Steem Bangladesh Contest : Dairy Game by @pea07

in Steem Bangladesh2 years ago (edited)

হ্যালো স্টীম বাংলাদেশ কমিউনিটি !
আশা করি আপনারা সবাই ভালোই আছেন। আমি আজকে আমার সারাদিনের ডায়েরি শেয়ার করবো আপনাদের সাথে।

২৯.০৩.২০২২

আজকে সকালে আমার ঘুম ভেঙ্গেছে ৭ টা বেজে ১৩ মিনিটে। ঘুম থেকে উঠে ১০ মিনিট হাঁটাহাঁটি করার পর মনে হলো আমার আরো ঘুমের প্রয়োজন আজকে। আমার মস্তিষ্কের নির্দেশের সাথে কৃতকাজের সমন্বয় হচ্ছে না মানে মস্তিকের আরও বিশ্রাম প্রয়োজন। আবার ঘুমানোর চেষ্টা করলাম প্রায় ১০ মিনিট কিন্তু ঘুম আসলো না , অবশ্য ঘুম না আসার একটা ছোট আকৃতির বড় একটা কারণ আছে। সে কারণ হলো মশা। আমি ঘুমাতে যাওয়ার সাথে সাথেই ৮৮ থেকে ৯৯ টার মত মশা আমার কানের কাছে ঘ্যান ঘ্যানের কারনে ঘুম আসে নি। এখন ভাববেন এতগুলো মশা আমি গুণলাম কিভাবে? আসলে আমি মশা গুণি নি, মশার আধিক্য বোঝাতে সংখ্যা দুইটি ব্যবহার করেছি মাত্র। পুরো হিসাবটাই আমার মন গড়া। মশার উপর বেশ বিরক্ত হয়ে একটা ইলেক্ট্রিক ব্যাট, বিষাক্ত কয়েল কেনার নিয়ত করলাম এবং আজকেই কিনব মোটামোটি 'টু ডু' লিস্টে লিখেও ফেললাম। তারপর মনে হলো মশা মারার মত তুচ্ছ একটা বিষয় নিয়ে এত ভাবলে জীবন চলবে না। মশার কাজই হচ্ছে মনুষ্য প্রতাজির কানের ঘ্যান ঘ্যান করা। মশার কাজ মশা করুক আর আমার কাজ আমি করি। তারপর সকালের নাস্তা খেলাম। এ বাসায় সকালে সবাই রুটি খায়, রুটি আমার অপছন্দের খাবার। রুটি খাওয়া আর কাগজ খাওয়ার মধ্যে আমি কোন পার্থক্য খুঁজে পাই না। তাই আমি সকালে চা- বিস্কিট খেয়ে নিলাম।

20220305_190430.jpg সকালের চা।
JJHH+X6 Dinajpur
তারপর আমার ভাগিনাকে নিয়ে ওর স্কুলে গেলাম। ওর স্কুলের নাম সেন্ট যোসেফ'স স্কুল। খ্রীষ্টান মিশনারী স্কুল। বেশ কড়া নিয়ম। ৩ মিনিট দেরী হলেও ভেতরে ঢুকতে দেয় না। ভাগিনা আমার বেবী শ্রেণীতে পড়ে। ওর পরীক্ষা চলছে। গত দিনের একটা পরীক্ষায় প্রশ্ন আসছে "তোমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম লিখ।" প্রশ্ন সহজ হলেও উত্তর বেশ কঠিন। কারণ ওর স্কুলের প্রধান শিক্ষকের নাম হলো খ্রীষ্টিনা লিপী দেশাই। নামের বানানে ই-কার, ঈ- কার ভুল হলেও মার্ক কাটে। এত ছোট বাচ্চাদের এত কঠিন প্রশ্ন দেওয়া মানে নেই। বিষয়টা ভালো লাগে নি আমার। স্কুল থাকে ফেরার সময় দেখলাম স্কুল মাঠে বিশাল দুইটা কাঠ গোলাপ গাছ। একটা সাদা রং এর আরেকটা গোলাপী রং এর। আর গাছে অসংখ্য অর্কিড ফুল ফুটে আছে। কয়েকটা ছবি তুলে স্কুল থেকে চলে এসলাম।

20220330_101122.jpg

20220330_101150.jpg
গোলাপি কাঠগোলাপ ফুল গাছ


20220330_101134.jpg সেন্ট যোসেফ'স স্কুল

JJJP+HF Dinajpur

এসে দুপুরের খেয়ে সকালের না হওয়া ঘুমটা পুরা করলাম। তা না হলে মস্তিষ্ক আবার এলোমেলো কমান্ড দেওয়া শুরু করবে। বিকেলে আমি আমার বারান্দার গাছের যত্ন নিলাম। পানি দিলাম। গাছ আমার অতি প্রিয়। আমার একটা লিলি গাছে ইট কালারের লিলি ফুল ফুটেছে। দেখতে এত সুন্দর কি বলবো।


20220328_180123.jpg

লিলি ফুল

JJHH+X6 Dinajpur

গাছের অল্প যত্ন নিলেও গাছে ফুলে আসে। অথচ মানুষের ক্ষেত্রে পুরাই আলাদা। মানুষ মন পাওয়ার জন্য আপনার সারাদিন ব্যয় করলে তারা ভাববে আপনার কোন কাজ নেই দেখে আপনি তাকে সময় দিচ্ছেন। অথচ ১ মাসে নিয়মিত ১ বার ১০ মিনিট ব্যয় করে গাছে পানি দিলে সেটা ফুল দেওয়া শুরু করে। মানুষের আসলে গাছ থেকে শেখার আছে অনেক কিছু। মানুষের " বৃক্ষমানবী অথবা বৃক্ষমানব" হয়ে যাওয়া উচিত।
তারপর সন্ধ্যায় নাস্তা করলাম। চিকেন নাগেট। কাজী ফার্মসের ফ্রোজেন ফুড। কাজী ফার্মসের প্রায় সব ফ্রোজেন ফুডগুলোই আমার ভালো লাগে শুধু চিকেন মিটবলটা ভালো লাগে না।অবশ্য চিংড়ির আইটেম গুলো টেস্ট করা হয় নি কখনো।

20220328_184940.jpg
JJHH+X6 Dinajpur

20220328_184927.jpg চিকেন নাগেট

JJHH+X6 Dinajpur

এভাবেই সারদিন কেটে গেলো আমার। আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য @bossj23 এবং @leicorp1 কে আমন্ত্রণ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

একজনের নামের পাশে space দিয়েছেন।এটা ঠিক করেন

 2 years ago 

ধন্যবাদ। ঠিক করে ফেলেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48