|| The Diary Game 3: September - 4 | 9 | 2021 ||

in Steem Bangladesh3 years ago (edited)

আচ্ছালামু আলাইকুম
আজ ৪ সেপ্টেম্বর রোজ শনিবার ২০২১

সকাল

হ্যালো বন্ধরা কেমন আছেন আপনারা নিশ্চয় ভাল আমিও ভাল আছি। ফজরের নামাজ শেষে একটু হাটাহাটি করলাম তারপর সকালের সূয্য যেন হাত ছানি দিয়ে ডাকছে। তারপর বাসায় এসে ফ্রেশ হয়ে নাস্তা করলাম।তারপর আমি আমার ভাইয়ের ছেলেকে নিয়ে মাদ্রাসার দিকে রওনা হই।তারপর যেতে যেতে পথের মাঝামাঝি গিয়ে আমার ভাতিঝা কান্না শুরু করে সে আর মাদ্রাসা যাবে না।তারপর অনেক বোঝার পর সে বুঝল।

IMG_20210905_070811.jpg

দুপুর

পড়ন্ত দুপুরে ক্রিকেট খেললাম। আজকে গরমে জীবন শেষ।কোথাও কোন বাতাস ছিল না।তারপর বাসায় এসে পুকুরে গোসল করলাম অনেক দিন পর।তারপর মসজিদে গিয়ে নামাজ পরললাম।তারপর বাসায় এসে দূপুরের খাবার খেয়ে বাহিরে গেলাম বাতাস খাওয়ার জন্য কারন কারেন্ট ছিল না।এখন খুবই লোডসেডিং চলতেছে বেশ কিছুদিন থেকে।চারদিকে শুধু হাহাকার কোথাও কোন বাতাস নেই।

IMG_20210905_180018.jpg

বিকেল

বিকেল বেলা শুরু হয় গরম দিয়ে।সবদিকে শুধু গরম আর গরম কোথাও কোন বাতাস নেই সবখানে চুপসে গেছে মানুষ।তারপর গেলাম আমাদের বাসার কাছে আড্ডা দেয়ার মত মনোরম পরিবেশ। বসে থাকার মত টং আছে। সেটাকে গ্রাম্য ভাষায় বলে থাকি।

সন্ধ্যা

সন্ধার সময় ও কারেন্ট চলে যাবে এটা কেমন কথা। এতো লোডসেডিং হলে মানুষের কি দুরগতি হবে। হায়রে কারেন্ট এ ভাবেই কি চলতে থাকবে। বাসা যাওয়ার মত কোন পরিবেশ নাই।তারপরও বাসায় গিয়ে নাস্তা করলাম ।আমার ছেলে গরমে কান্না শুরু করছে।

20210904_141631.jpg

রাত

আমি আর আমার চাচতো ভাই অনেক দিনপর বাজারে গেলাম । সেখানে কিছু সময় আড্ডা দেই।তারপর বাজার থেকে বাসায় আসার সময় কোন যানবাহন ছিল না।পা হেঁটে বাসায় আসলাম প্রায় ১ কিলোমিটার। তারপর রাত ৯টায় বাসায় এসে রাতের খাবার খাই।

20210905_202312.jpg

সবাই ভালো থাকবেন৷ আর আমার ব্লগ পরিদর্শন করার জন্য ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

এবার তো আমাদের দেশে প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়েছে কিন্তু ইলিশের দাম তো কমছে না।

 3 years ago 

না দাম এখনও আগের মতই আছে ভাইয়া

 3 years ago 

সুন্দর লিখেছেন ভাই। দিনটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ একটি দিন ছিল আপনার। সুন্দর লিখেছেন।

সুন্দর হয়ছে❤️

 3 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59106.19
ETH 2538.36
USDT 1.00
SBD 2.37