Steem Bangladesh Contest -Photography

in Steem Bangladesh2 years ago
আমার ফটোগ্রাফি

১২ সেপ্টেম্বর ২০২২
মঙ্গলবার


আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন? আছেন আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আজকে আমি আপনাদের সাথে আমার সম্প্রতি তোলা কিছু ছবি শেয়ার করব। আশা করি আপনাদের সবার পছন্দ হবে। চলুন শুরু করি,


ফটো নং-০১

20220817_155511.jpg

ফটো নং-০১

আমি ভালো ফটোগ্রাফার নই তবে আমি ছবি তোলা শিখছি। প্রতিনিয়ত শিখছি। আজকে প্রথমে আমি যেসব ছবিটি শেয়ার করব সেটি আমার তোলা বেস্ট ছবি।
এই ছবিটি আমি তুলেছি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে। আমার খুব পছন্দের জায়গায় ছবিটি তোলা হয়েছে। এটি একটি চমৎকার রিফ্লেকশন ছবি। পুকুরের পানিতে সবুজ গাছ ঘাস ও আকাশের প্রতিচ্ছবি ভেসে উঠেছে। প্রকৃতি সবসময় সুন্দর তবে রিফ্লেকশন আরো সুন্দর। প্রকৃতির সবচেয়ে সুন্দর বিষয়গুলো এই ছবিতে ফুটে উঠেছে। নীল আকাশের সাদা মেঘ, গাছ, পানি সবকিছুই চমৎকার। আমি আমার ফোনে এই ছবিটি উঠিয়ে ফেলি সাথে সাথেই। আমার কাছে এই ছবিটি খুবই পছন্দ হয়েছে, শুধু ছবি নয় এই জায়গাটিও চমৎকার।


ফটো নং-০২

20220827_161712.jpg

ফটো নং-০2

উপরের ছবিটি হল বেগুন ফুলের ছবি। বেগুন ফুল আমার অনেক পছন্দ। এই ছবিটি আমি তুলেছি বেশ কিছুদিন আগে আমার গ্রামের বাড়ি থেকে। বেগুন ফুলের রং বেগুনি। বেগুন ফুলে কিছু পিপড়া বসে আছে। এটি কাটা বেগুন গাছের ফুল।আশা করি ফুলটি আপনাদের পছন্দ হয়েছে।


ফটো নং-০৩

20220905_124855.jpg

ফটো নং-০৩

এটি একটি গ্রামীণ প্রকৃতির দৃশ্য যেখানে বিশাল মাঠে গরু ঘাস খাচ্ছে। আকাশ কালো মেঘে ছেয়ে গিয়েছে এজন্য এগুলোর আসে পাশে সব গরু সরিয়ে নেওয়া হলেও এই গরুর মালিক এখনো গরুটিকে সরায় নি। তাই একা একা ঘাস খাচ্ছে। ছবিটিতে গ্রামের দৃশ্য ফুটে উঠেছে। গরুর এমন আপন মনে ঘাস খাওয়ার দৃশ্য আমার খুব ভালো লেগেছে।


ফটো নং-০৪

20220905_111648.jpg

ফটো নং-০৪

এটি আমার বাগানের রেইন লওলির ছবি। রেইনলিলি পছন্দ করে না এমন মানুষ কম। বহু প্রজাতির রেইন লিলি রয়েছে। সেগুলোর কালার হল লাল, হলুদ, গোলাপি, সাদা তবে এদের মধ্যে গোলাপিটাই আমার সবচেয়ে বেশি পছন্দ। হলুদটাও ভালো লাগে। এই রইনলিলি গাছের বিশেষ যত্নের প্রয়োজন হয় না শুধু বৃষ্টির পানি পেলেই গাছে ফুল ফোটে। শুধু বর্ষাকালেই গেছে ফুল দেখা যায়


ফটো নং-০৫

20220912_140604.jpg

ফটো নং-০৫

এই সাদা ফুলটির নাম আমি জানিনা। রাস্তার ধারে হাঁটার সময় ফুলটি চোখে আমার চোখে পড়ে। ফুলটি দেখতে ভালো লাগে আমি ফুলটি ছবি তুলে রাখি


ফটো নং-০৬

20220818_111240.jpg

ফটো নং-০৬

এই ছবিটা আমি আমার বারান্দা থেকে তুলেছি। সবুজ ঘাস আর ইটের রঙের বিল্ডিংটির সৌন্দর্য ফুটে উঠেছে।


DeviceSamsung galaxy a12
Photographer@pea07
LocationJJHH+X6 Dinajpur

সবাইকে ধন্যবাদ লিখাটি পড়ার জন্য

শুভেচ্ছান্তে,

@pea07

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub100 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words375
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67403.09
ETH 3246.95
USDT 1.00
SBD 2.65