছুটা সময় আমার ভাগ্নির সঙ্গে কাটিয়ে দিয়েছিলাম।তারপর রাইসা রাফিয়ার সঙ্গে একটুখানি খেলেছিলাম,রাতের খাবার খেয়ে আমি বিছানায় চলে এসেছিলাম।

এইছিল আমার ডায়েরি
ধন্যবাদ সবাইকে।



Sort:  

Onk sundor ekta din chilo tomar.

 3 years ago 

Jeee via...tnk u

 3 years ago 

Din ta onk vloi clo r shamusa khaite onk sundor..

 3 years ago 

Jeee via samucha amar besh valoi lage

 3 years ago 

সুন্দর একটি দিন কাটিয়েছেন ভাই।

 3 years ago 

অনেক সুন্দর একটি দিন কাটিয়েছেন ভাই

 3 years ago 

ভালো দিন কাটিয়েছেন ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58039.01
ETH 2460.08
USDT 1.00
SBD 2.32